News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২৩ অগাস্ট ২০১৭, বুধবার      
মূলপাতা
Spending time at the FOBANA 2016 festival প্রিন্ট কর
-Jamal Hasan   


By sheer luck I happened to be in the DC metropolitan area during the time when FOBANA- 2016 festival was being organized.
On one of the days, we decided to have a peek into the festivities. Like in many Bengali cultural functions FOBANA not only encompasses cultural soirees, it provides an ideal venue for socializing. After spending prolonged time outside the continental USA, my spirit was thirsty for traditional Bangali chitchat, I mean adda. As soon as we arrived at the Sheraton at the Pentagon, I met many familiar faces there.
 
উপমহাদেশে শক্তির মেরুকরণ। প্রিন্ট কর
ফজলুর রহমান   
আমেরিকার পররাষ্ট্র মন্ত্রী জন কেরি বাংলাদেশ এবং ভারত সফর করলেন। এই সফরের বিভিন্ন দিক নিয়ে আলোচনা চলছে। আলোচনা আরো হবে তেমন প্রত্যাশা করি। বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরী আমেরিকাতে আছে । জন কেরিকে তাকে ফেরৎ দিতে বলেছে বাংলাদেশ। কিন্তু বানিজ্য নিয়ে সরকার জন কেরিকে কি বলেছে বা দ্বীপাক্ষিক বানিজ্য নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা? হলে তার পরিধি কি এবং কেমন সে ব্যাপারে তেমন উচ্চবাচ্য দেখছি না? ভাবটা এমন যে কেরির সাথে আলোচনার কি আছে? জঙ্গিবাদ নিয়ে দু'দেশ একসাথে কাজ করতে চায় কেরি তা সরকারকে অবহিত করেছেন।
 
'রামপাল সরকার বিরোধী এক্সপ্রেস ট্রেনে ম্যাডাম জিয়া' প্রিন্ট কর
শিতাংশু গুহ, নিউইয়র্ক   

রামপাল বিদ্যুৎ কেন্দ্র নিয়ে প্রথমেই মিলিয়ন ডলার প্রশ্নটি হচ্ছে, এই চুক্তিটি যদি ভারতের সাথে না হয়ে চীনের সাথে হতো তাহলে কি এমন হৈচৈ দেখা যেতো? উত্তর একদম সোজা, না। পরবর্তী প্রশ্ন হলো: শেখ হাসিনা না হয়ে অন্য কেউ এ প্রকল্প হাতে নিলে কি কোন টু-শব্দ হতো? উত্তর: না। রামপাল নয়, সুন্দরবন বা বাঘও নয়, সবদোষ 'নন্দঘোষ' ভারত এবং শেখ হাসিনার।
 
সাদা মানুষেরা খেপে উঠেছে কেন? প্রিন্ট কর
হাসান ফেরদৌস, নিউইয়র্ক   
ডোনাল্ড ট্রাম্পডোনাল্ড ট্রাম্প১৯১৬ সালে দ্বিতীয়বারের মতো আমেরিকায় বেড়াতে এসে রবীন্দ্রনাথ ঠাকুর জাতীয়তাবাদের বিপদ সম্পর্কে সাবধান করে দিয়েছিলেন। ঘরভর্তি সাদা মানুষের চোখে চোখ রেখে বলেছিলেন, ন্যাশনালিজম ইজ এ গ্রেট মেনেস। জাতীয়তাবাদ এক ভয়ংকর জিনিস; এই চেতনা মানুষে মানুষে দেশে দেশে বিভেদের দেয়াল তুলে দেয়। তিনি সাবধান করে বলেছিলেন, দেশপ্রেমের নামে যারা নৈতিকতার আইন বিস্মৃত হয়, একসময় তারা সহিংসতার আগুনে নিজেরাই জ্বলেপুড়ে মরবে।
 
বাংলাদেশি কন্যা প্রিয়াঙ্কা হলেন ‘মিস জাপান’ প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

 মিস ওয়ার্ল্ড জাপান-২০১৬ সুন্দরী প্রতিযোগিতার ‘মিস জাপান’ খেতাব অর্জন করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত কন্যা প্রিয়াংকা ইউসিকা ঘোষ। গতবারের চ্যাম্পিয়ন এরিয়ানা মিয়ামুটোকে টপকে মিস জাপানের মুকুট পরেন ২২ বছর বয়সী আমাদের কন্যা প্রিয়াংকা। গত ৫ সেপ্টেম্বর টোকিও শহরে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আগামী ডিসেম্বর মাসে ওয়াশিংটনে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নেবেন তিনি।
 
অটোয়ায় ঘাতক ট্রাক কেড়ে নিলো বাংলাদেশি তরুনীর জীবন প্রিন্ট কর
সদেরা সুজন, কানাডা থেকে   

কানাডার রাজধানী অটোয়ায়  ট্রাকচাপায় এক বাংলাদেশি তরুনী ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন। গতকাল ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে কানাডার রাজধানী অটোয়ায়। জানা গেছে নিহত তরুনীর নাম নূসরাত জাহান। তাঁর বাবা অটোয়ায় বাংলাদেশ হাই কমিশনের  একাউন্ট্যান্ট হিসেবে কর্মরত রয়েছেন।
 
টেক্সাসে সড়ক দুর্ঘটনায় নিহত প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
ডালাস ও নিউ ইয়র্কে বাংলাদেশি সৌরভ দম্পতির জানাযা সম্পন্ন

বাংলা প্রেস, নিউ ইয়র্ক : যুক্তরাষ্ট্রে টেক্সাসে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশি মাহবুবুল ইসলাম সৌরভ দম্পতির দ্বিতীয় নামাজে জানাযা  স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় নিউ ইয়র্কের জামাইকা মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয়। এর আগে গত বুধবার   বাদ জোহর টেক্সাসের ডলাস রিচার্ডসন মসজিদে প্রথম জানাযা অনুষ্ঠিত হয়েছে।
 
নিউইয়র্কে ঝর্ণার খুনি গালভেজ-মারিনকে গ্রেফতার প্রিন্ট কর
তৈয়বুর রহমান টনি, নিউ ইর্য়ক   

গ্রেফতার ইয়নাথন গালভেজ-মারিন (২২) ছিনতাইয়ে ব্যর্থ হয়ে এই হত্যাকাণ্ড ঘটায় বলে পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছে। ধর্ম কিংবা জাতিগত বিদ্বেষ থেকে এই হত্যাকাণ্ড ঘটে বলে নাজমার স্বজনরা ধারণা করে আসছিল। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ছুরিকাঘাতে নিহত বাংলাদেশী নাজমা খানম ঝর্নার খুনিকে গ্রেফতার করেছে পুলিশ।গ্রেফতার ইয়নাথন গালভেজ-মারিন (২২) ছিনতাইয়ে ব্যর্থ হয়ে উপর্যুপরি ছুরিকাঘাত করে তাকে হত্যা করে বলে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
 
যুক্তরাষ্ট্রে একশো’র বেশী গাড়ির ডিজাইনার বাংলাদেশের লিপু প্রিন্ট কর
তৈয়বুর রহমান টনি নিউ ইর্য়ক থেকে   

বাংলাদেশি গাড়ি ডিজাইনার লিপু যুক্তরাষ্ট্রের মাস্টার ম্যাকানিক ও একটি অটোগ্যারেজ শপের মালিক স্টিভ পিটবুল ট্রিমবোলির সঙ্গে এক হয়ে গাড়ির মেকওভার বা রূপ বদল করে থাকেন । পুরোনো গাড়িকে ভেঙেচুরে নতুন রূপে তৈরি করেন ।
 
আগ্রায় কোরআনের জনপ্রিয় শিক্ষিকা হিন্দু তরুণী প্রিন্ট কর
এম রবিউল্লাহ:   

 প্রতিদিন সন্ধ্যায় ভারতের উত্তর প্রদেশের আগ্রার সঞ্জয় নগর মন্দিরের মাঠে কোরআন শিক্ষার আসর বসে। এখানে বিরলভাবে পূজা কুশয়াহা নামের এক হিন্দু তরুণী কোরআনের শিক্ষা দিচ্ছেন। ১৮ বছরের দ্বাদশ শ্রেণির এই হিন্দু তরুণী ৩৫ জন মুসলিম শিশুকে কোরআন শিক্ষা দেন। অমুসলিম হয়েও কঠিন অনবদ্য আরবি উচ্চারণ ও বিভিন্ন সিলেবাস অনুযায়ী পুঙ্খানুপুঙ্খভাবে কোরআন শিক্ষা দিচ্ছেন। তিনি এখন ওই এলাকার সবার কাছে জনপ্রিয় শিক্ষিকা।
 
উডব্রিজে বর্ণমালা শিক্ষাঙ্গনের চড়ুইভাতি প্রিন্ট কর
রফিকুল ইসলাম আকাশ   
  অত্যন্ত আনন্দঘন ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে গত ২৭ শে আগস্ট’২০১৬, উডব্রিজ এর লিসেলভানিয়া স্টেট পার্কের মনোরম পরিবেশে সারাদিনব্যাপী অনুষ্ঠিত হলো – বর্ণমালা শিক্ষাঙ্গনের বাৎসরিক বনভোজন ‘২০১৬ ।
 
ওয়াশিংটন ডিসিতে বি সি সি ডি আই- বাংলা স্কুলের বার্ষিক পিকনিক প্রিন্ট কর
রফিকুল ইসলাম আকাশ   

বাংলা স্কুলের ছাত্র-ছাত্রীদের আনন্দ - উদ্দীপনার মধ্য দিয়ে গত ২৮শে আগস্ট রবিবার বাংলাদেশ সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট ইঙ্ক (বিসিসিডিআই)র আয়োজনে অনুষ্ঠিত হল বার্ষিক পিকনিক এবং ক্রীড়া প্রতিযোগিতা। ভার্জিনিয়ার ফলস চার্চস্থ চেরী হিল পার্কে অনুষ্ঠিত এই পিকনিক ছিল রকমারী ।বিসিসিডিআই'র বর্তমান এবং প্রাক্তন কর্মকর্তা-সদস্যবৃন্দ এবং বাংলা স্কুলের বর্তমান এবং প্রাক্তন ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে পুরো অনুষ্ঠান জুড়েই ছিল প্রানের আমেজ।
 
স্বপন পারের ডাক শুনেছি প্রিন্ট কর
নাজমা রহমান, মেরিল্যান্ড থেকে   

ছোট্ট একটা আইকন। তাতে আরো ছোট একটা ক্লিক। সেল ফোনের স্ক্রিন জুড়ে ভাসছে সোমার স্ট্যাটাস। কিছুদিন আগের পোস্ট। ভার্জিনিয়ার মিষ্টি মেয়ে সোমা বোস লিখেছে, “আজ বাইশে শ্রাবণ। আমার প্রথম প্রেমের প্রয়ান দিবস।” কি অপরূপ ঘোষণা! ফেইসবুকের পাতায় সোমার আবেগ ঘন লেখাটা পড়তে শুরু করলাম। বুকের খাঁচায় টলমল করে নড়ে উঠলো আমার নিজের রবী অনুরাগে রাঙা ক্ষণগুলি। ওই বুড়ো ঠাকুরের বাণীতে যে একবার মজেছে সে কি আর ইহ জীবনে পারে তাকে ভুলতে! না ভোলা স্মৃতির মিছিলে কতো কি যে উঁকি দেয়। ওই, ওইতো দেখা যায় শিলং শহর। আসাম ভ্যালীর পাহাড়ের ঢাল। যেখানে  মুখোমুখি দাঁড়িয়ে আছে অমিত আর লাবন্য। 
 
ইদ-আল-আযহা উপলক্ষে মন্টগোমারী কাউন্টি স্কুলে ছুটি ঘোষণা প্রিন্ট কর
ওয়াহেদ হোসেনী, ভার্জিনিয়া   
সোমবার ১৫ই আগস্ট ২০১৬। কয়েক বছর জোরালো বিতর্কের পর অবশেষে মন্টগোমারী কাউন্টি পাবলিক স্কুল সিস্টেম মুসলমানদের বিশেষ ধর্মীয় দিন ইদ-আল-আযহা-র কারনে, ১২ই সেপ্টেম্বর ২০১৬ সোমবার, ছাত্র ছাত্রীদের জন্য স্কুল ছুটি ঘোষনা করেছে।
 
নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে জাতীয় শোক দিবস পালন প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

বাংলাদেশ  কনস্যুলেট জেনারেল, নিউইয়র্কে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে ১৫ই আগস্ট ২০১৬ জাতীয় শোক দিবস পালন করে
 
যথাযথ মর্যাদায় ওয়াশিংটনে জাতীয় শোক দিবস পালিত প্রিন্ট কর
বাপ্পা বড়ুয়া,ভার্জিনিয়া থেকে   

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস  যথাযথ মর্যাদায় পালন করেছে  যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী লীগের  ওয়াশিংটন ডিসি আওয়ামী পরিবার। 
 
Washington Bangladesh Embassy observed National Mourning Day প্রিন্ট কর
News-bangla desk   

Embassy of Bangladesh in Washington DC observed the  National Mourning Day and 41stAnniversary of Martyrdom of the Father of the Nation Bangabandhu Sheikh Mujibur Rahman today with due honor and solemnity.
 
বাংলাদেশ হাই-কমিশন অটোয়ায় জাতীয় শোক দিবসের কর্মসূচী পালন প্রিন্ট কর
সদেরা সুজন, সিবিএনএ কানাডা থেকে   

যথাযোগ্য মর্যাদা ও ভাব-গাম্ভীর্যের মধ্য দিয়ে কানাডার অটোয়াস্থ বাংলাদেশ হাই কমিশন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস, ২০১৬ পালন করেছে। কানাডায় নিযুক্ত বাংলাদেশের ​মান্যবর ​হাই-কমিশনার মিজানুর রহমান দিবসের প্রথম ভাগে বাংলাদেশ হাউসে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে শোক দিবসের কর্মসূচী শুরু করেন। এ সময় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
 
ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যলুমনাই ফোরামের বিশেষ সভা প্রিন্ট কর
এ্যন্থনী পিউস গোমেজ, ভার্জিনিয়া   

গত ৫ই আগষ্ট, ২০১৬  মেরীল্যান্ডের নর্থ পটোম্যাক-এ  ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যলুমনাই ফোরাম ইঙ্ক-এর  সভাপতি,  জনাব মিজানুর রহমানের বাসভবনে অনুষ্ঠিত হয়ে গেল ডুয়াফি’র (ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যলুমনাই ফোরাম ইঙ্ক-এর ) বাৎসরিক পুনর্মিলনী অনুষ্ঠানের প্রাকপ্রস্তুতি সভা। সন্ধ্যা আটটায় ডুয়াফি’র সদস্য-সদস্যাদের উপস্থিতিতে জনাব মিজানুর রহমানের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।
 
সেই কলঙ্কিত দিন আজ প্রিন্ট কর
হাবীব রহমান   

সেই কলঙ্কিত দিন আজ‘তবু তোমার বুকেই গুলির পর গুলি চালালো ওরা/
তুমি কি তাই টলতে টলতে টলতে টলতে বাংলার ভবিষ্যৎকে/
বুকে জড়িয়ে সিঁড়ির ওপর পড়ে গিয়েছিলে?’
১৫ আগস্টের হত্যাযজ্ঞের মর্মস্পর্শী দৃশ্যপট এভাবেই চিত্রায়িত হয়েছে মহাদেব সাহার কবিতায়। সেই রক্তাক্ত ১৫ আগস্ট আজ, পিতার বিয়োগান্তে বাঙালির শোকের দিন।
১৯৭৫ সালের ১৫ আগস্টের আঁধার রাতের রূপকল্প কেবল কবিতায় নয়, গানেও প্রকাশ পেয়েছে ‘সেদিন আকাশে শ্রাবণের মেঘ ছিল, ছিল না চাঁদ।’ সত্যিই সেই রাতে ঢাকার আকাশে কালো মেঘ ছিল, ছিল না বৃষ্টি, ছিল না আঁধার বিদীর্ণ করা নীল জ্যোৎস্না। শ্রাবণের আঁধারে ডুব দিয়েছিল বৃষ্টিহীন রুক্ষরাত। আর এই অমানিশার অন্ধকারে রচিত হয়েছিল ইতিহাসের কলঙ্কিত অধ্যায়।
 
শৈশবের স্মৃতিতে ১৫ আগস্ট ১৯৭৫ প্রিন্ট কর
সদেরা সুজন, কানাডা থেকে   
১৯৭৫। সবেমাত্র প্রাইমারী স্কুলের গন্ডি পেরিয়ে হাইস্কুলে পদার্পণ করেছি। বেশ ভালোই লাগছিলো হাই স্কুলের ছাত্র হিসেবে, শৈশব থেকে কৈশোরে পা দিলে যা হয় । বাবা, বড়ভাই-বড়বোন সবাই রাজনীতির সঙ্গে যুক্ত। তখন আমাদের এলাকায় বালিকা উচ্চ বিদ্যালয় না থাকায় বড় দু’বোন একই স্কুলের নবম কিংবা দশম শ্রেনীর ছাত্রী এবং ছাত্রলীগের স্কুল শাখার নেত্রী। বড়বোনদের সঙ্গে স্কুলে যেতাম। দিনটি ছিলো শুক্রবার। ১৫ আগষ্ট।
 
আগষ্টের চেতনায় প্রিন্ট কর
সুবীর কাস্মীর পেরেরা, মেরিল্যান্ড   
(শোকাবহ ১৫ আগষ্ট)

এখনো জ্বলে আগুন দুখের সিঁড়িতে-
রক্তাক্ত ইতিহাসের খন্ডিত পাতার ভাজে
চে গুয়েভারা, মাও সেতুং, বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন
কবিতার স্তবকে অগ্নি স্ফুলিঙ্গের প্রতিবাদ
সময়ের স্রোতধারায় বহমান অহর্নিশি।
 
নিউইয়র্কে দুই বাংলাদেশি গুলিতে নিহত প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
           
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কুইন্সে একটি মসজিদের ইমামসহ দুই বাংলাদেশি আততায়ীর গুলিতে নিহত হয়েছেন। গতকাল শনিবার দুপুরে এই ঘটনা ঘটে। আন্তর্জাতিক ও স্থানীয় গণমাধ্যমের বিবরণ অনুযায়ী, নিহত দুজন হলেন স্থানীয় মসজিদের ইমাম আলাউদ্দিন আখনজি (৫৫) ও তাঁর সহকারী তারা উদ্দিন (৬৪)। আলাউদ্দিন আখনজি ওজোন পার্ক এলাকার আল ফোরকান জামে মসজিদের ইমাম ছিলেন। জোহরের নামাজ শেষে তারা উদ্দিনকে সঙ্গে নিয়ে হেঁটে বাসায় ফিরছিলেন তিনি।
 
বস্টনে নাসিম পারভী্নের "শ্রেষ্ঠ বাগান" পুরষ্কার লাভ প্রিন্ট কর
সুহাস বড়ুয়া (বাপস নিউজ) বোস্টন   

গত ১০ই আগষà§à¦Ÿ বোষà§à¦Ÿà¦¨à§‡à¦° মেয়র মারà§à¦Ÿà¦¿à¦¨ জেঃ ওয়াল'স বোসà§à¦Ÿà¦¨ পাবলিক গারà§à¦¡à§‡à¦¨à§‡ বিকেল পাà¦à¦šà¦Ÿà¦¾à§Ÿ à¦à¦•à¦Ÿà¦¿ আকরà§à¦·à¦£à§€à§Ÿ অনà§à¦·à§à¦ à¦¾à¦¨à§‡à¦° মাধà§à¦¯à¦®à§‡ শà§à§°à§‡à¦·à§à¦  বাগান পà§à¦°à¦¤à¦¿à¦¯à§‹à¦—িতার পà§à¦°à¦¸à§à¦•à¦¾à¦° বিতরণ করেন। à¦à¦¤à§‡ ২য় শà§à§°à§‡à¦·à§à¦  বাগান হিসাবে পà§à¦°à¦¸à§à¦•à¦¾à¦° লাভ করেন বাংলাদেশ কমিউনিটির বিশিষà§à¦Ÿ নেতà§à¦°à§€, নিউ ইংলà§à¦¯à¦¾à¦¨à§à¦¡ মহিলা আওয়ামী লীগের সভানেতà§à¦°à§€ à¦à¦¬à¦‚ বোসà§à¦Ÿà¦¨ ইউনিভারà§à¦¸à¦¿à¦Ÿà¦¿à¦° সà§à¦Ÿà§‹à¦¨ সায়েনà§à¦¸ লাইবà§à¦°à§‡à¦°à§€à¦° পà§à¦°à¦§à¦¾à¦¨ লাইবà§à¦°à§‡à¦°à¦¿à§Ÿà¦¾à¦¨ মিসেস নাসিম পারভীন।
 
ওয়াশিংটনে আসছে ‘বর্ণমালা’র “বাংলা উৎসব” প্রিন্ট কর
এ্যন্থনী পিউস গোমেজ, ভার্জিনিয়া   

“বাংলা উৎসব” এড হক কমিটির পক্ষ থেকে অত্যন্ত আনন্দের সাথে জানানো যাচ্ছে যে, ওয়াশিংটন মেট্রো এলাকার “বর্ণমালা শিক্ষাঙ্গন”-এর আয়োজনে আগামী বছর ১৩ এবং ১৪ই মে, ২০১৭ দুই দিন ব্যপি ওয়াশিংটন মেট্রো এলাকায় প্রথম বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে “বাংলা উৎসব”। ওয়াশিংটন প্রবাসী বাঙালিদের মাঝে প্রিয় স্বদেশের, আবহমান বাংলার কৃষ্টি-সংস্কৃতি ও গৌরবময় ঐতিহ্যের ধারা অব্যাহত ও সমুন্নত রাখা এবং তার ছোঁয়ায় নতুন প্রজন্মকে অনুপ্রানিত ও সম্পৃক্ত করার প্রত্যাশায়ই এই ‘বাংলা উৎসবে’র আয়োজন।
 
নিউ ইয়র্কে বিএনপির কমিটি নিয়ে উত্তেজনা, ফের সংঘর্ষের আশঙ্কা প্রিন্ট কর
মিনারা হেলেন (বাংলা প্রেস)   
নিউ ইয়র্ক ষ্টেট বিএনপির সম্মেলন স্থগিত হওয়ার ঘটনায় নিউ ইয়র্কস্থ যুক্তরাষ্ট্র বিএনপি নেতা-কর্মিদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। আজ ১৩ আগষ্ট শনিবার ম্যানহাটানের হিল্টন হোটেলে নিউ ইয়র্ক ষ্টেট বিএনপির সম্মেলন হওয়ার কথা ছিল।
 
এবারে সাত বাংলাদেশিকে ফোবানা পুরুস্কার দেওয়ার সিদ্ধান্ত প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

চলতি বছর ফোবানা সম্মেলনে সাতজন বাংলাদেশিকে বিশেষ অবদানের জন্য পুরুস্কার প্রদানের ঘোষনা দিয়েছে ফোবানা কর্তৃপক্ষ। আগামী সেপ্টেম্বরে ২ সেপ্টেম্বর থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত লেবার ডে'তে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির শেরাটন  হোটেলে ফোবানার (ফেডারেশন অব বাংলাদেশি অর্গানাইজেশনস ইন নর্থ আমেরিকা) ৩০তম সম্মেলন অনুষ্ঠিত হবে। বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সাতজনকে ফোবানা পুরুস্কার প্রদান করা হবে বলে আয়োজক কমিটির সভাপতি মোহাম্মদ আলমগীর গত সোমবার ঘোষনা দিয়েছেন। মুক্তিযুদ্ধ, সাংবাদিকতা, পরিবেশ সুরক্ষা, সমাজসেবা ও বিজ্ঞান গবেষণাসহ বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এ পুরুস্কার প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়। 
 
বর্ণাঢ্য আয়োজনে ৩০তম ফোবানা সম্মেলনের বর্ণিল শুভ উদ্বোধনী অনুষ্ঠান। প্রিন্ট কর
এ্যন্থনী পিউস গোমেজ, ভার্জিনিয়া   

আগামী ২, ৩ এবং ৪ সেপ্টেম্বর, ২০১৬ ওয়াশিংটন মেট্রো এলাকার “পেন্টাগন সিটি শেরাটন হোটেল” প্রাঙ্গনে হাজারও বাঙ্গালির মিলন মেলায়, রঙ্গে রঙ্গে রঙ্গীন হয়ে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে “৩০তম ফোবানা সম্মেলন ২০১৬ ওয়াশিংটন ডিসি”। উত্তর আমেরিকার সবচেয়ে বৃহৎ সংগঠন “ফোবানা”র সবচেয়ে বৃহৎ আয়োজন এই ফোবানা সম্মেলনকে এবার ঢেলে সাজানো হয়েছে একটি নতুন আঙ্গিকে, নতুন সাজে, ইতিহাসের পথ ধরে অতীতের সাথে বর্তমানের সেতুবন্ধন রচনা করে পুরাতন ও নতুন প্রজন্মকে একই গ্রন্থিতে বেঁধে সময়ের প্রেক্ষাপটে নতুনত্বের অভিনব এবং নান্দনিক ছোঁয়ায়।
 
মম, শি সেইড ইয়েস! প্রিন্ট কর
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   

চার
ছেলেবেলা থেকেই মানিক সাহেব জনসেবা করতে ভালবাসতেন। ছাত্রজীবনে তিনি মাদার তেরেসার সংস্থার জন্য কাজ করেছেন। ঢাকার বস্তির ছেলেমেয়েদের পড়াশোনা করিয়েছেন। আর এরিজোনায় ভাগ্যাহত নাভাহো আদিবাসীদের শিক্ষান্নোয়নেও কাজ করেছেন। মানিক সাহেব মানবসেবা করতে উৎসুক এরিজোনা বিশ্ববিদ্যালয়ের কিছু ছাত্রছাত্রীকে উদ্বুদ্ধ করলেন বাংলাদেশে ব্যবহার উপযোগী একটি পানি বিশুদ্ধকরণ যন্ত্র বানাতে।

 
আমিও পুলিশ ছিলাম-১৩ প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   

কমলগঞ্জে যোগদান  

সে যাই হোক শ্রীমঙ্গল থানায় আমি বেশিদিন ছিলাম না । কারন আমার ইচ্ছে ছিল সেকেন্ড অফিসার হওয়া। শ্রীমঙ্গলে আমার সিনিয়র থাকায় আমি সেকেন্ড অফিসার হতে পারি নাই। আর তখনই কমলগঞ্জ থানার ও সি করিম গণি ( পি পি এম)  একজন সরাসরি নিযুক্ত অফিসার চান এস পি’র নিকট। এমতাবস্থায় এস পি সাহেব একদিন ফোন করে জানতে চান আমি কমলগঞ্জ থানায় যেতে চাই কিনা। যদিও কমলগঞ্জ থানা শ্রীমঙ্গল থেকে একটু কম গ্রেডের থানা, তারপরও আমি রাজী হয়ে যাই।
 
ছেলেটি মেস ভাড়া নিতে এসেছিল! প্রিন্ট কর
রেজাউর রহমান   
ছেলেটির চেহারা রাজপুত্রের মতো। তবু তাকে বিশ্বাস করতে পারছেন না আকমল সাহেব। আজকাল সুন্দর সুন্দর চেহারার ছেলেরাই তো অসুন্দর কাজ করে বেড়াচ্ছে। ছেলেটির পরনে জিনসের প্যান্ট, গায়ে কলাপাতা রঙের টি-শার্ট। পায়ে চামড়ার স্যান্ডেল। চোখে চশমা। ঘাড়ে ঝুলানো কাপড়ের ব্যাগ। ওই ব্যাগটা নিয়েই যত সন্দেহ আকমল সাহেবের। ছেলেটির চোখের দিকে তাকালেন আকমল। তোমার নাম? জি...নুরুন্নবী...ডাকনাম নূরু। ছেলেটি বিনীত ভঙ্গিতে উত্তর দিল। আকমল সাহেব এবার ছেলেটির পেশা সম্পর্কে জানতে চাইলেন—তুমি কী করো? ছেলেটি সঙ্গে সঙ্গে উত্তর দিল—আমি ছাত্র। ইন্টার পাস করেছি। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য ঢাকায় এসেছি। ঢাকায় পরিচিত বলতে তেমন কেউ নাই। তাই মেসে থাকার জায়গা খুঁজছি। আপনি যদি একটু দয়া করেন...
 
ঝিনাইদহের পান বিক্রেতার মেয়ে অলিম্পিকে প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
ব্রাজিলের রিও ডি জেনিরো শহরে চলমান বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ অলিম্পিকে বাংলাদেশ দলের হয়ে অংশ নিচ্ছেন ঝিনাইদহের মেয়ে সাঁতারু সোনিয়া আক্তার। স্থানীয় সূত্রে জানা গেছে, ঝিনাইদহ শহরের হাটখোলা বাজারে এক সময় পান বিক্রি করতেন সোনিয়ার বাবা আনিসুর রহমান। সে সময় ছেলেমেয়েদের মুখে খাবার জোগাতে কী যে কষ্ট করেছেন তিনি। কিন্তু এখন দিন বদলেছে। সেই হাটখোলা বাজারেই এখন বড়সড় মুদি দোকান দিয়েছেন আনিসুর রহমান। বাড়িতে উঠেছে পাকা ঘর। আর এ সব সম্ভব হয়েছে মেয়ে সাঁতারু সোনিয়া আক্তারের সুবাদে।
 
বস্তির মেয়ের অলিম্পিক জয় প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
      
দেশকে প্রথম সোনা দেওয়া রাফায়েলা সিলভা বিজয়মঞ্চে উঠে কেদেই ফেললেন। দেশকে প্রথম সোনা দেওয়া রাফায়েলা সিলভা বিজয়মঞ্চে উঠে কেদেই ফেললেন। ছবি: রয়টার্সসিটি অব গড, রিও ডি জেনিরোর ভয়ংকরতম স্থানগুলোর একটি। সেই সিটি অব গডে বেড়ে ওঠা এক অ্যাথলেটই ব্রাজিলকে এনে দিল এবারের অলিম্পিকের প্রথম সোনা। মেয়েদের জুডোর ৫৭ কেজির ইভেন্টে দেশকে প্রথম সোনা এনে দিয়েছেন রাফায়েলা সিলভা। সেই সিলভা, যিনি লন্ডন অলিম্পিকের পরই অবসরে চলে যেতে চেয়েছিলেন!
 
আবেয়া ওয়াশিংটন চ্যাপ্টারের জমজমাট বনভোজন অনুষ্ঠিত প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

এসোসিয়েশন অব আমেরিকানা বাংলাদেশী ইঞ্জিনিয়ার্স এন্ড আর্কিটেক্ট ওয়াশিংটন চ্যাপ্টারের জমজমাট বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হল। পোটম্যাক নদীর পাড়ে ভার্জিনিয়ার লিসালভেনিয়া ষ্টেট পার্কের সবুজ বনায়নে ৬ আগষ্ট শনিবার এই বনভোজন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মেরিল্যান্ড ভার্জিনিয়া ও ওয়াশিংটন ডিসির প্রবাসী বাংলাদেশী ইঞ্জিনিয়ার্স এন্ড আর্কিটেক্ট এর সদস্যরা সপরিবারে ও বন্ধু বান্ধবের সরব উপস্থিতি ও অংশগ্রহনের মধ্য দিয়ে এই বনভোজন অনুষ্ঠিত হয়।
 
ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে নাম নেই, যুক্তরাষ্ট্র বিএনপিতে অসন্তোষ প্রিন্ট কর
সাবেদ সাথী, নিউ ইয়র্ক:   
বিএনপির কাউন্সিলের সাড়ে চার মাস পর ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে নিজেদের পছন্দের নেতাকর্মিরা প্রত্যাশিত পদ না পাওয়ায় যুক্তরাষ্ট্রে বিএনপির নেতাকর্মিরা অনেকেই ক্ষুব্ধ। তাদের নিজেদের লোকজন পছন্দের পদ পাওয়ার প্রবাসী নেতাকর্মিরা যে সন্তুষ্ট নয়। ইতিমধ্যে হিলারি ক্লিনটনের সমর্থনে যুক্তরাষ্ট্র বিএনপির একাংশের ডাকা একটি সমাবেশ বাতিল করা হয়েছে। গত সোমবার এ জ্যাকসন হাইটসে এ সমাবেশটি হবার কথা ছিল।
 
আরডিপিকেএস এর বার্ষিক সাধারণ সভা প্রিন্ট কর
সুবীর কাস্মীর পেরেরা, মেরিল্যান্ড   

রাঙ্গামাটিয়া ধর্মপল্লী প্রবাসী কল্ল্যাণ সমিতির বার্ষিক সাধারণ সভা ম্যারিল্যান্ড সিলভার স্প্রিং এর একটি বাড়িতে অনুষ্ঠিত হয়। ইসুদুর পালমা(ইস্যু মাষ্টার) এর সঞ্চালনে বেবি রড্রিক্স এর প্রার্থনার মাধ্যমে সভার কাজ আরম্ভ হয়। সমিতির প্রেসিডেন্ট সুবাস আব্রাহাম কস্তার সভাপত্বিতে আসন গ্রহণ করেন ভাইস প্রেসিডেন্ট শেখর গোমেজ, সাধারণ সম্পাদক বাবলু কস্তা ও ম্যানেজার শীতল ডমিনিক গোমেজ।
 
বিলুপ্তপ্রায় গ্রামীণ খেলা: রুমাল চুরি প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

প্রতিটি দেশের নিজস্ব সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ খেলা। বাংলাদেশে প্রচলিত বহু গ্রামীণ-লোকজ খেলা রয়েছে। কিন্তু নগরায়ন, প্রযুক্তির প্রসারের ফলে সেগুলো থেকে ক্রমে দূরে সরে যাচ্ছে আমাদের পরবর্তী প্রজন্ম। শহরের শিশুরা অভ্যস্ত হচ্ছে কম্পিউটার, ট্যাব, মোবাইলে খেলায়। কৃত্রিম পার্কও তাদের অন্যতম গন্তব্য।
 
মৃত নারীর শরীর থেকে আত্মা বের হয়ে যাওয়ার দৃশ্য !! প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

ইন্টারনেট দুনিয়ায় হইচই

ভিডিওটি দেখতে ছবিটিতে ক্লিক করুন
চীনের এক হাসপাতালের এই ছবি নিয়ে এখন হইচই পড়ে গেছে ইন্টারনেট দুনিয়ায়। হাসপাতালে রাখা সিসিটিভি-তে মৃত নারীর শরীর থেকে আত্মা বেরিয়ে যাওয়ার এই ছবিটি ধরা পড়েছে বলে দাবি করা হচ্ছে।

 
সক্রেটিস নির্দোষ। মৃত্যুর ২৪১৫ বছর পরে রায় দিল আদালত প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

খ্রিস্টপূর্ব ৪৭০ সালে গ্রিসের আথেন্সে জন্মগ্রহণ করেছিলেন দার্শনিক সক্রেটিস। প্রাচীন গ্রিসে সক্রেটিসের বিরুদ্ধে তরুণদের ভুলপথে চালিত করা, ধর্মের অপব্যাখ্যা এবং দুর্নীতিকে প্রশয় দেওয়ার মতো অভিযোগ আনা হয়েছিল।
 
জামিল খান ফোবানার অডিও-ভিজ্যুয়াল উপদেষ্টা প্রিন্ট কর
এ্যন্থনী পিউস গোমেজ, ভার্জিনিয়া   

লেবার ডে উইকেন্ডে আগামী ২রা সেপ্টেম্বর -৪ঠা সেপ্টেম্বর অনুষ্টিতব্য আসন্ন  ওয়াশিংটন ফোবানা সম্মেলনে অনুষ্ঠানের অডিও-ভিজ্যুয়াল সংক্রান্ত উপদেষ্টার দায়িত্ব দেওয়া হয়েছে  গ্রেটার ওয়াশিংটন ডিসির বিশিষ্ট সাউন্ড ইঞ্জিনিয়ার জনাব জামিল খানকে। 
 
ফোবানা সম্মেলন উপলক্ষে হাসিনা-ওবামার শুভেচ্ছা প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

 আগামী ২ সেপ্টেম্বর -৪ঠা সেপ্টেম্বর থেকে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে শুরু হচ্ছে  ৩০তম ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা’ (ফোবানা) সম্মেলন। তিন দিনব্যাপী এ সম্মেলনে বরাবরের মতো এবারের সম্মেলনেও বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরা হবে। এ সম্মেলন উপলক্ষে পৃথক বার্তায় ফোবানার সংগঠক ও আয়োজকদের শুভকামনা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। তারা সম্মেলনের সফলতাও কামনা করেছেন।
 
আটলাণ্টিক সিটিতে জমজমাট বাংলাদেশ মেলা অনুষ্ঠিত প্রিন্ট কর
আক্তার হোসাইন   

আটলাণ্টিক সিটি থেকে আকবর হোসাইন: দেশীয় সংস্কৃতিকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার প্রত্যেয় নিয়ে বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর উদ্যোগে গত ২রা আগষ্ঠ মঙ্গলবার আটলাণ্টিক সিটির সেণ্ট ক্যাসেল ষ্টেডিয়ামে বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে অনুষ্টিত হলো বাংলাদেশ মেলা ২০১৬।মেলার মিডিয়া পার্টনার ছিল এন টি ভি।
 
যুক্তরাষ্ট্রে ‘কাউন্টার টেরোরিজম’ সেমিনারে দেশের পাঁচ সাংবাদিক প্রিন্ট কর
এবাদত উদ্দিন (বাংলা প্রেস), নিউ ইয়র্ক প   

 যুক্তরাষ্ট্রে ‘কাউন্টার টেরোরিজম’ সেমিনারে যোগ দিলেন দেশের শীর্ষস্থানীয় পত্রিকার পাঁচ সদস্যের একটি সাংবাদিক প্রতিনিধিদল। ডিপার্টমেন্ট অব ষ্টেটের আমন্ত্রনে  সম্প্রতি তাঁরা ওয়াশিংটনে যান। দশদিনব্যাপী বিভিন্ন অঙ্গরাজ্যে অনুষ্ঠিত বেশ কয়েকটি সেমিনারে অংশ গ্রহন শেষে গত বুধবার সাংবাদিকদের এ প্রতিনিধিদল নিউ ইয়র্কে আসেন ।
 
টরোন্টোতে যুথিকা বড়ুয়া জ্যোতির একক সঙ্গীতানুষ্ঠান প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

টরোন্টো থেকে : গত ২৩শে জুলাই ২০১৬, শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়ে গেল টরোন্টোর বাংলাদেশ সেন্টার এন্ড কমিউনিটি সার্ভিসেস (বিসিসিএস) এর আয়োজিত তহবিল সংগ্রহ অনুষ্ঠান। শিল্পী ছিলেন টরোন্টো সহ উত্তর আমেরিকার একমাত্র বাঙালি মহিলা গল্পকার, গীতিকার, সুরকার ও বিশিষ্ঠ স্বর্ণকণ্ঠী সঙ্গীত শিল্পী শ্রীমতি যুথিকা বড়–য়া জ্যোতি।
 
জমজমাট আয়োজনের মধ্যে বাকোডিসির ক্রিকেট টুর্ণামেন্ট ২০১৬ শুরু প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

গত ২৩শে জুলাই ২০১৬ এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বাকোডিসির ক্রিকেট টুর্ণামেন্টের উদ্ভোদন করেন মেরীল্যান্ড হাউজ অব ডেলিগেট ডেভিট ফ্রেজার হিদালগো মেরিল্যান্ডে স্টেট লরেল ক্রিকেট  স্টেডিয়াম ৮৫৪৯ ব্রুক ব্রিজ রোড এ।
 
৪০ বাংলাদেশিকে ফেরত পাঠালো যুক্তরাষ্ট্র প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
অবৈধভাবে প্রবেশের অভিযোগে আটকের পর ৪০ বাংলাদেশিসহ ৬৭ জনকে ফেরত পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। বাকি ২৭ জন ভারতের নাগরিক। মঙ্গলবার গভীর রাতে যুক্তরাষ্ট্রের একটি বিশেষ ফ্লাইটে করে তাদের ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনা হয়।
 
ওয়াশিংটন ডিসিতে সজিব ওয়াজেদ জয়ের জন্মবার্ষিকি পালিত প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

গত ২৭ শে জুলাই বৃহত্তর ওয়াশিংটন আওয়ামীলিগ পরিবার  এর সমস্ত সহযোগি সংগঠনের যৌথ উদ্দ্বোগে জাতির জনক বঙ্গবন্ধুর দৌহিত্র ,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আই টি বিষয়ক উপদেষ্টা ও আগামী দিনের  বাংলাদেশের ভবিষ্যত রাষ্ট্র নায়ক জনাব সজিব ওয়াজেদ জয়ের জন্মদিন কেক কেটে পালন করা হয় ।
 
মম, শি সেইড ইয়েস! প্রিন্ট কর
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   

তিন

তুমি এখনো নিশ্চয়ই ভাবছো আমি বাংলাদেশে কীভাবে এলাম? এই যে মানিক  সাহেব, তিনি আমেরিকায় আছেন পঁয়ত্রিশ বছর থেকে। কিন্তু মনটি তার পড়ে থাকে বাংলাদেশে। যেখানে তার জন্ম হয়েছিল। যে কাদামাটি মাড়িয়ে, নদীনালা পেরিয়ে বন্ধুদের সাথে খেলতো, সেইখানে। যেখানে মাটি ও পানি থাকে একই সমতলে।

 

 
‘অন্তরে আজ দেখব, যখন আলোক নাহি রে’ প্রিন্ট কর
ফারুক ওয়াহিদ, ক্যানেটিকাট থেকে   

‘বেদনাকে বলেছি কেদোঁনা' সম্ভাব্য শিরোনামে একটি কাব্যগ্রন্থ ২০১৭ সালের ফেব্রুয়ারিতে বইমেলায় প্রকাশের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন এক লাজুক নিভৃতচারী কবি- যাঁর হৃদয়ের মধ্যে বিচরণ করছে সুপ্ত গাঢ়ো নীল বেদনা। রাত জেগে জেগে লিখে চলেছেন- নিজেই প্রুফ দেখছেন- তৈরি হচ্ছে তাঁর বেদনার্ত অশ্রু দিয়ে লেখা নতুন কাব্যগ্রন্থের পাণ্ডুলিপি। মাঝে মাঝে পাখির কলকাকলিতে বুঝতে পারেন ভোর হয়ে আসছে।
 
গুলশানের হামলায় কি টনক নড়েছে? প্রিন্ট কর
জিয়াউদ্দিন চৌধুরী, মেরিল্যান্ড   

আজ থেকে ১০ বছর আগে (আগস্ট ২, ২০০৬) ওয়াশিংটন পোস্ট পত্রিকার এক উপসম্পাদকীয়তে সেলিগ হ্যারিসন নামে  এক খ্যাতনামা সাংবাদিক বাংলাদেশে ক্রমবর্ধমান জঙ্গিশক্তির কথা উল্লেখ করে দেশে সে সময়ে সংঘটিত বেশ কিছু সন্ত্রাসী তৎপরতার বিবরণ দেন। তাঁর আলেখ্যে  তিনি দায়ী করেন তৎকালীন সরকারের   সন্ত্রাস এবং সন্ত্রাসী দমনে অমনোযোগিতা ও ব্যর্থতাকে।
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 541 - 600 মোট 5735

লগইন বক্স






পাসওয়ার্ড ভুলে গেছেন?
সদস্য হতে চাইলে রেজিস্টার করুন

A professional services and  IT training firm.
 
  

 DETAILS 

 

 Details

Details 

Details 

 Click here for details

 

 Details 

  Details

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 অন্যান্য পত্রিকা



 


 

 

বাচিক শিল্পী কাজী আরিফের সাথে একটি অনন্য সন্ধ্যা


আমেরিকাতে এখন গ্রীষ্মের শেষ লগ্ন। হেমন্তের (ফল)এর আগমনীর প্রাক্কালে সেদিনের অপরাহ্নটি ছিল সিগ্ধ শ্যামল। গত ১১ই সেপ্টেম্বরের  এমনি এক সোনালী রোদেলা বিকেলে
ভার্জিনিয়া রাজ্যের  স্টারলিংস্থ সিনিয়র সিটিজেন সেন্টারে অনুষ্ঠিত হল দেশ বরণ্য আবৃত্তি শিল্পী কাজী আরিফের আবৃত্তি সন্ধ্যা।

বিস্তারিত ...
 

২রা এপ্রিল শংকর চক্রবর্তীর মনোজ্ঞ সংগীত সন্ধ্যা


আগামী ২রা এপ্রিল  রবিবার  বিকেল চারটায় ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডস্থ কমফোর্ট ইন হোটেলে অনুষ্ঠিত হবে  বরণ্য  নজরুল গীতি, গজল এবং হারানো দিনের আধুনিক বাংলা গানের গুনী  শিল্পী  শংকর চক্রবর্তীর একক  সংগীতানুষ্ঠান। সঙ্গত আর সংগীতের অসাধারণ ঐকতানে শংকর চক্রবর্তীর এই মনোজ্ঞ সংগীতের আসরটি  বেশ বৈচিত্র্যপূর্ণ ভাবে সাজানো হচ্ছে। দর্শক শ্রোতারা দারুন ভাবে উপভোগ করবে বলে আশা করা যাচ্ছে।

বিস্তারিত ...
 

কি কখন কোথায়


No events

মতামত জরিপ

Why do you visit News-Bangla
 
 
Free Joomla Templates