News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২৫ মে ২০১৭, বৃহস্পতিবার      
মূলপাতা
নিউ ইয়র্কে বিএনপির কমিটি নিয়ে উত্তেজনা, ফের সংঘর্ষের আশঙ্কা প্রিন্ট কর
মিনারা হেলেন (বাংলা প্রেস)   
নিউ ইয়র্ক ষ্টেট বিএনপির সম্মেলন স্থগিত হওয়ার ঘটনায় নিউ ইয়র্কস্থ যুক্তরাষ্ট্র বিএনপি নেতা-কর্মিদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। আজ ১৩ আগষ্ট শনিবার ম্যানহাটানের হিল্টন হোটেলে নিউ ইয়র্ক ষ্টেট বিএনপির সম্মেলন হওয়ার কথা ছিল।
 
এবারে সাত বাংলাদেশিকে ফোবানা পুরুস্কার দেওয়ার সিদ্ধান্ত প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

চলতি বছর ফোবানা সম্মেলনে সাতজন বাংলাদেশিকে বিশেষ অবদানের জন্য পুরুস্কার প্রদানের ঘোষনা দিয়েছে ফোবানা কর্তৃপক্ষ। আগামী সেপ্টেম্বরে ২ সেপ্টেম্বর থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত লেবার ডে'তে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির শেরাটন  হোটেলে ফোবানার (ফেডারেশন অব বাংলাদেশি অর্গানাইজেশনস ইন নর্থ আমেরিকা) ৩০তম সম্মেলন অনুষ্ঠিত হবে। বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সাতজনকে ফোবানা পুরুস্কার প্রদান করা হবে বলে আয়োজক কমিটির সভাপতি মোহাম্মদ আলমগীর গত সোমবার ঘোষনা দিয়েছেন। মুক্তিযুদ্ধ, সাংবাদিকতা, পরিবেশ সুরক্ষা, সমাজসেবা ও বিজ্ঞান গবেষণাসহ বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এ পুরুস্কার প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়। 
 
বর্ণাঢ্য আয়োজনে ৩০তম ফোবানা সম্মেলনের বর্ণিল শুভ উদ্বোধনী অনুষ্ঠান। প্রিন্ট কর
এ্যন্থনী পিউস গোমেজ, ভার্জিনিয়া   

আগামী ২, ৩ এবং ৪ সেপ্টেম্বর, ২০১৬ ওয়াশিংটন মেট্রো এলাকার “পেন্টাগন সিটি শেরাটন হোটেল” প্রাঙ্গনে হাজারও বাঙ্গালির মিলন মেলায়, রঙ্গে রঙ্গে রঙ্গীন হয়ে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে “৩০তম ফোবানা সম্মেলন ২০১৬ ওয়াশিংটন ডিসি”। উত্তর আমেরিকার সবচেয়ে বৃহৎ সংগঠন “ফোবানা”র সবচেয়ে বৃহৎ আয়োজন এই ফোবানা সম্মেলনকে এবার ঢেলে সাজানো হয়েছে একটি নতুন আঙ্গিকে, নতুন সাজে, ইতিহাসের পথ ধরে অতীতের সাথে বর্তমানের সেতুবন্ধন রচনা করে পুরাতন ও নতুন প্রজন্মকে একই গ্রন্থিতে বেঁধে সময়ের প্রেক্ষাপটে নতুনত্বের অভিনব এবং নান্দনিক ছোঁয়ায়।
 
মম, শি সেইড ইয়েস! প্রিন্ট কর
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   

চার
ছেলেবেলা থেকেই মানিক সাহেব জনসেবা করতে ভালবাসতেন। ছাত্রজীবনে তিনি মাদার তেরেসার সংস্থার জন্য কাজ করেছেন। ঢাকার বস্তির ছেলেমেয়েদের পড়াশোনা করিয়েছেন। আর এরিজোনায় ভাগ্যাহত নাভাহো আদিবাসীদের শিক্ষান্নোয়নেও কাজ করেছেন। মানিক সাহেব মানবসেবা করতে উৎসুক এরিজোনা বিশ্ববিদ্যালয়ের কিছু ছাত্রছাত্রীকে উদ্বুদ্ধ করলেন বাংলাদেশে ব্যবহার উপযোগী একটি পানি বিশুদ্ধকরণ যন্ত্র বানাতে।

 
আমিও পুলিশ ছিলাম-১৩ প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   

কমলগঞ্জে যোগদান  

সে যাই হোক শ্রীমঙ্গল থানায় আমি বেশিদিন ছিলাম না । কারন আমার ইচ্ছে ছিল সেকেন্ড অফিসার হওয়া। শ্রীমঙ্গলে আমার সিনিয়র থাকায় আমি সেকেন্ড অফিসার হতে পারি নাই। আর তখনই কমলগঞ্জ থানার ও সি করিম গণি ( পি পি এম)  একজন সরাসরি নিযুক্ত অফিসার চান এস পি’র নিকট। এমতাবস্থায় এস পি সাহেব একদিন ফোন করে জানতে চান আমি কমলগঞ্জ থানায় যেতে চাই কিনা। যদিও কমলগঞ্জ থানা শ্রীমঙ্গল থেকে একটু কম গ্রেডের থানা, তারপরও আমি রাজী হয়ে যাই।
 
ছেলেটি মেস ভাড়া নিতে এসেছিল! প্রিন্ট কর
রেজাউর রহমান   
ছেলেটির চেহারা রাজপুত্রের মতো। তবু তাকে বিশ্বাস করতে পারছেন না আকমল সাহেব। আজকাল সুন্দর সুন্দর চেহারার ছেলেরাই তো অসুন্দর কাজ করে বেড়াচ্ছে। ছেলেটির পরনে জিনসের প্যান্ট, গায়ে কলাপাতা রঙের টি-শার্ট। পায়ে চামড়ার স্যান্ডেল। চোখে চশমা। ঘাড়ে ঝুলানো কাপড়ের ব্যাগ। ওই ব্যাগটা নিয়েই যত সন্দেহ আকমল সাহেবের। ছেলেটির চোখের দিকে তাকালেন আকমল। তোমার নাম? জি...নুরুন্নবী...ডাকনাম নূরু। ছেলেটি বিনীত ভঙ্গিতে উত্তর দিল। আকমল সাহেব এবার ছেলেটির পেশা সম্পর্কে জানতে চাইলেন—তুমি কী করো? ছেলেটি সঙ্গে সঙ্গে উত্তর দিল—আমি ছাত্র। ইন্টার পাস করেছি। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য ঢাকায় এসেছি। ঢাকায় পরিচিত বলতে তেমন কেউ নাই। তাই মেসে থাকার জায়গা খুঁজছি। আপনি যদি একটু দয়া করেন...
 
ঝিনাইদহের পান বিক্রেতার মেয়ে অলিম্পিকে প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
ব্রাজিলের রিও ডি জেনিরো শহরে চলমান বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ অলিম্পিকে বাংলাদেশ দলের হয়ে অংশ নিচ্ছেন ঝিনাইদহের মেয়ে সাঁতারু সোনিয়া আক্তার। স্থানীয় সূত্রে জানা গেছে, ঝিনাইদহ শহরের হাটখোলা বাজারে এক সময় পান বিক্রি করতেন সোনিয়ার বাবা আনিসুর রহমান। সে সময় ছেলেমেয়েদের মুখে খাবার জোগাতে কী যে কষ্ট করেছেন তিনি। কিন্তু এখন দিন বদলেছে। সেই হাটখোলা বাজারেই এখন বড়সড় মুদি দোকান দিয়েছেন আনিসুর রহমান। বাড়িতে উঠেছে পাকা ঘর। আর এ সব সম্ভব হয়েছে মেয়ে সাঁতারু সোনিয়া আক্তারের সুবাদে।
 
বস্তির মেয়ের অলিম্পিক জয় প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
      
দেশকে প্রথম সোনা দেওয়া রাফায়েলা সিলভা বিজয়মঞ্চে উঠে কেদেই ফেললেন। দেশকে প্রথম সোনা দেওয়া রাফায়েলা সিলভা বিজয়মঞ্চে উঠে কেদেই ফেললেন। ছবি: রয়টার্সসিটি অব গড, রিও ডি জেনিরোর ভয়ংকরতম স্থানগুলোর একটি। সেই সিটি অব গডে বেড়ে ওঠা এক অ্যাথলেটই ব্রাজিলকে এনে দিল এবারের অলিম্পিকের প্রথম সোনা। মেয়েদের জুডোর ৫৭ কেজির ইভেন্টে দেশকে প্রথম সোনা এনে দিয়েছেন রাফায়েলা সিলভা। সেই সিলভা, যিনি লন্ডন অলিম্পিকের পরই অবসরে চলে যেতে চেয়েছিলেন!
 
আবেয়া ওয়াশিংটন চ্যাপ্টারের জমজমাট বনভোজন অনুষ্ঠিত প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

এসোসিয়েশন অব আমেরিকানা বাংলাদেশী ইঞ্জিনিয়ার্স এন্ড আর্কিটেক্ট ওয়াশিংটন চ্যাপ্টারের জমজমাট বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হল। পোটম্যাক নদীর পাড়ে ভার্জিনিয়ার লিসালভেনিয়া ষ্টেট পার্কের সবুজ বনায়নে ৬ আগষ্ট শনিবার এই বনভোজন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মেরিল্যান্ড ভার্জিনিয়া ও ওয়াশিংটন ডিসির প্রবাসী বাংলাদেশী ইঞ্জিনিয়ার্স এন্ড আর্কিটেক্ট এর সদস্যরা সপরিবারে ও বন্ধু বান্ধবের সরব উপস্থিতি ও অংশগ্রহনের মধ্য দিয়ে এই বনভোজন অনুষ্ঠিত হয়।
 
ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে নাম নেই, যুক্তরাষ্ট্র বিএনপিতে অসন্তোষ প্রিন্ট কর
সাবেদ সাথী, নিউ ইয়র্ক:   
বিএনপির কাউন্সিলের সাড়ে চার মাস পর ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে নিজেদের পছন্দের নেতাকর্মিরা প্রত্যাশিত পদ না পাওয়ায় যুক্তরাষ্ট্রে বিএনপির নেতাকর্মিরা অনেকেই ক্ষুব্ধ। তাদের নিজেদের লোকজন পছন্দের পদ পাওয়ার প্রবাসী নেতাকর্মিরা যে সন্তুষ্ট নয়। ইতিমধ্যে হিলারি ক্লিনটনের সমর্থনে যুক্তরাষ্ট্র বিএনপির একাংশের ডাকা একটি সমাবেশ বাতিল করা হয়েছে। গত সোমবার এ জ্যাকসন হাইটসে এ সমাবেশটি হবার কথা ছিল।
 
আরডিপিকেএস এর বার্ষিক সাধারণ সভা প্রিন্ট কর
সুবীর কাস্মীর পেরেরা, মেরিল্যান্ড   

রাঙ্গামাটিয়া ধর্মপল্লী প্রবাসী কল্ল্যাণ সমিতির বার্ষিক সাধারণ সভা ম্যারিল্যান্ড সিলভার স্প্রিং এর একটি বাড়িতে অনুষ্ঠিত হয়। ইসুদুর পালমা(ইস্যু মাষ্টার) এর সঞ্চালনে বেবি রড্রিক্স এর প্রার্থনার মাধ্যমে সভার কাজ আরম্ভ হয়। সমিতির প্রেসিডেন্ট সুবাস আব্রাহাম কস্তার সভাপত্বিতে আসন গ্রহণ করেন ভাইস প্রেসিডেন্ট শেখর গোমেজ, সাধারণ সম্পাদক বাবলু কস্তা ও ম্যানেজার শীতল ডমিনিক গোমেজ।
 
বিলুপ্তপ্রায় গ্রামীণ খেলা: রুমাল চুরি প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

প্রতিটি দেশের নিজস্ব সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ খেলা। বাংলাদেশে প্রচলিত বহু গ্রামীণ-লোকজ খেলা রয়েছে। কিন্তু নগরায়ন, প্রযুক্তির প্রসারের ফলে সেগুলো থেকে ক্রমে দূরে সরে যাচ্ছে আমাদের পরবর্তী প্রজন্ম। শহরের শিশুরা অভ্যস্ত হচ্ছে কম্পিউটার, ট্যাব, মোবাইলে খেলায়। কৃত্রিম পার্কও তাদের অন্যতম গন্তব্য।
 
মৃত নারীর শরীর থেকে আত্মা বের হয়ে যাওয়ার দৃশ্য !! প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

ইন্টারনেট দুনিয়ায় হইচই

ভিডিওটি দেখতে ছবিটিতে ক্লিক করুন
চীনের এক হাসপাতালের এই ছবি নিয়ে এখন হইচই পড়ে গেছে ইন্টারনেট দুনিয়ায়। হাসপাতালে রাখা সিসিটিভি-তে মৃত নারীর শরীর থেকে আত্মা বেরিয়ে যাওয়ার এই ছবিটি ধরা পড়েছে বলে দাবি করা হচ্ছে।

 
সক্রেটিস নির্দোষ। মৃত্যুর ২৪১৫ বছর পরে রায় দিল আদালত প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

খ্রিস্টপূর্ব ৪৭০ সালে গ্রিসের আথেন্সে জন্মগ্রহণ করেছিলেন দার্শনিক সক্রেটিস। প্রাচীন গ্রিসে সক্রেটিসের বিরুদ্ধে তরুণদের ভুলপথে চালিত করা, ধর্মের অপব্যাখ্যা এবং দুর্নীতিকে প্রশয় দেওয়ার মতো অভিযোগ আনা হয়েছিল।
 
জামিল খান ফোবানার অডিও-ভিজ্যুয়াল উপদেষ্টা প্রিন্ট কর
এ্যন্থনী পিউস গোমেজ, ভার্জিনিয়া   

লেবার ডে উইকেন্ডে আগামী ২রা সেপ্টেম্বর -৪ঠা সেপ্টেম্বর অনুষ্টিতব্য আসন্ন  ওয়াশিংটন ফোবানা সম্মেলনে অনুষ্ঠানের অডিও-ভিজ্যুয়াল সংক্রান্ত উপদেষ্টার দায়িত্ব দেওয়া হয়েছে  গ্রেটার ওয়াশিংটন ডিসির বিশিষ্ট সাউন্ড ইঞ্জিনিয়ার জনাব জামিল খানকে। 
 
ফোবানা সম্মেলন উপলক্ষে হাসিনা-ওবামার শুভেচ্ছা প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

 আগামী ২ সেপ্টেম্বর -৪ঠা সেপ্টেম্বর থেকে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে শুরু হচ্ছে  ৩০তম ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা’ (ফোবানা) সম্মেলন। তিন দিনব্যাপী এ সম্মেলনে বরাবরের মতো এবারের সম্মেলনেও বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরা হবে। এ সম্মেলন উপলক্ষে পৃথক বার্তায় ফোবানার সংগঠক ও আয়োজকদের শুভকামনা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। তারা সম্মেলনের সফলতাও কামনা করেছেন।
 
আটলাণ্টিক সিটিতে জমজমাট বাংলাদেশ মেলা অনুষ্ঠিত প্রিন্ট কর
আক্তার হোসাইন   

আটলাণ্টিক সিটি থেকে আকবর হোসাইন: দেশীয় সংস্কৃতিকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার প্রত্যেয় নিয়ে বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথজার্সীর উদ্যোগে গত ২রা আগষ্ঠ মঙ্গলবার আটলাণ্টিক সিটির সেণ্ট ক্যাসেল ষ্টেডিয়ামে বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে অনুষ্টিত হলো বাংলাদেশ মেলা ২০১৬।মেলার মিডিয়া পার্টনার ছিল এন টি ভি।
 
যুক্তরাষ্ট্রে ‘কাউন্টার টেরোরিজম’ সেমিনারে দেশের পাঁচ সাংবাদিক প্রিন্ট কর
এবাদত উদ্দিন (বাংলা প্রেস), নিউ ইয়র্ক প   

 যুক্তরাষ্ট্রে ‘কাউন্টার টেরোরিজম’ সেমিনারে যোগ দিলেন দেশের শীর্ষস্থানীয় পত্রিকার পাঁচ সদস্যের একটি সাংবাদিক প্রতিনিধিদল। ডিপার্টমেন্ট অব ষ্টেটের আমন্ত্রনে  সম্প্রতি তাঁরা ওয়াশিংটনে যান। দশদিনব্যাপী বিভিন্ন অঙ্গরাজ্যে অনুষ্ঠিত বেশ কয়েকটি সেমিনারে অংশ গ্রহন শেষে গত বুধবার সাংবাদিকদের এ প্রতিনিধিদল নিউ ইয়র্কে আসেন ।
 
টরোন্টোতে যুথিকা বড়ুয়া জ্যোতির একক সঙ্গীতানুষ্ঠান প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

টরোন্টো থেকে : গত ২৩শে জুলাই ২০১৬, শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়ে গেল টরোন্টোর বাংলাদেশ সেন্টার এন্ড কমিউনিটি সার্ভিসেস (বিসিসিএস) এর আয়োজিত তহবিল সংগ্রহ অনুষ্ঠান। শিল্পী ছিলেন টরোন্টো সহ উত্তর আমেরিকার একমাত্র বাঙালি মহিলা গল্পকার, গীতিকার, সুরকার ও বিশিষ্ঠ স্বর্ণকণ্ঠী সঙ্গীত শিল্পী শ্রীমতি যুথিকা বড়–য়া জ্যোতি।
 
জমজমাট আয়োজনের মধ্যে বাকোডিসির ক্রিকেট টুর্ণামেন্ট ২০১৬ শুরু প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

গত ২৩শে জুলাই ২০১৬ এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বাকোডিসির ক্রিকেট টুর্ণামেন্টের উদ্ভোদন করেন মেরীল্যান্ড হাউজ অব ডেলিগেট ডেভিট ফ্রেজার হিদালগো মেরিল্যান্ডে স্টেট লরেল ক্রিকেট  স্টেডিয়াম ৮৫৪৯ ব্রুক ব্রিজ রোড এ।
 
৪০ বাংলাদেশিকে ফেরত পাঠালো যুক্তরাষ্ট্র প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
অবৈধভাবে প্রবেশের অভিযোগে আটকের পর ৪০ বাংলাদেশিসহ ৬৭ জনকে ফেরত পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। বাকি ২৭ জন ভারতের নাগরিক। মঙ্গলবার গভীর রাতে যুক্তরাষ্ট্রের একটি বিশেষ ফ্লাইটে করে তাদের ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনা হয়।
 
ওয়াশিংটন ডিসিতে সজিব ওয়াজেদ জয়ের জন্মবার্ষিকি পালিত প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

গত ২৭ শে জুলাই বৃহত্তর ওয়াশিংটন আওয়ামীলিগ পরিবার  এর সমস্ত সহযোগি সংগঠনের যৌথ উদ্দ্বোগে জাতির জনক বঙ্গবন্ধুর দৌহিত্র ,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আই টি বিষয়ক উপদেষ্টা ও আগামী দিনের  বাংলাদেশের ভবিষ্যত রাষ্ট্র নায়ক জনাব সজিব ওয়াজেদ জয়ের জন্মদিন কেক কেটে পালন করা হয় ।
 
মম, শি সেইড ইয়েস! প্রিন্ট কর
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   

তিন

তুমি এখনো নিশ্চয়ই ভাবছো আমি বাংলাদেশে কীভাবে এলাম? এই যে মানিক  সাহেব, তিনি আমেরিকায় আছেন পঁয়ত্রিশ বছর থেকে। কিন্তু মনটি তার পড়ে থাকে বাংলাদেশে। যেখানে তার জন্ম হয়েছিল। যে কাদামাটি মাড়িয়ে, নদীনালা পেরিয়ে বন্ধুদের সাথে খেলতো, সেইখানে। যেখানে মাটি ও পানি থাকে একই সমতলে।

 

 
‘অন্তরে আজ দেখব, যখন আলোক নাহি রে’ প্রিন্ট কর
ফারুক ওয়াহিদ, ক্যানেটিকাট থেকে   

‘বেদনাকে বলেছি কেদোঁনা' সম্ভাব্য শিরোনামে একটি কাব্যগ্রন্থ ২০১৭ সালের ফেব্রুয়ারিতে বইমেলায় প্রকাশের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন এক লাজুক নিভৃতচারী কবি- যাঁর হৃদয়ের মধ্যে বিচরণ করছে সুপ্ত গাঢ়ো নীল বেদনা। রাত জেগে জেগে লিখে চলেছেন- নিজেই প্রুফ দেখছেন- তৈরি হচ্ছে তাঁর বেদনার্ত অশ্রু দিয়ে লেখা নতুন কাব্যগ্রন্থের পাণ্ডুলিপি। মাঝে মাঝে পাখির কলকাকলিতে বুঝতে পারেন ভোর হয়ে আসছে।
 
গুলশানের হামলায় কি টনক নড়েছে? প্রিন্ট কর
জিয়াউদ্দিন চৌধুরী, মেরিল্যান্ড   

আজ থেকে ১০ বছর আগে (আগস্ট ২, ২০০৬) ওয়াশিংটন পোস্ট পত্রিকার এক উপসম্পাদকীয়তে সেলিগ হ্যারিসন নামে  এক খ্যাতনামা সাংবাদিক বাংলাদেশে ক্রমবর্ধমান জঙ্গিশক্তির কথা উল্লেখ করে দেশে সে সময়ে সংঘটিত বেশ কিছু সন্ত্রাসী তৎপরতার বিবরণ দেন। তাঁর আলেখ্যে  তিনি দায়ী করেন তৎকালীন সরকারের   সন্ত্রাস এবং সন্ত্রাসী দমনে অমনোযোগিতা ও ব্যর্থতাকে।
 
ডেমোক্রেটিক পার্টির কনভেনশন শুরু প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

হিলারিকে মিশেল ও স্যান্ডার্সের সমর্থন সত্ত্বেয় ডেমোক্রেটিক পার্টির দলীয় ঐক্যের আশার  ম্লান পরিস্থিতির মাঝে যুক্তরাষ্ট্রের পেনসেলভেনিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়াতে চারদিনব্যাপী ডেমোক্রেটিক পার্টির এ ন্যাশনাল কনভেনশন শুরু হয়েছে গতকাল ২৫ জুলাই সোমবার। চারদিনব্যাপী এই সম্মেলন চলবে ২৮শে জুলাই পর্যন্ত।
 
হিলারির রানিং মেট টিম কেইন প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

ডেমোক্রেটিক দল থেকে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারী ক্লিনটন তার ভাইস প্রেসিডেন্ট হিসাবে ভার্জিনিয়া রাজ্যের সেনেটর টিম কেইনকে বেছে নিয়েছেন। শনিবার মিয়ামির জনসভায় নিজের টিম মেটকে সমর্থকদের সামনে হাজির করেছেন হিলারি। ৫৮ বছরের টিম কেইন এর আগে মেয়র এবং গভর্নরের দ্বায়িত্ব পালন করেছেন। প্রশাসনিক কাজে তার অভিজ্ঞতা ডেমোক্রেটিক দলের জন্য লাভজনক হবে বলে আশা করা যাচ্ছে।
 
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প? প্রিন্ট কর
হাসান ফেরদৌস, নিউইয়র্ক   
           
ডোনাল্ড ট্রাম্পডোনাল্ড ট্রাম্পগত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ড শহরে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে যাঁরা ডোনাল্ড ট্রাম্পকে তারস্বরে চিৎকার করে টেলিপ্রম্পটার দেখে ভাষণ পড়তে দেখেছেন, তাঁরা সম্ভবত এখনো ঘুমের মধ্যে ভয়ে জেগে ওঠেন। যে আমেরিকার চিত্র ট্রাম্প সে ভাষণে উপস্থিত করেন, তাতে এই দেশের প্রতিটি শহরে লাখ লাখ অবৈধ অভিবাসী ওত পেতে বসে আছে কাউকে খুন বা ধর্ষণ করতে।
 
পেছনে ফেরার মতো স্বর্ণযুগ নেই,তারপরও আমেরিকা মহান দে প্রিন্ট কর
ফরিদ জাকারিয়া   

 ডোনাল্ড ট্রাম্প গত বৃহস্পতিবার তার দীর্ঘতম বক্তৃতা দিয়েছেন রিপাবলিকান কনভেনশনে। তার বক্তৃতায় সারবস্তু থেকে স্বরের উচ্চতা ছিলো বেশি। তবুও গণমাধ্যমে এটি ব্যাপক প্রচারিত। ট্রাম্প তার বক্তৃতায় আমেরিকার একটা চিত্র তুলে ধরতে চেয়েছেন। অন্ধকার ও বেদনাক্লিষ্ট আমেরিকার চিত্র। সাম্প্রতিককালে দেয়া যে কোন প্রেসিডেন্ট প্রার্থীর চেয়ে তিনি বেশি গাঢ় করে আমেরিকার এ চিত্র আঁকতে চেয়েছেন।
 
প্রেম মানে পাপ নয় প্রিন্ট কর
জাহান রিমা, ফ্লোরিডা থেকে   

আমার ভাইয়া প্রেম করছে। এই কথা যখন শুনি তখন আমাদের ঘরে ঘূর্ণিঝড় মহাসেন! বৈশাখ মাস ছাড়াই কালবৈশাখী। এক ঘণ্টার নোটিশে আম্মু খাট থেকে নৌকায়। আব্বুর প্রেশার ১৪০ বাই ১০০। এই শোকে নীরবতার পোস্টার ঘরের সব মুখদের মুখ জুড়ে। ভয়ানক জোনে আমরা দুজন। আমি আর রীপা। কিছু সময় আসে যখন ঘরের সব রাগ দেখাতে হয় ছোটদের। ঝিকে মেরে বউকে শেখানো টাইপ ব্যাপার। ভীষণ চিন্তায় আমরা দুজন। কী যে হয়! ভয়ে সারা দিন পড়ার টেবিলে কিন্তু পড়ছি না, পড়ায় ঢুকে পড়ছে এক শ একটা কথা।
 
যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় পিপল এন টেক এর ঈদ পূনর্মিলনী প্রিন্ট কর
রফিকুল ইসলাম আকাশ, ভার্জিনিয়া থেকে   

পিপল-এন-টেক ভার্জিনিয়া ক্যাম্পাসে গত শনিবার ২৩ জুলাই ২০১৬ তারিখ সন্ধ্যায় অনুষ্ঠিত হয়ে গেল ঈদ পরবর্তী বাঙ্গালী কমিউনিটির এক মিলনমেলা। বৃহত্তর ওয়াশিংটনের বাঙ্গালী কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিবর্গের উপস্থিতি, সেই সাথে পিপল-এক-টেকের বর্তমান ও পূর্বের প্রশিক্ষণার্থীদের সরব উপস্থিতি মিলন মেলায় নিঃসন্দেহে এক ভিন্নমাত্রার প্রাণ সঞ্চার করেছিল ।
 
শাকিলা জাফর এখন শাকিলা শর্মা প্রিন্ট কর
নিউজ-বাংলা বিনেদন   

কণ্ঠশিল্পী শাকিলা জাফর। সবাই তাকে এই নামেই চেনেন। তবে সম্প্রতি নিজের নামে পরিবর্তন এনেছেন তিনি। শাকিলা জাফর থেকে হয়েছেন শাকিলা শর্মা। বৈবাহিক কারণে নামের এ পরিবর্তন করেছেন বলে জানান তিনি। গত বছর শাকিলা বিয়ে করেন মুম্বাইবাসী রবি শর্মাকে। তার নামের পদবিই এখন যুক্ত হয়েছে শাকিলার সঙ্গে।
 
অপির হ্যাট্রিক প্রিন্ট কর
নিউজ-বাংলা বিনেদন   

গত ৭ জুলাই ঈদের দিন সবার অন্তরালে আনুষ্ঠানিকভাবে বিয়ে করেন তারা। এটা অপি করিম  তৃতীয় এবংএবং নির্ঝরের দ্বিতীয় বিয়ে।
 
সোনার ছেলেদের আমেরিকা ভ্রমণ প্রিন্ট কর
জামাল সৈয়দ, মিনেসোটা থেকে   
          
বসন্তে মিনেসোটাবসন্তে মিনেসোটামার্চ মাসে আমেরিকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে স্প্রিং ব্রেক বা বসন্তের ছুটি শুরু হয়। এই ছুটি দুই থেকে তিন সপ্তাহ পর্যন্ত হয়ে থাকে। উত্তরাঞ্চলের শীতপ্রবণ রাজ্যগুলোতে তখন একটা উৎসব উৎসব পরিবেশ বিরাজ করে। তুষারে ঢাকা পথঘাট ধীরে ধীরে তাদের প্রকৃত রূপ ধারণ করতে শুরু করে। বরফ গলা নদী বা লেকগুলো আবার স্রোতস্বিনী হয়ে পড়ে।
 
নিউইয়র্কে বিএনপির দুই গ্রুপের তুমুল মারামারি প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণ

অর্থ পাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের  ৭ বছরের জেলের রায়ের প্রতিবাদে যুক্তরাষ্ট্র নিউইয়র্কস্থ জ্যাকসন হাইটসের ডাইভার সিটি প্লাজায় বিক্ষোভ সমাবেশ চলাকালে যুক্তরাষ্ট্র বিএনপির দুই গ্রুপের মধ্যে তুমুল মারামারির ঘটনা ঘটে। 

 
মম, শি সেইড ইয়েস! প্রিন্ট কর
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   

দুই
ইমেইলে অরুণ লিখেছে, মা আজ সকালে আমি রেবেকাকে নিয়ে বেরিয়েছিলাম এক নৌকায়। আমি একাই নৌকা চালাচ্ছিলাম নদীতে। নদীটি শান্ত হলেও নৌকাটি খুব অল্পতেই কাত হয়ে যাচ্ছিল। এখানকার নৌকাগুলো আমেরিকার লেকে চালানো নৌকার মত ভারসাম্য রাখতে পারে না! ওজনের সামান্য হেরফের হলেই একদিকে হেলে যায়!
বাংলাদেশে কীভাবে এলাম তা পরে লিখছি। আগে রেবেকার কথা বলে নেই। সে এরিজোনা বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং-এ আন্ডারগ্র্যাড সিনিয়র। ওর কথা তোমাকে আগে বলেছি। প্রথম পরিচয়ে ওকে আমার এতো ভাল লাগেনি। কিন্তু কিছুদিন মেলামেশার পর ধীরে ধীরে ওকে আমার ভাল লাগতে থাকে। একসময় আমি ওকে বিয়ের প্রস্তাবও দিয়ে বসি। সে রাজি হয় নি।
 
নিখোঁজ প্রিন্ট কর
মিজানুর রহমান খান, মেরিল্যান্ড   

তরিকুল হাইস্কুলে পড়ে। পড়ালেখা ও খেলাধুলায় সমান পারদর্শী। ধর্মের প্রতি আগ্রহ কম। নিজের মত করে ধর্মচর্চা করে। ধর্ম নিয়ে বৈজ্ঞানিক বিশ্লেষন করে। একজন সত্যিকারের মানুষ হবার স্বপ্ন দেখে। কিন্তু বাবার উদ্বিগ্নতা বাড়ে। ছেলেটা নাস্তিক বা ব্লগারে পরিনত হবার ভয়ে বাবা অস্থির হয়ে ওঠে। ছেলেকে ধর্মের পথে আনার জন্যে বহু পরিকল্পনা করতে থাকে।
 
সন্ত্রাস বাংলাদেশের চেহারা আবারো পাল্টে দেবে প্রিন্ট কর
শিতাংশু গুহ, নিউইয়র্ক   

কঠিন যুদ্ধে জড়িয়ে যাচ্ছে বাংলাদেশ। গুলশান সন্ত্রাসের পর শোলাকিয়ার ঘটনা চোখে আঙুল দিয়ে দেখাচ্ছে, সামনের দিনগুলো হবে উত্তাল। দু’টি ঘটনাই প্রমাণ করেছে সন্ত্রাস দমনে আমরা প্রস্তুত নই বা প্রস্তুতি নেয়ার কোনো প্রয়োজন মনে করিনি। সমস্যা এখন দোরগোড়ায়, সমাধান কী? যেকোনো সমস্যা নিরসনে আগে সেটি চিহ্নিত বা স্বীকার করতে হয়; তারপর সমাধান।
 
জাপান বাংলাদেশের পরীক্ষিত বন্ধু! প্রিন্ট কর
ফারুক ওয়াহিদ, ক্যানেটিকাট থেকে   
একাত্তরের মুক্তিযুদ্ধে জাপান বাংলাদেশকে সমর্থন করেছিল। জাপান বাংলাদেশের বড় সাহায্যদাতা এবং উন্নয়নের অংশীদার। সম্প্রতি ঢাকায় গুলশানে হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় নিহত দেশি বিদেশি নাগরিকদের মধ্যে জাপানের ৭ নাগরিক এবং ইতালির ৯ নাগরিক ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন এশিয়া ও ইউরোপের দেশগুলোর জোট ‘আসেম’ সম্মেলনে ইতালির প্রধানমন্ত্রী মাত্তিও রেনজি ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে বৈঠক করবেন এবং দুঃখ প্রকাশ ও সমবেদনা জানাবেন।
 
আমিও পুলিশ ছিলাম-১২ প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   

চাকরিতে স্থায়ীকরণ-   
দেখতে দেখতে ফেব্রুয়ারি মাসের  ২৭ তারিখ এসে যায়। আমি ১৯৮৯ সনে সারদায় ট্রেনিং শেষ করে ফেব্রুয়ারি মাসের ২৭ তারিখ মৌলভীবাজার জেলায় যোগদান করি , সেমতে ১৯৯১ সালের ফেব্রুয়ারি ২৭ তারিখ আমার দুই বৎসর শিক্ষা নবীশ কাল শেষ হওয়ায় ওই তারিখেই আমার চাকরি স্থায়ী করা হয়। তখন  শুনেছি অনেক জেলায় পি এস আইদের চাকরি স্থায়ীকরণের সময় এস পি টাকা নিয়েছেন।
 
ফিলাডেলফিয়া নগরীতে ডেমোক্রেট পার্টির কনভেনশন: প্রিন্ট কর
হাকিকুল ইসলাম খোকন: বাপ্‌স নিউজ :   
আমেরিকার রাজপথে ‘পায়ু পথে বায়ু’ ছেড়ে প্রতিবাদ কর্মসূচী

অভিনব এক প্রতিবাদের কর্মসুচী দেখা যাবে যুক্তরাষ্ট্রের ডেমোক্রেট পার্টির জাতীয় সম্মেলনে। এরই মধ্যে “পায়ূ পথে বায়ু” ছেড়ে প্রতিবাদ জানানোর কর্মসুচী ঘোষণা করেছে দলেরই ক্ষুব্ধ একদল সমর্থক। গত মঙ্গলবার বার্নি স্যান্ডার্স হিলারী ক্লিনটনকে আনুষ্ঠানিক সমর্থন জানিয়েছেন। বার্নি স্যান্ডার্সের একদল ক্ষুব্দ সমর্থক নিজেদের প্রতারিত মনে করছেন। প্রাতিষ্ঠানিকতার প্রতিনিধি হিলারী ক্লিন্টনের মাধ্যমে তলানী ছোঁয়া মানুষের প্রত্যাশা পূরণ হবে না বলে তারা মনে করছেন।গরীবের বার্তা পৌঁছে দেয়ার জন্য অভিনব এ প্রতিবাদের কর্মসুচী গ্রহন করা হয়েছে। 
 
বিসিসিডিআই-এর ভারপ্রাপ্ত সভাপতি মিঃ দীপক বড়ুয়া প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

বাংলাদেশ সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট ইঙ্ক (বিসিসিডিআই)র পক্ষ থেকে  এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে  আগামী ১৭ই জুলাই,২০১৬ থেকে ২০শে আগষ্ট,২০১৬ পর্যন্ত এই সময়ের জন্য বিসিসিডিয়াই-এর ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, মিঃ দীপক বড়ুয়াকে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতির দ্বায়িত্ব দেয়া হয়েছে।
 
বাংলাদেশের কিশোর গলফারের যুক্তরাষ্ট্র সাফল্য প্রিন্ট কর
বদিউজ্জামান   
         
লাল-সবুজ পতাকা নিয়ে যুক্তরাষ্ট্রে আফনান। ফাইল ছবিলাল-সবুজ পতাকা নিয়ে যুক্তরাষ্ট্রে আফনান। ফাইল ছবিরিও অলিম্পিকে বাংলাদেশের পতাকা ওড়াতে প্রস্তুত গলফার সিদ্দিকুর রহমান। দেশের প্রথম ক্রীড়াবিদ হিসেবে সরাসরি অলিম্পিকে খেলবেন এই গলফার। দেশের গলফের এমন সাফল্যের ক্ষণে আরেক কিশোর গলফার আফনান মাহমুদ যুক্তরাষ্ট্রে উড়িয়ে চলেছেন বাংলাদেশের পতাকা।
 
মীর কাসেমের নতুন লবিং করতে নিউ ইয়র্কে ব্যারিস্টার রাজ্জাক প্রিন্ট কর
সাবিত্রী রায় (বাংলা প্রেস), নিউ ইয়র্ক:   
যুক্তরাষ্ট্রে ২৫ মিলিয়ন মার্কিন ডলারে মুক্তিযুদ্ধকালীন মানবতবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের প্রভাবশালী নেতা ও একাত্তরে চট্টগ্রামের আলবদরপ্রধান মীর কাসেম আলীর নিয়োগ করা লবিস্ট ফার্মের খবর জানতে নিউ ইয়র্কে এসেছেন জামায়াতে ইসলামীর সহকারি সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাক।
 
গ্রেটার ওয়াশিংটনে বর্নাঢ্য ঈদ উদযাপিত প্রিন্ট কর
নিউজ-বাংলা ডট কম   

উত্তর আমেরিকার মুসলমানদের সাথে মেট্রো ওয়াশিংটনের বাংলাদেশী কমিউনিটি আনন্দঘন পরিবেশে ঈদ উদযাপন করল গত ৬ই জুলাই । এ বছর দুই একটি ব্যতিক্রম ছাড়া সাড়া বিশ্বে  এবার একই দিনে ঈদ উপদযাপন হয়।  দিনটি যুক্তরাষ্ট্রে কাজের দিন হলেও প্রবাসী বাংলাদেশীদের অনেকেই ঈদ উপলক্ষে ছুটি নিয়ে এই ঈদ আনন্দে সামিল হয়।  গ্রেটার ওয়াশিংটনে বাংলাদেশী মুসলমানদের ব্যবস্থাপনায় পরিচালিত ভার্জিনিয়ার আর্লিংটনের বায়তুল মোকারম মসজিদে এবং বাংলাদেশ এসোসিয়েশন অব আমেরিকা (বাই) এর আয়োজনে ভার্জিনিয়ার ম্যানাসাসস্থ Wyndham Garden হোটেলে প্রধান জামাতে বিপুল সংখ্যক বাংলাদেশী মুসলমানরা অংশগ্রহন করে।
 
যুক্তরাষ্ট্রে দেশীয় আমেজে বাংলাদেশিদের ঈদ উদযাপ প্রিন্ট কর
মিনারা হেলেন (বাংলা প্রেস), নিউ ইয়র্ক:   

যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিরা আনন্দঘন পরিবেশ আর দেশীয় আমেজে উদযাপন করেছে  মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। স্থানীয় সময় বুধবার সকালে পৃথক পৃথক সময়ে বিভিন্ন অঙ্গরাজ্যের বাংলাদেশি পরিচালিত মসজিদ, পার্কের মাঠে ও গির্জার মিনলায়তনে  ঈদ জামাতে অংশ নেন লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি। যুক্তরাষ্ট্রজুড়ে বাংলাদেশি পরিচালনাধীন দুই শতাধিক মসজিদ বা তৎসংলগ্ন মাঠে ঈদ জামাতগুলো শুরু হয় সকাল ৭টা থেকে।
 
“বর্নাঢ্য চাঁদ রাত মীনা বাজার ও ঈদ ফ্যাশন শো-২০১৬ প্রিন্ট কর
এ্যন্থনী পিউস গোমেজ, ভার্জিনিয়া   

বাংগালীর ঈদ শুরু হয় চাঁদ রাতে। সন্ধ্যায় শেষ রমজানের ইফতার শেষে অনেকেই বেড়িয়ে পড়ে চাঁদ রাতের ঈদ বাজারে। ডিজে অথবা লাইফ মিউজিকের কলতানের মাঝে এই চাঁদ রাতের ঈদ বাজার গুলিতে ছিল উপচে পড়া ভীড়। কেনা কাটার পাশাপাশি অনেকেই মেহেদী অংকনে রাংগিয়েছে হাত।   ঘুম ঘুম চোখে বাড়ী ফেরার আগ পর্যন্ত  সামাজিক আপ্যায়নের গভীর রাত পর্যন্ত মেতে ছিল। এমনি একটি আয়োজন ছিল গত ৫ই জুলাই, ভার্জিনিয়ার এনানডেল-এ নোভা কমিউনিটি কলেজের মিলনায়তনে।
 
একজন মা'য়ের খোলা চিঠি প্রিন্ট কর
সামিনা আমিন, মেরিল্যান্ড থেকে   

খুব ঘনঘটা করে অন্য সব শহরের মতোই গতকাল ওয়াশিংটন ডিসিতেও উজ্জাপিত হলো জুলাই ফোর্থ - ইনডিপেনডেন্স ডে। আর আগামী কাল আমাদের ঈদুল ফিতর। প্রতি বছরের মতোই বাচ্চাদের নিয়ে গিয়েছিলাম জুলাই ফোর্থ এর আতশবাজী দেখতে। সাধারণত এই আলোর খেলা চলে মিনিট তিরিশেক। প্রতিবার মনে হয় এতো তাড়াতাড়ি শেষ হয়ে গেলো, মনটাই যে ভরলো না।
 
মন্দিরে ঈদের নামাজ পড়লেন মুসল্লিরা প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

 ভারতে দক্ষিণ মুম্বাইয়ের কোলাবায় এক সম্প্রীতির দৃষ্টান্তই যেন স্থাপন করলেন সেখানকার হিন্দু-মুসলিমরা। মুসলমানরা এদিন ঈদের নামাজ আদায় করলেন গণপতি মন্দিরে। তাতে সহযোগিতা করলেন সেখানকারই হিন্দুরা। সকাল ঠিক ৭টায় মন্দিরের পার্শ্ববর্তী মাদরাসা রাহমাতিয়া তালিমুল কোরআন মসজিদের বাইরে ঈদের জামাতের আয়োজন করা হয়। মসজিতে জায়গা হচ্ছিল না। পরে আগত মুসলমানরা নামাজ আদায় করেন গণপতি মন্দিরে।
 
‘চাঁদ তুমি ফিরে যাও’ প্রিন্ট কর
ফারুক ওয়াহিদ, ক্যানেটিকাট থেকে   

“চাঁদ তুমি ফিরে যাও … দেখো মানুষের খুনে খুনে রক্তিম বাংলা, রুপালি আঁচল রাখবে কোথায় বলো!” -হ্যাঁ শাওয়ালের খুশির ঈদের রুপালি বাঁকা চাঁদকে এভাবেই ফিরে যেতে বলেছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী শব্দ সৈনিক রুপা ফরহাদ। চাঁদ রাতে এবং ঈদুল ফিতরের দিন স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে সারাদিন ধরে বেজে উঠেছিল অত্যন্ত আবেগময় অশ্রুসিক্ত এ গানটি- যা শুনে সেদিন চোখে পানি ধরে রাখতে পারিনি- কেঁদেছি শুধু কেঁদেছি।
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 541 - 600 মোট 5710

লগইন বক্স






পাসওয়ার্ড ভুলে গেছেন?
সদস্য হতে চাইলে রেজিস্টার করুন

A professional services and  IT training firm.
 
  

 DETAILS 

 

 Details

Details 

Details 

 Click here for details

 

 Details 

  Details

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 অন্যান্য পত্রিকা



 


 

 

বাচিক শিল্পী কাজী আরিফের সাথে একটি অনন্য সন্ধ্যা


আমেরিকাতে এখন গ্রীষ্মের শেষ লগ্ন। হেমন্তের (ফল)এর আগমনীর প্রাক্কালে সেদিনের অপরাহ্নটি ছিল সিগ্ধ শ্যামল। গত ১১ই সেপ্টেম্বরের  এমনি এক সোনালী রোদেলা বিকেলে
ভার্জিনিয়া রাজ্যের  স্টারলিংস্থ সিনিয়র সিটিজেন সেন্টারে অনুষ্ঠিত হল দেশ বরণ্য আবৃত্তি শিল্পী কাজী আরিফের আবৃত্তি সন্ধ্যা।

বিস্তারিত ...
 

২রা এপ্রিল শংকর চক্রবর্তীর মনোজ্ঞ সংগীত সন্ধ্যা


আগামী ২রা এপ্রিল  রবিবার  বিকেল চারটায় ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডস্থ কমফোর্ট ইন হোটেলে অনুষ্ঠিত হবে  বরণ্য  নজরুল গীতি, গজল এবং হারানো দিনের আধুনিক বাংলা গানের গুনী  শিল্পী  শংকর চক্রবর্তীর একক  সংগীতানুষ্ঠান। সঙ্গত আর সংগীতের অসাধারণ ঐকতানে শংকর চক্রবর্তীর এই মনোজ্ঞ সংগীতের আসরটি  বেশ বৈচিত্র্যপূর্ণ ভাবে সাজানো হচ্ছে। দর্শক শ্রোতারা দারুন ভাবে উপভোগ করবে বলে আশা করা যাচ্ছে।

বিস্তারিত ...
 

কি কখন কোথায়


No events

মতামত জরিপ

Why do you visit News-Bangla
 
 
Free Joomla Templates