News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২৫ মে ২০১৭, বৃহস্পতিবার      
মূলপাতা
বছরের শেষ দিন প্রিন্ট কর
শুভজিৎ বসাক, কলকাতা   

বছরের শেষদিন আজ।বছরের শেষ দিনটা স্মরণীয় করে রাখতে সবাই ব্যস্ত।শ্রুতি সেসবে নিজেকে না ভাসিয়ে নদীর স্রোতের সামনে দাঁড়িয়ে আছে চুপ করে।ঠিক বারো বছর আগের নিজের করে খুঁজে পাওয়া মানুষটাকে সে খুঁজে পেয়েছে নদীর পাশের সেই বড় গাছটার গায়ে গজিয়ে ওঠা শ্যাওলার মধ্যে।এতদিন পরেও সে জীবিত এভাবে সেটা সত্যিই অবিস্মরণীয়।চোখ ছলছল হলেও সে একদৃষ্টে তাকিয়ে সেইদিকেই।আর নদীর উচ্চস্রোতের গর্জন প্রকৃতির অন্য শব্দের থেকে তাকে বিরত করে রেখেছে।
 
২০১৬ এর আলোকিত ছবিঃ আয়নাবাজি প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
(দেশের গন্ডি পেরিয়ে বছরের সেরা ছবি-আয়নাবাজি আগামী ৮ই জানুয়ারী প্রদর্শিত হবে ভার্জিনিয়ার ফেয়ারফ্যাক্সে)

২০১৬ সালে সংস্কৃতি ও বিনোদন অঙ্গনে ঘটেছে নানা ঘটনা। প্রচুর শিল্পী ও কলাকুশলীর নব-উদ্ভাবনা সমৃদ্ধ করেছে আমাদের সাংস্কৃতিক অঙ্গন। ২০১৬ সালের আলোচিত চলচ্চিত্র অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত 'আয়নাবাজি'। ছবিটি মধ্যবিত্ত, উচ্চবিত্ত ও তরুণ প্রজন্মের দর্শকদের হলমুখী করেছে। 'আয়নাবাজি' ঘিরে আলোচনা ছিল বছরের বেশিরভাগ সময়।
 
৫৬০টি পর্নো ওয়েবসাইট ব্লক করেছে বাংলাদেশ প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
বাংলাদেশের কর্তৃপক্ষ নৈতিকতা অভিযানের অংশ হিসেবে পাঁচশো'র বেশি পর্নোগ্রাফিক ওয়েবসাইট নিষিদ্ধ করেছে৷ 
 
যুক্তরাষ্ট্র অভিবাসীদের এখন কঠিন সময় প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
           
৪০ হাজারেরও বেশি অভিবাসী—নর, নারী ও শিশু—যুক্তরাষ্ট্রের বিভিন্ন জেলা কারাগার, রাজ্য বন্দিশালা এবং বেসরকারিভাবে পরিচালিত আটককেন্দ্রগুলোতে ঘুমাবে। না, কোনো অপরাধের শাস্তি হিসেবে এদের আটক করা হয়নি। এদের আটক হওয়ার কারণ, তারা এ দেশ ছেড়ে যেতে চায়নি। এদের অনেকেই হয়তো একসময় টিকে যাবে এবং বৈধভাবেই যুক্তরাষ্ট্রে বাস করবে। কিন্তু কোনো ধরনের শুনানি ছাড়াই এদের আটকে রাখা হয়েছে এবং তারা জানে না কবে এ অবস্থা থেকে তাদের মুক্তি ঘটবে।
 
আমিও পুলিশ ছিলাম-২২ প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   

 কিছুদিন পর আমার লামা থানা থেকে বদলী হয়ে যায় কক্সবাজার জেলায়। আমি যখন কক্সবাজার জেলায় যোগদান করি তখন কক্সবাজার জেলার এস পি ছিলেন জনাব আমির উদ্দিন। তিনি পুলিশের একজন সৎ অফিসার। ঘুষ খান না, ঘুষ খেয়ে কারো পোস্টিং করেন না। জেলাতে গিয়েই আমি সে খবর প্রথমে পাই। এদিকে বান্দরবানের এস পি মাজেদুল হক স্যারও  আমাকে বলে দিয়েছেন তিনি আমার জন্য কক্সবাজারের এস পি সাহেব কে বলে দিবেন যেন কোন অসুবিধা না হয়। তখন কক্সবাজারে আর ও-১  ছিলেন চট্টগ্রামের মালেক সাহেব। তাঁকে আমি সারদা ট্রেনিং এর সময় সেখানে দেখেছিলাম। যা হোক, তিনি আমাকে এস পি সাহেবের নিকট উপস্থাপন করলে এস পি সাহেব আমাকে পোস্টিং করেন মহেশখালি থানায়।
 
মিশিগান পানে ছুঁটছেন প্রবাসী বাংলাদেশীরা প্রিন্ট কর
ইব্রাহীম চৌধুরী খোকন   

উত্তর আমেরিকায় প্রবাসী বাংলাদেশিদের অন্যতম গন্তব্য এখন মিশিগান। শত বছর আগে বাংলাদেশ থেকে জাহাজে করে অজানার পথে বেরিয়ে পড়েছিলেন একদল পূর্বসূরি। তাদের পদচিহ্ন দেখেই যেন মিশিগান রাজ্যে স্বদেশিদের অভিবাসন প্রবাহ আজও অব্যাহত রয়েছে। ১৭০১ সালে ফরাসি উদ্যোক্তাদের মাধ্যমে এ রাজ্যের ডেট্রয়েট নগরীর গোড়াপত্তন ঘটেছিল।
 
নিউইয়র্কে ঘরে বসেই পার্কিং মিটারে পে করার সুযোগ আসছে প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
ঘর বা অফিসে বসেই নিউইয়র্কের পার্কিং মিটারে পে করার সুযোগ আসছে। স্থানভেদে এক ঘণ্টা বা দুই ঘণ্টার জন্য পার্কিং পে করার সময় শেষে দৌড়ে এসে পুনরায় পার্কিং পে করার ঝামেলা থেকে মুক্তি পাচ্ছে নিউইয়র্কের ব্যস্ত মানুষ। গত সপ্তাহে নিউইয়র্ক সিটি ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্টেশন এ লক্ষ্যে একটি অ্যাপ চালু করেছে। প্রথমে ম্যানহাটনের নির্দিষ্ট কিছু জায়গায় এ সুবিধা মিললেও কয়েক মাসের মধ্যে নিউইয়র্কের ৮৫ হাজার মিটার এ অ্যাপের আওতায় আনা হবে।
 
শীলার প্রেমে জঙ্গি মুসা প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

সেনাবাহিনীর সাবেক মেজর ও জঙ্গি সংগঠন জেএমবির সামরিক শাখার অন্যতম শীর্ষ নেতা জাহিদুল ইসলাম ২ সেপ্টেম্বর রাতে রাজধানীর রূপনগরে পুলিশের গুলিতে নিহত হন। এ ঘটনার আগে তিনি স্ত্রী জেবুন্নাহার শীলা ও দুই কন্যাসন্তানকে রূপনগরের বাসা থেকে আজিমপুরের আস্তানায় তোলেন। জাহিদ নিহত হওয়ার পর শীলার ওপর চোখ পড়ে সংগঠনের আরেক জঙ্গি নেতা মাইনুল ইসলাম ওরফে মুসার। শীলাকে বিয়ে করার প্রস্তুতিও নেন মুসা।
 
Back in the KSA: Trekking through the Camel Trail প্রিন্ট কর
Jamal Hasan, Meryland   

Before starting this travelogue, I would like to remind everyone that old adage, “Man proposes, God disposes”. After I started to follow my new career path in Florida, I had high hope of staying in the mainland USA for a longer period of time. But fate and destiny brought me to the Kingdom of Saudi Arabia once again. While flying back to Riyadh, I was murmuring in the plane that famous Beatles song, “Back in the USSR”.
 
রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে ড. ইউনূসের চিঠি প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সভাপতিকে চিঠি দিয়েছেন নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহম্মদ ইউনূস। ইউনূস সেন্টার থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য জানানো হয়।
 
অং সান সুচির এবং রোহিঙ্গাদের নিয়ে আমার কিছু কথা প্রিন্ট কর
শম্পা বণিক, ভার্জিনিয়া   

স্কুলে পড়াকালীন সময়ে স্কুল বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান ছিলাম । শ্রেষ্ঠ বক্তার পুরস্কার যিনি আমার হাতে দিয়েছিলেন তার নাম ছিল "নুরুল আমিন " স্যার ।
তিনি আমার শিক্ষক ছিলেন না কিন্তু হোস্ট কমিটির তরফ থেকে আমার হাতে পুরস্কার দিতে গিয়ে আমাদের তিনজন কিশোরী বক্তার উদ্দেশ্যে একটা কথা বলেছিলেন যা ইদানীং খুব বেশি মনে পড়ছে আর তা হলো
 
বিসিএ'র বড়দিন পুনর্মিলনী ও বিজয় দিবস উদযাপন প্রিন্ট কর
সুবীর কাস্মীর পেরেরা, মেরিল্যান্ড   
 
ভার্জিনিয়ায় জমজমাট "বিজয় উল্লাস" প্রিন্ট কর
বাংলা প্রেস, ভার্জিনিয়া থেকে:   

বাংলাদেশের ৪৫ তম বিজয় দিবস উপলক্ষে মেট্রো ওয়াশিংটন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে প্রথমবারের মতো ‘বিজয় উল্লাস’ অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় সোমবার ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডের হলিডে ইন এক্সপ্রেস হোটেলের মিলনায়তনে বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠিত এ বিজয় উল্লাস অনুষ্ঠানে ছিল মেট্রো ওয়াশিংটন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের নতুন কমিটির অভিষেক, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

 
বর্ণিল আয়োজনে কানাডায় বাংলাদেশ হাই কমিশনের বিজয় দিবস প্রিন্ট কর
সদেরা সুজন, সিবিএনএ কানাডা থেকে।।   

যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০১৬ উদযাপন করেছে কানাডার অটোয়াস্থ বাংলাদেশ হাই কমিশন। এ উপলক্ষ্যে ১৬ ডিসেম্বর শুক্রবার সকালে বাংলাদেশ হাউসে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন কানাডায় নিযুক্ত বাংলাদেশের মান্যবর হাই কমিশনার মিজানুর রহমান।
 
‘বিজয় নিশান উড়ছে ঐ’-১৬ প্রিন্ট কর
ফারুক ওয়াহিদ, ক্যানেটিকাট থেকে   

বিজয় মাসের ঐতিহাসিক ১৬ ডিসেম্বর ১৯৭১ দিনটি ছিল বৃহস্পতিবার। মুক্তির অপেক্ষায় পৌষের কনকনে শীতে ১৫ ডিসেম্বর রাতেও চরম উৎকণ্ঠার মধ্যে অবরুদ্ধ ঢাকাবাসী তথা সাড়ে ৭ কোটি বাঙালি এক মুহূর্তের জন্য চোখের পাতা এক করতে পারেনি- কী হবে ১৬ ডিসেম্বর সকাল ৯টায়! পৌষের সোনালি রোদ মাখা সেই দিন কি বাংলায় আবার ফিরে আসবে!
 
যে রাতে আমি ছুঁয়েছি আকাশ প্রিন্ট কর
নাজমা রহমান, মেরিল্যান্ড থেকে   
   
মাথার উপর ঘন নীল আসমান। আকাশ জুড়ে তারার মেলা। জন্মের পর থেকেইতো দেখে আসছি এমন। তবু কি আকাশ তোমাকে আমি সত্যিই কোনদিন দেখছিলাম! যদি দেখেই থাকি তাহলে এমন করে চমকে উঠলাম কেন! কেন সেই গভীর নিশীথে আমার শরীরের প্রতি তন্ত্রীতে বেজে উঠল বীণা। সেই প্রথম তোমাতে আমাতে দেখা। এপেলেসিয়ান মাউন্টেন ট্রেইলের কোন এক নির্জন লগ হোমের উড়াল বারান্দায়।
 
মেট্রো ওয়াশিংটনে শুভ বড়দিনের সামাজিকতা প্রিন্ট কর
নিউজ-বাংলা ডট কম   

 উৎসব-আনন্দ আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গত ২৫ ডিসেম্বর  যুক্তরাষ্ট্রের মেট্রো ওয়াশিংটনসহ সর্বত্র পালিত হল  খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন। যিশুখ্রিস্টের জন্মতিথিতে প্রবাসী বাংগালী  খ্রিস্টান সম্প্রদায়ের ঘরে ঘরে লেগেছিল উৎসবের ছোঁয়া।

 
মেরিল্যান্ডে বড়দিন উদযাপন প্রিন্ট কর
সুবীর কাস্মীর পেরেরা, মেরিল্যান্ড   

যথাযথ ধর্মীয় মর্যাদায় উত্তর আমেরিকার মেট্রো ওয়াশিংটন এলাকায় বাঙালি প্রথায় পালিত হলো খ্রিষ্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন।  দিনটিকে ঘিরে ছিল নানা আয়োজন। বাড়ি বাড়ি সেজেছিল নানা রঙের বাতি ও খ্রিষ্টমাস ট্রিতে। ছিল ঐতিহ্যবাহী বাংলা খাবারের সমাহার। সাথে বড়দিনের কেক, পিঠা, পোলাও, মাছ, মাসং ও ভাত।
বড়দিনের সকালে সেন্ট ক্যামিলাস ক্যাথলিক গির্জায় স্থনীয় প্রবাসী খ্রিষ্টানদের আয়োজনে খ্রীষ্টযাগ উৎসর্গ করেন ভারতীয় ধর্মযাজক ফাদার অনিল গনসালভেস। খ্রিষ্টান অধ্যষিত এলাকা মেরিল্যান্ডের সহস্রাধিক খ্রিষ্টান এতে অংশ গ্রহণ করেন।
 
বড়দিনে বড়মন উপহার প্রিন্ট কর
শুভজিৎ বসাক, কলকাতা   
নতুন বিয়ের পরে চন্দ্রানী আর পবিত্র তাদের প্রথম বড়দিনে ঘুরতে বেরিয়েছে।দুজনেই মাঝ বয়স্ক তাই ঘুরতে বেরিয়ে নিজেদের চার দেওয়ালের বাইরে আরোও ভাল করে চিনে নেওয়াটাই তাদের কাছে মূল উদ্দেশ্য যেন।চলছে তারা ঠিকই কিন্তু বার বার আড় চোখে তাকাচ্ছে তারা একে অন্যের দিকে।একটা সময়ে পবিত্র বলেই ফেলল, "তোমাকে লাল শাড়িটায় বেশ লাগছে"।মুচকি হাসল চন্দ্রানী।
 
মেরীল্যান্ডে অনুষ্ঠিত হয়ে গেল খ্রীষ্টানদের বড়োদিন উৎসব প্রিন্ট কর
এ্যন্থনী পিউস গোমেজ, ভার্জিনিয়া   

২৫শে ডিসেম্বর, অর্থাৎ বড়োদিন বিশ্বের সকল খ্রীষ্টান ধর্মালম্বীদের সবচেয়ে বড়, সবচেয়ে তাৎপর্যপূর্ন ধর্মীয় আনন্দ উৎসবের দিন। এটা শুধু খ্রীষ্টানদের উৎসব নয়, এটি একটি সর্বজনীন উৎসব- পৃথিবীর একপ্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত সবাই এই মহা আনন্দ উৎসবে অংশ নিয়ে এটাকে সর্বজনীন উৎসব করে তোলেন।
 
My Bangladesh Television Days প্রিন্ট কর
Jamal Hasan, Meryland   

It was almost twenty-seven years ago; I was a News Producer with Bangladesh Television. I happened to be a regular listener of Voice of America’s Bangla programs. One day I was listening to a segment dealing with American cultural scene. Masuma Khatun spoke about bluegrass music and she discussed a bluegrass band named Dry Branch Fire Squad.  In her narration she briefly disclosed the genesis of the band’s name, which sounded very much unusual to me.
 
গ্রামীণ ব্যাংক ভবন ছাড়লেন ইউনূস প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

  

গ্রামীণ ব্যাংক ভবন ছাড়লেন ইউনূসঅপসারণের প্রায় ৬ বছর পর গ্রামীণ ব্যাংক কমপ্লেক্স ছাড়লেন নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূস। ২০১১ সালে গ্রামীণ ব্যাংকের ব্যেবস্থাপনা পরিচালকের পদ থেকে অপসারণ করা হয় তাকে। ড. ইউনূস তার ৩০ বছরের এই আবাস বুধবার ছেড়ে যান বলে এক ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন ইউনূস সেন্টারের মহাব্যবস্থাপক এমএফএম আমির খসরু।

 
পরলোকে সাওদা চৌধুরী প্রিন্ট কর
ওয়াহেদ হোসেনী, ভার্জিনিয়া   

মঙ্গলবার ২০শে ডিসেম্বর ২০১৬। ওয়াশিংটন সময় আজ, মঙ্গলবার, সকাল নটার দিকে (ঢাকা মঙ্গলবার রাত ১০টার দিকে) সাওদা চৌধুরী ঢাকার ইউনাইটেড হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহে... রাজেউন)।
 
খালেদা জিয়া দাঁড়ালেও আইভি জিততেন প্রিন্ট কর
শিতাংশু গুহ, নিউইয়র্ক   
নারায়ণগঞ্জে আইভী জিতেছেন। এ জয় অবধারিত ছিলো। সদ্য নারায়ণগঞ্জ ঘুরে এসে একজন জানান, খালেদা জিয়া দাঁড়ালেও ওখানে আইভী জিততেন। আগেরবারও আইভী প্রায় একই পরিমান ভোটে জয়ী হয়েছিলেন। তাহলে নৌকার ভোট গেলো কই? ফেইসবুকে একজন লিখেছেন, নৌকা না নিলে আইভী আরো বেশি ভোটে জিততেন, যদিও একথা বিশ্বাস করা কঠিন। তবে আর একজন বলেছেন, এটা কোন নির্বাচন হলো? কেন? একটা পটকাও ফুটলোনা! নির্বাচনটি আসলে ভালোই হয়েছে।
 
শুভ বড়দিন-হ্যাপী ক্রিসমাস প্রিন্ট কর
নিউজ-বাংলা ডট কম   

 শুভ বড়দিন। যিশুখ্রিষ্টের পবিত্র শুভ জন্মদিন।   বিশ্বের খ্রিস্টধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের দিন। ২ হাজার ১২ বছর আগে এই দিনে জেরুজালেমের বেথেলহেম শহরের এক গোয়ালঘরে কুমারী মাতা মেরির গর্ভে জন্ম নেন যিশু। খ্রিস্টধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য যিশু জন্ম নিয়েছিলেন। যীশুখ্রিষ্ট মহামানব হওয়া সত্বেও জন্ম নিয়েছিলেন ফিলিস্তিনের বেথেলহেমের এক জীর্ণ গোশালায়।
 ২৫ ডিসেম্বর মানেই অনেক অনেক অনন্দ আর ভালবাসা। আজকের এই শুভদিনে  নিউজ-বাংলার পক্ষ থেকে প্রবাসী বাংলাদেশী খ্রিষ্টধর্মাবলম্বী  সকলকে বড়দিনের আন্তরিক শুভেচ্ছা। যিশুখ্রিষ্টের ত্যাগ ও মহিমায় সবার জীবন উজ্জ্বল হয়ে উঠুক, ত্যাগের শিক্ষা উজ্জীবিত করুক সকলকেই এই  প্রত্যাশায়।
 
সান্তাক্লজের উপহার প্রিন্ট কর
শুভজিৎ বসাক,কলকাতা   

আজ বড়দিনের আগের দিন অর্থাৎ 24শে ডিসেম্বর।সোমাদ্রীতা ফটো অ্যালবাম খুলে কি যেন আনমনে দেখছে।আর কিছুই না,দেখছে সে বাবার ছবি।সোমাদ্রীতা এখন টরোন্টোয় থাকে।শীতকালে তাপমাত্রা এখানে -20 এর নীচেও নামে।তবু ছোটবেলার স্মৃতি সেই শীতকে উষ্ণতায় পরিণত করে।বরফের দেশ সুন্দর জলছবির মতই।ছোটবেলার গল্পে আজ সে বাস্তবে পা দিয়েছে।
PhD করে দেশের বাইরে য
 
বাই'র ত্রিমাত্রিক প্রানবন্ত অনুষ্ঠানে বিজয় দিবসের রক্তিম আভা প্রিন্ট কর
নিউজ-বাংলা ডট কম   

গত ১৮ই  ডিসেম্বর রবিবার গ্রেটার ওয়াশিংটন ডিসির আদি সংগঠন বাংলাদেশ এসোশিয়েশন অব আমেরিকা ইঙ্ক (বাই) এর আয়োজনে অনুষ্ঠিত হলো বার্ষিক সাধারন সভা, ২০১৭-১৮ সালের জন্য নতুন পর্ষদের অভিষেক  এবং প্রানবন্ত বিজয় দিবস উদযাপন। বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৪৫তম বিজয় দিবসকে সামনে রেখে "বাই" এর এই ত্রিমাত্রিক অনুষ্ঠানটি  অনুষ্ঠিত হয়  ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডস্থ কমফোর্ট ইন হোটেলে।
 
মেট্রো ওয়াশিংটনে বড়দিনকে ঘিরে প্রবাসীদের নানা আয়োজন প্রিন্ট কর
সুবীর কাস্মীর পেরেরা, মেরিল্যান্ড   

খ্রিষ্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন।  এই বড়দিনকে কেন্দ্র করে আমেরিকা প্রবাসী বাঙালিদের মধ্যে চলছে নানা আয়োজন। নানা ব্যস্ততার মধ্যে চলছে অনুষ্ঠানের মহড়া, গির্জার গানের প্রস্তুতি ,শিশু-কিশোরদের গানের প্রস্তুতি সহ নানা আয়োজন। ইতোমধ্যে বাড়িতে আলোক সজ্জা, গোশালা ঘর ও সান্তা দিয়ে সাজানো হয়েছে। দোকান বিপনী কেন্দ্রে বড়দিনের গান ও বড়দিনের পসরা সাজিয়েছে দোকানিরা।
 
২১শে ডিসেম্বর আমেরিকাতে শীতের প্রথম দিন প্রিন্ট কর
নিউজ-বাংলা ডট কম   

 আজ ২১শে ডিসেম্বর মংগলবার চার  ঋতুর দেশ আমেরিকার শীতের প্রথম দিন। এই সময় সূর্যালোক সবচেয়ে দক্ষিন মেরুতে অবস্থান করে। দিনটি সব চেয়ে ছোট দিনও বটে। এরপর থেকেই সূর্য গতিবেগ উত্তর মেরুর দিকে অনেকটা স্থবির গতিতে পরিভ্র্মণ শুরু করে। আমেরিকার আকাশে শরৎ এর  শান্ত স্নিগ্ধ কোমল রূপের আলো ঝলমলে সকাল গুলো বিদায় নিয়েছে  ইতিমধ্যেই। এখন সকালে কাজে বেরুতে হয় আধো আলো আধো অন্ধকারে, আবার বিকেলে বাড়ী ফিরতে ফিরতেও ঘন অন্ধকার। আমেরিকাতে শীত মানেই দীর্ঘ রাত আর সংক্ষিপ্ত দিন। প্রিয়তমা উর্বিকে নীরদবরণ যামিনীর দীর্ঘ পাহারায় রেখে ক্লান্ত বিমর্ষ আদিত্যকে চলে যেতে হয় উত্তরায়ণের পথে। তাঁর বিষাদক্লিষ্ট পাংশুটে আলোয় বিরহিণী মেদিনীর নিরালোক বিবর্ণ মুখচ্ছবি, সাক্ষী শুধু চারিধারের নির্বাক পত্রহীন বৃক্ষরাজি। মাঝে মাঝে তাদের দ্বৈত হৃদয় বিদীর্ণ বিপুল বিষাদ বাস্প হিমায়িত হয়ে অমল ধবল তুষারকণা রূপে ঝরে পরে। মন ভালো রাখে সাধ্যি কার।

 
বিসিসিডিআই বাংলা স্কুলের আয়োজনে বিজয় মেলা ও পিঠা উৎসব প্রিন্ট কর
এ্যন্থনী পিউস গোমেজ, ভার্জিনিয়া   



-এ্যন্থনী পিউস গমেজ, ভার্জিনিয়া
গত ১৭ই ডিসেম্বর,২০১৬, রোজ শনিবার ভার্জিনিয়ার এ্যনানডেল নোভা ক্যাম্পাস মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে গেল বিসিসিডিআই বাংলা স্কুলের বিজয় মেলা ও ১২তম পৌষ পিঠা উৎসব। বিপুল লোক সমাগমে আনন্দঘন আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল এই বিজয় মেলা ও পিঠা উৎসব
 
স্বাধীণতার সমর্থনে লন্ডনে মহিলাদের মিছিল প্রিন্ট কর
জামাল হাসান   

 

যুদ্ধ শুরু হওয়ার পর ৩রা এপ্রিল লন্ডনে প্রথম মিছিল। নেতৃত্বে ছিলেন মহিলারা। সাদাকালো একটা ছবি। কিছুটা বিবর্ণ। কিন্তু ৪৫ বছর ধরে সযত্নে এই ছবিটা সংরক্ষণ করে চলেছেন ফেরদৌস রহমান। বাংলাদেশের জন্মের ইতিহাসের খুবই গুরুত্বপূর্ণ এক অধ্যায়ের এক অবিস্মরণীয় মূহুর্ত যেন ধরে রেখেছে ছবিটি।

 
ইলেকটোরাল কলেজ ভোটে ট্রাম্পের জয় প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
ইলেকটোরাল কলেজ ভোটেও জয়ী হলেন ডোনাল্ড ট্রাম্প। তিনি নিশ্চিতভাবেই যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। নির্বাচনের ছয় সপ্তাহ পর ইলেকটোরাল কলেজ ভোটেও ট্রাম্পের রিপাবলিকান পার্টি জয়ের জন্য প্রয়োজনীয় ২৭০ ভোট নিশ্চিত করেছে। এক প্রতিক্রিয়ায় ট্রাম্প দেশকে ঐক্যবদ্ধ করতে কঠোর পরিশ্রম করার জন্য আহ্বান জানান। তিনি সব মার্কিনের প্রেসিডেন্ট হবেন বলে আশ্বস্ত করেন।
 
নিউ ইয়র্ক বাংলাদেশ কনস্যুলেটে বিজয় দিবসের বিজয় গাঁথা প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

বাংলাদেশ কনস্যুলেট অফিস নিউ ইয়র্ক এর আয়োজনে বিজয় দিবসের বিজয় গাঁথা কথা ও সুর নিয়ে যেই অনুষ্ঠানটি হয়ে গেলো গত ১৮ই ডিসেম্বর ,  মুক্তিযুদ্ধের মিত্র বাহিনীর রিটায়ার্ড কর্নেল কুলকেরনি ছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি।  তাঁর আবেগ কণ্ঠে মুক্তিযুদ্ধের বীরত্ব গাঁথা ইতিহাস তুলে ধরেন।  প্রাণ ভরে সবাই সেই ইতিহাস শুনেন।
 
নিউ ইয়র্কে শতকবির কন্ঠে বিজয়ের কবিতা পাঠ প্রিন্ট কর
বাংলা প্রেস, নিউ ইয়র্ক:   

নিউ ইয়র্কে আবারো শতকবির কন্ঠে বিজয়ের কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। গত ১৬ ডিসেম্বর শুক্রবার  বিকেল থেকে রাত পর্যন্ত নিউ ইয়র্কের এষ্টোরিয়ার ক্লাব সনমে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রবাসী কবি, লেখক, সাহিত্যিক, সাংবাদিক, সঙ্গীতশিল্পীসহ ও সাহিত্যিসেবীরা দ্বিতীয়বারের মতো শতকবির কন্ঠে বিজয়ের কবিতা পাঠ ও আবৃতিতে অংশ নেন।
 
ষষ্ঠদশতম বিবাহ বার্ষিকী পালিত প্রিন্ট কর
ওয়াহেদ হোসেনী, ভার্জিনিয়া   

 ১৯শে ডিসেম্বর ২০১৬। ওয়াশিংটনের উপকণ্ঠে বেথেষডার হায়াট রিজেন্সী হোটেলে এক জাঁকজমক পুর্ন অনুষ্ঠানে বাংলাদেশ এসোসিসনের দুই টার্মের প্রেসিডেন্ট, সোলায়মান ফাঊন্ডেশনের চেয়ারম্যান,  বহু হিতকার্যে জড়িত আবু সোলেয়মান ও এসোসিশনের আর একজন প্রেসিডেন্ট, ওয়াশিংটনের বাংলাদেশী মহিলাদের দাতব্য প্রতিষ্ঠান সম্ভতির একজন কর্মকর্তা, সাজেদা সোলায়মানের ৬০ তম বিবাহ বার্ষিকী পালিত হয় গত শনিবার ১৭ই ডিসেম্বর।।
 
গ্রেটার ওয়াশিংটনে "ডুয়াফি"র দিনব্যাপী পূনর্মিলনী প্রিন্ট কর
নিউজ-বাংলা ডট কম   
   
গত  ৩রা  ডিসেম্বর শনিবার হেমন্তের  হিমেল দুপুর-সন্ধ্যা-রাতে দিনব্যাপী অনুষ্ঠিত হল গ্রেটার ওয়াশিংটনে ঢাকা বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েটদের জমজমাট পূনর্মিলনী-২০১৬। গ্রেটার ওয়াশিংটনে বসবাসরত ঢাকা বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েটদের সংগঠন- ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই ফোরাম ইঙ্ক - ডুয়াফির আয়োজনে এই পূনর্মিলনী অনুষ্ঠিত হয় Herbert Hoover Middle School মিলনায়তনে। দুপুর থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের পদভারে মুখরিত হয়ে উঠে এই পূনর্মিলনী উৎসব।
 
সোলায়মান দম্পতিঃ এক দেশপ্রেমের প্রতিকৃতি প্রিন্ট কর
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   

আজ থেকে পঁচিশ বছর আগে একটি পিকনিকে গিয়েছিলাম। প্রফুল্লচিত্তের হাসিসহ নিজ থেকে এগিয়ে এসে তিনিই পরিচয় দিয়েছিলেন। অথচ ঠিক তার উল্টোটাই হওয়ার কথা ছিল। বয়সে প্রায় কুড়ি বছরের বড়ই নন, তাঁর সামাজিক অবস্থানও অনেক ওপরে। সবাই তাঁর নাম শুনেই চিনে ফেলে। সেই তিনি কিনা আমার মত নগন্য একজনের দিকে হাতটি বাড়িয়ে দিলেন! তাই নিজেকে যতটা না গুরুত্বপূর্ণ ভেবেছিলাম, তার চেয়ে অনেক মুগ্ধ হয়েছিলাম তাঁর সৌজন্যবোধে।
 
মহান বিজয় দিবস প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

ছবিতে মুক্তিযুদ্ধঃ উপরের ছবিটিতে ক্লিক করুন  
আজ ১৬ ডিসেম্বর। মহান ও গৌরবের বিজয় দিবস। বাঙালি জাতির জীবনে সবচেয়ে গৌরবোজ্জ্বল অর্জনের স্মৃতিবিজড়িত দিন।
১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি শাসকদের শোষণ, নিপীড়ন আর দুঃশাসনের কুহেলিকা ভেদ করে বিজয়ের প্রভাতী সূর্যের আলোয় ঝিকমিক করে ওঠেছিল বাংলাদেশের শিশির ভেজা মাটি। অবসান হয়েছিল পাকিস্তানি শাসকগোষ্ঠীর সাড়ে তেইশ বছরের নির্বিচার শোষণ, বঞ্চনা আর নির্যাতনের। পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে মরণপণ লড়াই করে এইদিনই বীর বাঙালি জাতি ছিনিয়ে এনেছিল লাল-সবুজের পতাকা।

 
আয়নায় চুলকানো প্রিন্ট কর
শফিকুল ইসলাম, মেরিল্যান্ড   

‘আয়নায়’ আর ‘চুলকানো’ দুটি শব্দ দেখে পাঠকরা ভাববেন সস্তা একটা লেখার কথা।  কিন্তু মাঝে মাঝে এই সমস্ত সস্তা শব্দের পিছনে যে অনুভূতি লুকিয়ে থাকে তার গভীরতা অপরিসীম ।মূল্য সেখানে কেবলমাত্র বিশেষণ । ১৬ই ডিসেম্বর এর প্রাক্কালে, ওয়াশিংটন ডিসিতে বসে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা রফিক নিজের নিউক্লিয়াস জগতে যুদ্ধের দিনের অনেক কথা ভাবেন আর অনূভব করার চেষ্টা করেন  সেই দিনগুলি ।
 
বিজয় দিবস ২০১৬ প্রিন্ট কর
মুহম্মদ জাফর ইকবাল   

 ১. ভাবতে খুব অবাক লাগে যে একাত্তর সালের সে অবিশ্বাস্য বিজয়ের দিনটির পর পয়তাল্লিশ বছর কেটে গেছে। যখন ফিরে তাকাই মনে হয় মাত্র সেদিন বুঝি ছিল সেই বিজয়ের দিন। আমাকে মাঝে মাঝেই কেউ কেউ জিজ্ঞাসা করে আমার জীবনের সবচেয়ে আনন্দময় দিন কোনটি, আমার কখনো এই প্রশ্নের উত্তর দিতে এক মুহুর্তও দেরি হয় না। সব সময় বলি উনিশ’শ একাত্তর সালের ষোলই ডিসেম্বর ছিল আমার জীবনের সবচেয়ে আনন্দের দিন।
 
ফিরে দেখা ডিসেম্বর: শেষ পর্ব প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

 বিজয়ের মাস, গৌরবের মাস ডিসেম্বর। ১৯৭১ সালের এই মাসেই দীর্ঘ ৯ মাস পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে  ১৬ ডিসেম্বর সূচিত হয় মহান বিজয়ের গৌরবময় অধ্যায়, আসে আমাদের কাঙ্খিত বিজয়। পাকিস্তানী শাসক শ্রেণী থেকে মুক্ত হওয়া এই মহান বিজয়ের মাস একই সাথে স্বজন হারানো শোকার্ত মাস। বাংলার শহীদ বীর সন্তানদের স্মরণে এই মাস নানান কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হবে। ৭১’এর ১লা ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনাগুলো সংক্ষেপে  নিউজ-বাংলার পাঠকদের জন্য তুলে ধরার চেষ্টা প্রয়াস রইল।
 
কুয়াফির উদ্যোগে প্রয়াত শিল্পী প্রবীর দাশগুপ্তের স্মরণ সভা প্রিন্ট কর
মিজানুর রহমান খান, মেরিল্যান্ড   

মৃত্যু এসেই প্রিয়জনকে আরও নিবিড়ভাবে অনুভবের- মূল্যবান পরিসরটুকু  প্রস্তুত  করে দিয়ে যায়! কিন্তু সময়ের সাথে শোকের তীব্র দাহ প্রশমিত হয়ে এলে, পিছন ফিরে যতই স্মৃতিচারণ করি, ততই কিন্তু মৃত্যুর সেই অনিবার্য যন্ত্রণার মুহূর্ত্ত ছাপিয়ে জীবনের স্মৃতিবিজরিত অম্লান মুহূর্ত্তগুলির সুখস্মৃতিতেই সবাই মগ্ন হই, সুখানুভূতির স্পর্শে! এখানেই তো মৃত্যুর সৌন্দর্য! মৃত্যু তাই কেবলই জীবনের রঙ ফোটায়!
 
মুক্তিযোদ্ধাদের সন্মানার্থে আরডিপিকেএস এর মিলন মেলা প্রিন্ট কর
সুবীর কাস্মীর পেরেরা, মেরিল্যান্ড   

মুক্তিযোদ্ধাদের প্রতি বিশেষ সম্মান দেখিয়ে রাঙ্গামাটিয়া ধর্মপল্লী প্রবাসী কল্যাণ সমিতি এংক্ষেপে  আরডিপিকেএস এর প্রথম মিলন মেলা অনুষ্ঠিত হয়।  গত ১১ ডিসেম্বর উত্তর আমেরিকার মেরিল্যান্ড অঙ্গরাজ্যের সিলভার প্রিং শহরের স্থনীয় একটি বাড়িটিতে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে রাঙ্গামাটিয়া ধর্মপল্লীর প্রায় ৯০ জন অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের সঞ্চালক ইসুদুর পালমা(মাষ্টার) আহ্বানে মঞ্চে আসন গ্রহণ করেন সংগঠনের প্রেসিডেন্ট আব্রাহাম সুবাস ডি'কস্তা, বাবলু কস্তা ও সহ সভাপতি ছবি রোজারিও।
 
নাসিরনগরে হামলার প্রতিবাদে হোয়াইট হাউজের সামনে বিক্ষোভ প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরসহ বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে স্থানীয় সময় রবিবার দুপুরে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে হোয়াইট হাউজের সামনে বিক্ষোভ করেছে বিভিন্ন সংগঠন। বৈরী আবহাওয়ার মধ্যে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, নিউজার্সি, কানেকটিকাট, পেনসেলভিনিয়া, মেরিল্যান্ড, ওয়াশিংটন ডিসি ও ভার্জিনিয়া থেকে বিপুলসংখ্যক সনাতন ধর্মাবলম্বী মানুষ এই বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন। তারা হিন্দু সম্প্রদায়ের উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
 
নিউইয়র্কে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

রাত ১২টা ১ মিনিটে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধাভরে স্মরণ করলেন নিউইয়র্কের প্রবাসী বাঙালিরা। একইসঙ্গে তারা যুদ্ধাপরাধীমুক্ত অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেনে।  শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে স্থানীয় সময় মঙ্গলবার দিবাগত রাতে নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় নানান কর্মসূচি পালন করে সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তর আমেরিকা।
 
নিউইয়র্কে দেয়ালে স্মৃতিসৌধ-শহীদ মিনার প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
টিপু আলমের শিল্পকর্ম ‘দ্য ম্যুরাল বাংলাদেশ’

উত্তর আমেরিকায় জন্ম নেয়া ও বেড়ে ওঠা বাংলাদেশি প্রজন্মসহ মূলধারার কাছে বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরার প্রয়াসে নিউইয়র্কে স্থাপিত হয়েছে গৌরবোজ্জল মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ ও ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনারের বিশাল প্রতিচিত্র। ব্রঙ্কসের বাংলাবাজার খ্যাত স্টার্লিং অ্যাভিনিউ এলাকায় ‘দ্য ম্যুরাল বাংলাদেশ’ নামে প্রায় ৪০০ ফুটের এই বিশাল দেয়াল চিত্র উন্মোচন করা হয় স্থানীয় সময় রবিবার সন্ধ্যায়।
 
Prof. Salimullah Passed Away প্রিন্ট কর
Wahed Hossaini   

Thursday December 15, 2016. Dr. M. Salimullah who with his wife Quamrun Nahar Milly was visiting his son Dr. Asif Rizwan of the Johns Hopkins University, Baltimore passed away on Wednesday December 14, 2016.  When he was taken to a hospital, the doctors declared him dead due to a massive stroke.
 
স্মরণঃ শহীদ বুদ্ধিজীবী দিবস প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   

১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এ দিনে দখলদার পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার আল-বদর, আল-শামস মিলিতভাবে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। বুদ্ধিজীবীদের হত্যার ঠিক দুই দিন পর ১৬ ডিসেম্বর জেনারেল নিয়াজির নেতৃত্বাধীন বর্বর পাকিস্তানী বাহিনী আত্মসমর্পণ করে এবং স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে। বিনয় এবং শ্রদ্ধায় কাল জাতি সেসব বুদ্ধিজীবীদের স্মরণ করবে।
 
ডিঙি দিয়ে জাহাজ রোধ প্রিন্ট কর
জাহীদ রেজা নূর   
     
..ডিঙি দিয়ে কি আর জাহাজ ঠেকানো যায়! সেটাই ঘটেছিল ১৯৭১ সালের ১১ জুলাই। পাকিস্তানি জাহাজ ‘পদ্মা’ সেদিন ভিড়ছিল যুক্তরাষ্ট্রের বাল্টিমোর সমুদ্রবন্দরে। সেটাতে অস্ত্র–গোলাবারুদ বোঝাই করার কথা ছিল। যুদ্ধের সেই রসদ পাঠানো হবে বাংলাদেেশ। সে খবর পেয়েছিলেন প্রবাসী বাঙালি সুলতানা আলম। তিনি তাঁর মার্কিন বন্ধুদের এ বিষয়ে উদ্বুদ্ধ করেন। এরপর জাহাজ ভেড়ানো ঠেকাতে তাঁরা সমবেত হলেন। ছোট ছোট ডিঙি নিয়ে রুখে দিলেন অতিকায় সে জাহাজ। এ নিয়ে লেখা হয়েছে বই। সম্প্রতি এই ঘটনা নিয়ে তৈরি হয়েছে তথ্যচিত্র ব্লকেড। প্রচ্ছদ প্রতিবেদনে থাকছে ব্লকেড নির্মাণের পেছনের গল্প
 
তাজপুরের ভুতুড়ে বাংলো প্রিন্ট কর
জিয়াউদ্দিন চৌধুরী, মেরিল্যান্ড   

সিলেট জেলার উসমানপুরে আমার নানার বাড়ি। শহর থেকে মাত্র ষোল মাইল দূরে হলেও সেকালে উসমানপুর যেতে বাসে এক ঘন্টা থেকে দেড় ঘন্টা লাগতো।  আমরা বছরে অন্তত একবার নানাবাড়ি বেড়াতে যেতাম।  ঢাকা থেকে সারা রাত ট্রেন ধরে ভোরে পৌছাতাম সিলেট স্টেশনে।  সেখান থেকে বাস ধরে তাজপুর। তাজপুর থেকে হেঁটে নানাবাড়ি।
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 241 - 300 মোট 5710

লগইন বক্স






পাসওয়ার্ড ভুলে গেছেন?
সদস্য হতে চাইলে রেজিস্টার করুন

A professional services and  IT training firm.
 
  

 DETAILS 

 

 Details

Details 

Details 

 Click here for details

 

 Details 

  Details

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 অন্যান্য পত্রিকা



 


 

 

বাচিক শিল্পী কাজী আরিফের সাথে একটি অনন্য সন্ধ্যা


আমেরিকাতে এখন গ্রীষ্মের শেষ লগ্ন। হেমন্তের (ফল)এর আগমনীর প্রাক্কালে সেদিনের অপরাহ্নটি ছিল সিগ্ধ শ্যামল। গত ১১ই সেপ্টেম্বরের  এমনি এক সোনালী রোদেলা বিকেলে
ভার্জিনিয়া রাজ্যের  স্টারলিংস্থ সিনিয়র সিটিজেন সেন্টারে অনুষ্ঠিত হল দেশ বরণ্য আবৃত্তি শিল্পী কাজী আরিফের আবৃত্তি সন্ধ্যা।

বিস্তারিত ...
 

২রা এপ্রিল শংকর চক্রবর্তীর মনোজ্ঞ সংগীত সন্ধ্যা


আগামী ২রা এপ্রিল  রবিবার  বিকেল চারটায় ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডস্থ কমফোর্ট ইন হোটেলে অনুষ্ঠিত হবে  বরণ্য  নজরুল গীতি, গজল এবং হারানো দিনের আধুনিক বাংলা গানের গুনী  শিল্পী  শংকর চক্রবর্তীর একক  সংগীতানুষ্ঠান। সঙ্গত আর সংগীতের অসাধারণ ঐকতানে শংকর চক্রবর্তীর এই মনোজ্ঞ সংগীতের আসরটি  বেশ বৈচিত্র্যপূর্ণ ভাবে সাজানো হচ্ছে। দর্শক শ্রোতারা দারুন ভাবে উপভোগ করবে বলে আশা করা যাচ্ছে।

বিস্তারিত ...
 

কি কখন কোথায়


No events

মতামত জরিপ

Why do you visit News-Bangla
 
 
Free Joomla Templates