News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

৩১ জুলাই ২০১৪, বৃহস্পতিবার      

নিউজ বাংলা বর্ষপূর্তি ২০১২

 
মূলপাতা
বাংলাদেশ ১৯৭১ শীর্ষক সেমিনার হলো কীন বিশ্ববিদ্যালয়ে প্রিন্ট কর
নিউজ বাংলা ডেস্ক   
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০০৯

গত ১৮ অক্টোবর নিউ জার্সীর কীন বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রাইটস ইনস্টিটিউটের উদ্যোগে "বাংলাদেশ ১৯৭১: যুদ্ধাপরাধ, গণহত্যা ও মানবতার বিরুদ্ধে অপরাধ" শীর্ষক দিনব্যাপী সেমিনার এবং প্রদর্শনী অনুষ্ঠিত হলো। অনুষ্ঠান নিয়ে নিউজ বাংলার বিশেষ প্রতিবেদন আগামীকাল প্রকাশিত হবে।

আলোকচিত্র প্রদর্শনী থেকে:
কীন ইউনিভার্সিটিতে গণহত্যা নিয়ে গবেষণারত ঐতিহাসিকবৃন্দ, মানবাধিকার ইন্সটিটিউট এবং বাংলাদেশ স্টাডি গ্রুপের শিক্ষক-কর্মকর্তা, একাত্তরের গণহত্যার প্রত্যক্ষদর্শী ও শহীদ পরিবারের সদস্যরা, ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত আকরামুল কাদের, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে এ মোমেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির প্রধান শাহরিয়ার কবীর, ঢাকাস্থ মুক্তিযুদ্ধ যাদুঘরের পরিচালক মফিদুল হক, ভয়েস অব আমেরিকার ভাষ্যকার আনিস আহমেদ, মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের সমর্থনে অসাধারণ ভূমিকা পালনকারী ড. শেলী ফেল্ডম্যান এই সেমিনার ও আলোচনা প্যানেলে অংশ নেন। কীন বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ড: দাউদ ফারাহীর স্বাগত ভাষণের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

এই সেমিনারে ডিসি মেট্রো থেকে অনেকেই যোগ দেন।

এই সেমিনার লাইভ ওয়েবকাস্টের মাধ্যমে সারা বিশ্বে প্রচারিত হয়। অনুষ্ঠানে উপস্থাপিত বক্তব্যের লিখিত ও অডিও-ভিডিও লিংকের জন্য নিউজ বাংলার দিকে নজর রাখুন।

 

Add comment


Security code
Refresh

< পূর্বে   পরে >

লগইন বক্স






পাসওয়ার্ড ভুলে গেছেন?
সদস্য হতে চাইলে রেজিস্টার করুন

ওয়ার্দা রিহাবের নৃত্যে গোলাপের সৌরভ

ওয়ার্দা রিহাবের  সাথে আলাপচারিতাঃ  নৃত্যে গোলাপের সৌরভ
ওয়ার্দা অর্থ গোলাপ। সাথে জুড়ে দিলেন সুগন্ধ (রিহাব)। ওয়ার্দা রিহাব এর পুরো অর্থ হলো সুগন্ধি গোলাপ। নামের প্রকৃত অর্থের মতোই আমাদের দেশের নৃত্যাঙ্গনে সুবাস ছড়াচ্ছেন উচ্চাঙ্গ নৃত্যশিল্পী ওয়ার্দা রিহাব। দেশের এই নন্দিত নৃত্য শিল্পী সম্প্রতি তিনি তার দল ধৃতি নৃত্যালয় নিয়ে এক মাসেরও বেশী সময় ধরে যুক্তরাষ্ট্র সফর করছেন। অনুষ্ঠান আর নানা ব্যস্ততার মধ্যেও নিউজ-বাংলার সাথে এক আড্ডায়  বললেন তাদের যুক্তরাষ্ট্র সফরের অভিজ্ঞতা এবং নাচ নিয়ে  তাঁর নিজস্ব  ভাবনা চিন্তার কথা।

বিস্তারিত ...
 

বিশ্বকাপের দেশে কেমন আছেন ৪ হাজার বাংলাদেশি

 
জোহানেসবার্গ থেকে টোকিও, অকল্যান্ড থেকে টরন্টো, গোটা গ্লোবের ফুটবল-বৃহষ্পতি এখন তুঙ্গে। ঘন্টা-মিনিটের কাউন্টডাউন শেষে ১২ জুন বৃহষ্পতিবার সাও পাওলোতে শুরু হচ্ছে বিশ্ব ফুটবলের মহাধুমধাম। কেউ বলেন ফুটবলের বিশ্বযুদ্ধ। বিশ্বকাপের বাঁশির সুরে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে যাঁরা হাসবে শেষ হাসি, তাঁদের প্রতি আগাম অভিনন্দন জানিয়ে পাঠক চলুন সাও পাওলো, পারানা, ব্রাসিলিয়া, রিও দি জেনেইরো সহ বিশাল দেশ ব্রাজিলের বিস্তির্ণ জনপদে, যেখানে জীবন যুদ্ধে ব্যস্ত আছেন প্রায় ৪ হাজার বাংলাদেশি।

বিস্তারিত ...
 

কি কখন কোথায়


No events

মতামত জরিপ

কে হবে বিশ্বকাপ ফুটবল ২০১৪ চ্যাম্পিয়
 
 
Free Joomla Templates