News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২২ অক্টোবর ২০১৪, বুধবার      

নিউজ বাংলা বর্ষপূর্তি ২০১২

 
মূলপাতা
১৯৭১'এর যুদ্ধাপরাধ ও গণহত্যা নিয়ে সেমিনার অক্টোবর ১৮ প্রিন্ট কর
নিউজ বাংলা প্রতিবেদন   
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০০৯

নিউ জার্সীর কীন বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রাইটস ইনস্টিটিউট আগামী ১৮ অক্টোবর রোববার সকাল ১০টায় "বাংলাদেশ ১৯৭১: যুদ্ধাপরাধ, গণহত্যা ও মানবতার বিরুদ্ধে অপরাধ" শীর্ষক সেমিনারের আয়োজন করেছে উইলকিনস থিয়েটারে। বাংলাদেশে ১৯৭১'এর যুদ্ধাপরাধ ও গণহত্যা নিয়ে লেখক, গবেষক ও শহীদ পরিবারের সদস্যরা এই সেমিনারে অংশগ্রহণ করবেন।

এই অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের সপক্ষে ও ১৯৭১এর যুদ্ধাপরাধীদের বিচারের দাবীতে সোচ্চার সচেতন বাংলাদেশীদের যোগ দেওয়ার জন্য আহবান জানানো হচ্ছে। এতে কোন প্রবেশমূল্য নেই। তবে অন-লাইনে রিজার্ভেশন করার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের অধীনে বাংলাদেশ জেনোসাইড স্টাডীকে আর্থিক সাহায্য দিয়েও আপনারা এই মহৎ কাজে অংশগ্রহণ করতে পারেন। অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত জানার জন্য এখানে ক্লিক করুন

(পোস্টার প্রদর্শনী: ২০০৭) কীন বিশ্ববিদ্যালয়ে ২০০৭ সালে অনুষ্ঠিত সেমিনার নিয়ে প্রকাশিত রিপোর্ট পড়তে চাইলে এখানে ক্লিক করুন। এছাড়া, ২০০৭'এর সেমিনারে শহীদ পরিবারের সদস্যদের স্বজন হারানোর স্মৃতিচারণে উপস্থিত অতিথিরা অত্যন্ত আবেগপ্রবণ ও বেদনাহত হয়ে পড়েন (এখানে পড়ুন-পিডিএফ)। ২০০৭ সালের সেমিনার নিয়ে ছবি দেখুন ফ্লিকারে। আমেরিকার একটি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের গণহত্যা নিয়ে কোসওয়ার্কের প্রবর্তন একটি ঐতিহাসিক পদক্ষেপ। সম্প্রতি কীন বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ড: ফারাহী ঢাকার মুক্তিযুদ্ধ যাদুঘরে যুদ্ধাপরাধ শীর্ষক সেমিনারে বক্তব্য রাখেন। কীন বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ গণহত্যা নিয়ে কোর্সওয়ার্ক শুরু করার লক্ষ্যে আসন্ন এই সেমিনার আরও একটি সফল পদক্ষেপ।

 

Add comment


Security code
Refresh

< পূর্বে   পরে >

লগইন বক্স






পাসওয়ার্ড ভুলে গেছেন?
সদস্য হতে চাইলে রেজিস্টার করুন

আমেরিকার চাকরি এখন ঢাকায়


সংখ্যাটি দশ হাজার। এটাই টার্গেট। বাংলাদেশে দশ হাজার আইটি গ্রাজুয়েট তৈরি করতে চায় পিপল এন টেক। এরা এমনভাবে তৈরি হবে যে তারা প্লেনে চাপবে যুক্তরাষ্ট্রসহ বিশ্বের দেশে দেশে বছরে লক্ষ ডলারের চাকরি নিয়ে। স্বপ্নের মতো এই লক্ষ্য পিপল এন টেকের সিইও ও প্রতিষ্ঠাতা আবু হানিপের।

বিস্তারিত ...
 

বিশ্বকাপের দেশে কেমন আছেন ৪ হাজার বাংলাদেশি

 
জোহানেসবার্গ থেকে টোকিও, অকল্যান্ড থেকে টরন্টো, গোটা গ্লোবের ফুটবল-বৃহষ্পতি এখন তুঙ্গে। ঘন্টা-মিনিটের কাউন্টডাউন শেষে ১২ জুন বৃহষ্পতিবার সাও পাওলোতে শুরু হচ্ছে বিশ্ব ফুটবলের মহাধুমধাম। কেউ বলেন ফুটবলের বিশ্বযুদ্ধ। বিশ্বকাপের বাঁশির সুরে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে যাঁরা হাসবে শেষ হাসি, তাঁদের প্রতি আগাম অভিনন্দন জানিয়ে পাঠক চলুন সাও পাওলো, পারানা, ব্রাসিলিয়া, রিও দি জেনেইরো সহ বিশাল দেশ ব্রাজিলের বিস্তির্ণ জনপদে, যেখানে জীবন যুদ্ধে ব্যস্ত আছেন প্রায় ৪ হাজার বাংলাদেশি।

বিস্তারিত ...
 

কি কখন কোথায়


No events

মতামত জরিপ

কে হবে বিশ্বকাপ ফুটবল ২০১৪ চ্যাম্পিয়
 
 
Free Joomla Templates