News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৬ জানুয়ারী ২০১৮, মঙ্গলবার      
মূলপাতা arrow খবর arrow প্রবাসে বাংলাদেশী কমিউনিটিতে নব বর্ষ বরণ
প্রবাসে বাংলাদেশী কমিউনিটিতে নব বর্ষ বরণ প্রিন্ট কর
নিউজ-বাংলা ডট কম   
সোমবার, ০৮ জানুয়ারি ২০১৮

 ইংরেজী নব বর্ষ-২০১৮ কে বরণ করার নানা আয়োজনে  ৩১শে ডিসেম্বর রাতে মেট্রো ওয়াশিংটন, নিউইয়র্কসহ উত্তর আমেরিকা জুড়ে অন্যান্য জাতি সত্তার সাথে বাংলাদেশী বাংগালী কমিউনিটিও মেতে ছিল আনন্দ উল্লাসে। প্রায় প্রতিটি বাংলাদেশী পরিবার পরিবারিক কিংবা   সামাজিক বলয়ে আয়োজন করে নানা অনুষ্ঠানের। উৎসব মুখর পরিবেশে অন্তরের আবেগ আর অনুভুতির রঙ মেখে বর্ষ বরণের এই প্রীতি সমাবেশ গুলি তাইতো হয়ে উঠে আনন্দ আর উচ্ছাসের ঝর্না ধারা।


উৎসব মুখর পরিবেশে অন্তরের আবেগ আর অনুভুতির রঙ মেখে বর্ষ বরণের এই প্রীতি সমাবেশ গুলি তাইতো হয়ে উঠে আনন্দ আর উচ্ছাসের ঝর্না ধারা। গ্রেটার ওয়াশিংটনে পারিবারিক বলয়ের পাশাপাশি সামাজিক এবং গোষ্ঠীগত পরিসরে অনুষ্ঠানগুলি হয়।  এর মধ্যে ওয়াশিংটনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র/ছাত্রীদের বলয়ে, বিসিসিডিআই/বাংলা স্কুল বলয়ে ছাড়াও নিউইয়র্কের লং আইল্যান্ডে নিউজ-বাংলার সম্পাদকের পারিবারিক-সামাজিক বলয়ে অনুষ্ঠিত হয় বর্ষ বরণ।

 

প্রতিটি পার্টিই সঙ্গীতের সুরের মোহনায় কমিউনিটির বিপুল সংখ্যক ব্যক্তিবর্গ অংশগ্রহনে মুখরিত ছিল। বর্ষ বরণের এই অনুষ্ঠানগুলিতে ছেলেদের শাড়ী পরা, বেলুন ফাটানোসহ নানা ফ্যানী অনুষ্ঠানের সংগীতের পাশাপাশি ছিল ছোট-বড় সকলের জন্য আনন্দময় ব্যঞ্জনায় আকা। আকর্ষনীয় ম্যাজিক শো,গেইমস,নৃত্য এবং লাইভ মিউজিকসহ বর্ষ বরনের এক আনন্দধারা। গানের প্রতিযোগিতা, হাসি প্রতিযোগিতা, অভিনয়, আবৃত্তি এবং নিউ ইয়ারে ব্যক্তিগত রেজুলেশন নিয়ে প্রায় রাত তিনটা অবধি চলে নব বর্ষের আনন্দ আড্ডা। প্রতিটি অনুষ্ঠান চলার মাঝেই চলে আসে সেই কাংক্ষিত ক্ষন। সবার দৃষ্টি তখন টিভি পর্দায়।

 

নিউইয়র্কের টাইম স্কয়ারের সুউচ্চ ভবন থেকে সেই "আপেল ড্রপ"এর শুভ মহেন্দ্রক্ষনে সবার বিচলিত প্রতিক্ষা। একে একে গননা শুরু হল- তিন, দুই, এক...। সহসাই এক সাথে গেয়ে উঠল "হ্যাপী নিউ ইয়ার্স", এ যে নতুন ভাবে জীবনের জয়গান গেয়ে উঠা। পুরানো ক্লেদ আর গ্লানি ভুলে গিয়ে নতুন আর শুভ সম্ভাবনায় আগামীর প্রত্যাশায় সবাই একে অপরকে জড়িয়ে ধরে আনন্দে ভরিয়ে দেয় মন।এক রাশ আনন্দ আর আগামীদিনের শুভ কামনায় নব বর্ষ-২০১৪ কে বরণ করতে নতুন বছরের শুভক্ষনে দাঁড়িয়ে যখন বিদায়ের পালা তখন মধ্যরাত পেরিয়ে ভোরের আভার পূর্বাভাস।

সর্বশেষ আপডেট ( সোমবার, ০৮ জানুয়ারি ২০১৮ )
 

Add comment


Security code
Refresh

< পূর্বে   পরে >
Free Joomla Templates