News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৬ জানুয়ারী ২০১৮, মঙ্গলবার      
মূলপাতা arrow খবর arrow প্রবাস arrow পিপলএনটেক ফাউন্ডেশন উদযাপন করলো ইউনিভার্সাল চিলড্রেন্স ডে
পিপলএনটেক ফাউন্ডেশন উদযাপন করলো ইউনিভার্সাল চিলড্রেন্স ডে প্রিন্ট কর
আরিফ রহমান   
বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭

গত ২ই ডিসেম্বর পিপলএনটেক আয়োজন করে ইউনিভার্সাল চিলড্রেন্স ডে ২০১৭। অনুষ্ঠান টি সম্পূর্ণ রূপে পিপলএনটেক  ফাউন্ডেশন  এর নিজস্ব উদ্দ্যোগে আয়জন করা হয়।  উক্ত অনুষ্ঠানে বিভিন্ন দেশের শিশুদের পাশাপাশি অনেক স্বনামধন্য ব্যাক্তিত্ব ও অংশ গ্রহণ করেন , শিশুদের উদ্দীপনা বাড়াতে।  উক্ত অনুষ্ঠানে শিশুদের জন্য বিভিন্ন ধরণের বিনোদন ধর্মী ক্রিয়াকলাপের আয়োজন করা হয়। 


শিশুদের বিনোদনের পাশাপাশি  আয়োজন করা হয় বিভিন্ন ধরণের প্রতিযোগিতা ও প্রীতি উপহারের। অনুষ্ঠানে বিশেষ এক পর্ব রাখা হয়  যেখানে অনুষ্ঠানে আগত শিশুরা তাদের উপস্থিতি স্বরূপ তাদের নিজ নিজ হাতের ছাপ দিয়েছে একটি সাদা ক্যানভাসে। যার পেছনে আয়োজক দের  মূল উদ্দেশ্য ছিল তাদের  শিশুদের সৃজনশীল উপস্থিতি নিশ্চিত করা।


উক্ত অনুষ্টানে পিপলএনটেক ফাউন্ডেশন  এর পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন ফারহানা হানিপ।  বক্তব্যে তিনি আগত  অতিথিদের  উদ্দশ্যে  স্বাগত বক্তব্যের পাশাপাশি নারী ও শিশুদের নিয়ে  বিভিন্ন ধরণের উন্নয়নমূলক কর্মকান্ডের জন্য আশাবাদ ব্যক্ত  করেন।। অনুষ্ঠানে অতিথিদের উদ্দশ্যে আরো বক্তব্য রাখেন পিপল এন্ড টেক  ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা জনাব  আবু বকর হানিপ। আবু বকর হানিপ নারী ও শিশুদের উন্নয়ন মূলক কাজের পাশাপাশি নারীদের স্বনির্ভর ভাবে গড়ে তোলার সাহায্যে এগিয়ে আসার আশাবাদ ব্যক্ত  করেন। অনুষ্ঠানে  আরো উপস্থিত ছিলেন ভয়েস অফ আমেরিকা বাঙ্গলা বিভাগের প্রধান  রোকেয়া হায়দার। রোকেয়া হায়দার তার বক্তব্যে শিশুদের সুন্দর ও নিরাপদ ভবিষ্যতের পিছনে সামাজিক ও পারিবারিক কার্যকলাপের গুরুত্ব তুলে ধরেন। রোকেয়া হায়দার অনুষ্ঠান টি আয়োজন করার জন্য পিপলএনটেক ফাউন্ডেশন এর সদস্যদের আন্তরিক অভিবাধন জানান।


ভয়েস অব আমেরিকার সাংবাদিক আনিস আহমেদ ও উক্ত অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন । তিনি শিশুদের  মানুষিক বিকাশে, পরিবার তথা সমাজের ভূমিকার গুরুত্ব তুলে ধরেন । উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভয়েস অফ আমেরিকা  আরেক সাংবাদিক তাহেরা কিবরিয়া । তিনি বর্তমান তথ্য প্রযুক্তির যুগে বাবা মায়ের সচেতনার গুরুত্ব তুলে ধরেন। শিশুরা যেন পুরো দমে  তথ্য প্রযুক্তি গ্যাজেট নির্ভর না হয়ে যায়  তার জন্য বাবা মা ও সন্তানদের অন্তরঙ্গ সম্পর্কের  প্ৰয়োজনীয়তা ব্যক্ত  করেন।


 কমিউনিটি একটিভিস্ট  ফারজানা ক্লারা  উক্ত অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন  ।  তিনি আগামী দিনের  বিশ্ব  গড়ায় শিশুদের সাবলীল ভাবে বেড়ে উঠার প্রয়োজনীয়তা তুলে ধরেন।  কমিউনিটির  প্রিয় মুখ ডক্টর ফাইজুল ইসলাম শিশুদের আত্মবিশ্বাস জোগাতে এই ধরণের অনুষ্ঠানের প্রয়োজনীয়তা তুলে ধরেন।প্রিয়বাংলা সংগঠনের পরিচালক  প্রিয়লাল কর্মকার পিপলএনটেক এর এই ধরণের উদ্যোগের ভূয়শী প্রশংসা করেন।তিনি তার বক্তব্যে আরো বলেন পিপলএনটেক এ বৃত্তি প্রাপ্ত ছাত্র ছাত্রীরা পরবর্তীতে শিশুদের বিভিন্ন ধরণের উন্নয়ন মূলক কার্জক্রমে এগিয়ে আসবে। বক্তা তারেক মেহেদী শিশুদের পারিবারিক পরিবেশ কিভাবে তার ব্যাক্তিত্বে প্রভাব ফেলে তা তুলে ধরেন।টেকনাফ এল এল সি এর প্রেসিডেন্ট ফয়সাল কাদের বলেন আজকের শিশুরাইআগামী দিনের কর্ণধার । অনুষ্ঠানে পিপলএনটেক ফাউন্ডেশন,  BAGWDC, AGAMI, BEST, BANGLA SCHOOL. PRIYO BANGLA and BAAI, এর সংঘটক ও সদস্য শিশুদের উন্নয়নে সক্রিয় থাকার জন্য আন্তরিক অভিনন্দন জানান ।  এছাড়া ও পিপলএনটেক ফাউন্ডেশন  নারী ও শিশুদের জন্য আন্তর্জাতিক ভাবে একযোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।  অনুষ্ঠানে আগত  শিশু ও তাদের অবিভাবকবৃন্দ  এই বর্ণিল আয়োজন কে অত্যন্ত উপভোগ করেন।

সর্বশেষ আপডেট ( বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ )
 

Add comment


Security code
Refresh

< পূর্বে   পরে >
Free Joomla Templates