News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার      
মূলপাতা arrow খবর arrow প্রবাস arrow বিসিসিডিআই এর নির্বাচনঃ নীতু সভাপতি, শিমূল সাধারন সম্পাদক
বিসিসিডিআই এর নির্বাচনঃ নীতু সভাপতি, শিমূল সাধারন সম্পাদক প্রিন্ট কর
নিউজ-বাংলা ডট কম   
বুধবার, ২২ নভেম্বর ২০১৭
      
বাংলাদেশ সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট ইঙ্ক (বিসিসিডিআই)  এর ২০১৮-১৯ সালের জন্য পরিচালনা পরিষদের নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। সভাপতি হয়েছেন আতিয়া মাহজাবীন নীতু এবং সাধারন সম্পাদক শিমূল সাহা।

গত ১৮ই  নভেম্বর  ছিল মননোয়নপত্র প্রত্যাহার করার  শেষ তারিখ। এ বছর  পরিচালনা পর্ষদের  নয়টি পদের জন্য মোট  তের জন মনোনয়ন পত্র দাখিল করে। সভাপতি, সহ সভাপতি,  সহকারী সাধারন সম্পাদক, কোষাধ্যক্ষ এবং  শিক্ষা পরিচালক পদে একক মনোনয়ন হলেও সাধারন সম্পাদক, প্রেস এন্ড পাবলিকেশন পরিচালক, কালচারাল এন্ড  স্পোর্ট পরিচালক  এবং অনুষ্ঠান পরিচালক পদে দুইজন করে প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করে। সাধারন সম্পাদক পদে শিমূল সাহা এবং নাজমূল হাসান বুলবুল, প্রেস এন্ড পাবলিকেশন পরিচালক পদে জয়িতা দাসগুপ্ত এবং সায়ন রহমান, কালচারাল এন্ড  স্পোর্ট পরিচালক পদে মেরিনা রহমান এবং  আইরিন আক্তার ফৌজিয়া, অনুষ্ঠান (ইভেন্ট) পরিচালক পদে মোহম্মদ জসিম আহমেদ এবং লিটু চৌধুরী মনোনয়ন পত্র দাখিল করেন। 

নাজমূল হাসান বুলবুল, সায়ন রহমান, মেরিনা রহমান এবং লিটু চৌধুরী  নির্ধারিত সময়ের মধ্যে স্ব স্ব পদ থেকে মনোনয়ন পত্র প্রত্যাহার করায় নয়টি পদেই প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দিয়ায় নির্বাচিত হন।

বিসিসিডিআই এর প্রধান নির্বাচন কমিশনার ডঃ নজরুল ইসলাম ঘোষিত নির্বাচনের ফলাফলে সভাপতি- আতিয়া মাহজাবীন নীতু , সহ সভাপতি- নাজিব আহমেদ, সাধারন সম্পাদক -শিমূল সাহা, সহকারী সাধারন সম্পাদক- মোহম্মদ আবেদিন, ষাধ্যক্ষ- তসলিম হাসান , শিক্ষা পরিচালক- নিভা বড়ুয়া, প্রেস এন্ড পাবলিকেশন পরিচালক- জয়িতা দাসগুপ্ত, কালচারাল এন্ড  স্পোর্ট পরিচালক- আইরিন আক্তার ফৌজিয়া, অনুষ্ঠান পরিচালক- মোহম্মদ জসিম আহমেদ আগামী ২০১৮-১৯ সালের জন্য নির্বাচিত হয়েছেন।

এ বছরের বিসিসিডিআই'র কর্ম পরিষদের নয় জনের মধ্যে সাতজনই নতুন ভাবে অন্তর্ভূক্ত হয়েছেন। তবে  আতিয়া মাহজাবীন নীতু ইতিপূর্বে শিক্ষা বিষয়ক এক্সিকিউটিভ, সাধারন সম্পাদক  সহ সভাপতি, ভারপ্রাপ্ত সভাপতি এবং শিমূল সাহা শিক্ষা বিষয়ক একজিকিউটিভ হিসাবে দায়িত্ব পালন করে। আশা করা যাচ্ছে  আগামী ১৬ই ডিসেম্বর বিসিসিডিআই'র  বিজয় দিবস এবং পিঠা উৎসবের  অনুষ্ঠানে নতুন কমিটিকে পরিচয় করিয়ে দেওয়া হবে এবং রীতি অনুযারী নতুন বছরের শুরুতেই নতুন কার্যনির্বাহী পরিচালনা পরিষদ তাদের দায়িত্ব গ্রহন করবে। আশা করা যায়  কর্তৃত্ববাদী এক নায়ক কেন্দ্রিকতা নয়, সার্বজনীন  উদরতা নিয়ে নতুন কমিটি তাদের কার্যক্রমে এক নতুন ধারার সূচনা করবে।
 
উল্লেখযোগ্য যে ১৯৯০ সাল থেকে বাংলাদেশ সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট ইঙ্ক (বিসিসিডিআই) গ্রেটার ওয়াশিংটনে বাংলা স্কুল পরিচালনা করার মধ্য দিয়ে দ্বিতীয় প্রজন্মের শিশু কিশোরদের বাংলা শিক্ষা এবং বাংলা সংষ্কৃতি চর্চার সুযোগ তৈরী করেছে। নিউজ-বাংলার পক্ষ থেকে নতুন পরিচালনা পরিষদের প্রতি রইল শুভেচ্ছা।

সর্বশেষ আপডেট ( শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭ )
 

Add comment


Security code
Refresh

< পূর্বে   পরে >
Free Joomla Templates