News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২০ নভেম্বর ২০১৭, সোমবার      
মূলপাতা arrow খবর arrow প্রবাস arrow প্রবাসী বাংলাদেশীদের -রোহিঙ্গা শরণার্থীদের জন্য সাহায্যের আহবান
প্রবাসী বাংলাদেশীদের -রোহিঙ্গা শরণার্থীদের জন্য সাহায্যের আহবান প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০১৭
মায়ানমার সরকারের আক্রমনে মানবিক বিপর্যয়ে আক্রান্ত রোহিঙ্গা শরণার্থীদের জন্য সাহায্য পাঠানোর জন্য প্রবাসীদের প্রতি  বাংলাদেশ সরকার  আহবান জানিয়েছেন। নির্যাতনের মুখে মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া ৭ লক্ষ রোহিঙ্গাদের জন্য বিপুল খাদ্য বস্ত্র অন্ন এর প্রয়োজন। বিপুল এই জনগোষ্ঠীর অর্থনৈতিক চাপ নেওয়া কোন সরকারের পক্ষে কস্টকর। ইতিমধ্যে বিশ্বনেতাদের কাছে বর্তমান সরকার রোহিঙ্গা শরণার্থীদের প্রতি সাহায্য ও কূটনৈতিক চাপ প্রয়োগের মাধ্যমে সমস্যা  সমাধনের আহবান জানিয়েছেন। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রবাসের নিজ নিজ দেশে বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ডে , কক্সবাজার ডিষ্ট্রিক এডমিনিষ্ট্রেশনের নির্ধারিত তহবিল কিংবা বাংলাদেশ রেড ক্রিসেন্ট  সোসাইটির নির্ধারিত  তহবিলে  অর্থ প্রদান করে রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন।  বাংলাদেশ সরকারের এক প্রেস নোটে রোহিঙ্গা শরণার্থীদের জন্য মানবিক সাহায্যের জন্য ব্যক্তিবর্গ কংবা প্রবাসী বাংলাদেশী  গ্রুপস এবং সংগঠন গুলিকে আহ্বান জানিয়েছেন। উল্লেখ্য যে গত ২৫ আগস্ট মিয়ানমারের কয়েকটি তল্লাশি চৌকিতে উগ্রবাদীদের হামলার সূত্র ধরে রাখাইন রাজ্যে দমন অভিযান শুরু করে মিয়ানমার সেনাবাহিনী ও পুলিশ। মুসলিমদের উপর নির্যাতন, জুলুম, নিপীড়ন, ঘর বাড়িতে আগুন, মানুষ হত্যা অব্যাহত রেখেছে মিয়ানমারে সামরিক বাহিনী ও রাখাইন সন্ত্রাসীরা। জাতিগত বিরোধ ও ধ্বংস লীলার পর প্রাণভয়ে সীমান্ত পেরিয়ে বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জেলা কক্সবাজারে ঢল নামে রোহিঙ্গাদের। এদের বেশিরভাগই নারী ও শিশু। পালিয়ে আসা রোহিঙ্গাদের মধ্যে অনেকের  আশ্রয়কেন্দ্রে ঠাঁই হলেও তারা মানবেতর জীবন কাটাচ্ছেন। আশ্রয় কেন্দ্রগুলোতে (ক্যাম্প) খাদ্য ও পানি সংকট  মোকাবেলায়  আমাদের যার যার অবস্থান থেকে সাহায্য সহযোগিতা করা প্রয়োজন।

ওয়াশিংটনডিসিস্থ বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর এবং হেড অব চেঞ্চরী দেওয়ান আলী আশরাফ প্রেরিত এক নোটে প্রবাসীদের রোহিঙ্গা শরণার্থীদের জন্য সাহায্যের আহবান জানিয়ে নিম্নের দুটি তহবিলের ঠিকানা প্রধান করেন।
Name of Account: Humanitarian Assistance to the Myanmar citizen illegally Migrated (Rohingya)
A/C no: 33024625
Sonali Bank Limited, Cox's Bazaar Branch, cox's Bazzar Bangladesh
অথবা
বাংলাদেশ রেড ত্রিসেন্ট সোসাইটি (BDRCS)র BDRCS CYCLONE RELIEF FUND, A/C no: 200008129 অথবা  BDRCS MAIN COLLECTION A/C no: 240000191.
SWIFT CODE: BSONBDD HLOD
Sonali Bank Ltd,. Moghbazar Branch Dkhaka.

এ ছাড়া বাংলাদেশ এসোসিয়েশন অব আমেরিকা (বাই)ও মানবিক বিপর্যয়ে আক্রান্ত রোহিঙ্গা শরণার্থীদের জন্য তহবিল সংগ্রহ করছে। "বাই"এর মানবিক কার্যক্রমে অংশগ্রহন করতে চাইলে চেক পাঠাতে প্রেনঃ

Shafi Delwar
6909 Spelman Drive, Springfield VA 22153
Check payable to BAAI and at memo line write "For Flood Victims"

or you may send money electronically
to this account: to this account: Bangladesh Association Of America INC.
 Acct# 1360668947
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০১৭ )
 

Add comment


Security code
Refresh

< পূর্বে   পরে >

পাঠক পছন্দ

Free Joomla Templates