News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৯ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার      
মূলপাতা arrow খবর arrow প্রবাস arrow যুক্তরাষ্ট্রে ফোবানা পুরস্কার পেলো ‘পিপল এন টেক ইন্সটিটিউট
যুক্তরাষ্ট্রে ফোবানা পুরস্কার পেলো ‘পিপল এন টেক ইন্সটিটিউট প্রিন্ট কর
নিউজ-বাংলা ডট কম   
বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০১৭

যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের ভাগ্য উন্নয়নে অবদান এবং প্রবাসে বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন সামাজিক-সাংষ্কৃতিক কর্মকান্ডে পৃষ্ঠপেষকতার স্বীকৃতি স্বরূপ  ‘ফোবানা পুরস্কার’পেল আইটি প্রতিষ্ঠান-‘পিপল এন টেক ইন্সটিটিউট’। গত ৮ই অক্টোবর রোববার ফোবানা সম্মেলনের শেষ দিনে  মায়ামি হায়াত রিজেন্সি হোটেলের বলরুমে ‘পিপল এন টেক ইন্সটিটিউট’-এর প্রতিষ্ঠাতা ও সিইও আবু হানিফকে এ পুরস্কার তুলে দেন বিশিষ্ট ব্যবসায়ী এবং সমাজসেবক  ডাঃ কালি প্রদীপ চৌধুরী। উল্লেখ্য যে যথাযথ প্রশিক্ষনের মাধ্যমে মার্কিন আইটি কোম্পানিতে ৫ হাজারের বেশি বাংলাদেশিকে চাকুরির  সুযোগ তৈরী করে দিয়ে  ‘পিপল এন টেক ইন্সটিটিউট’মানব সম্পদ উন্নয়নে বিশেষ অবদান রাখছে।  
আবু হানিফ তার অনুভূতি ব্যক্ত করে বলেন, “গত ১২ বছরের অধিক সময় যাবত বাংলাদেশিদের কোর্স প্রদান করা হচ্ছে ‘পিপল এন টেক ইন্সটিটিউট’-এর ছয়টি ক্যাম্পাসে ও অনলাইনে। এ পর্যন্ত ৫ হাজার বাংলাদেশি উচ্চ বেতনে চাকরি পেয়েছেন আমেরিকান আইটি কোম্পানিতে।”

তিনি আরও করেন, “ঢাকায় পান্থপথ ও গ্রিনরোডের কর্নারে এই ইন্সটিটিউটের সম্প্রসারিত ক্যাম্পাস স্থাপন করেছি তিন বছর আগে। বিভিন্ন ক্যাটাগরিতে অভিবাসন ভিসা পাবেন- এমন লোকজনকে সেখানে কোর্স করানো হচ্ছে, যাতে তারা আমেরিকায় এসেই আইটি কোম্পানিতে চাকরি নিতে পারেন।”

গত ৬ অক্টোবর থেকে তিন দিনব্যাপী ফোবানার ৩১তম বাংলাদেশ সম্মেলনে আরও কয়েকজনকে ‘ফোবানা পুরস্কার’ দেওয়া হয় বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্যে। তাদের মধ্যে  ছিলেন বাংলাদেশের পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, বিশেষ অতিথি ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হোসেন জিল্লুর রহমান, এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী ও উদ্যোক্তা-ব্যবসায়ী ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০১৭ )
 

Add comment


Security code
Refresh

< পূর্বে   পরে >
Free Joomla Templates