News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৯ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার      
মূলপাতা arrow খবর arrow প্রবাস arrow জমে উঠেছে “বাংলাদেশ ক্রিকেট লীগ ২০১৭"
জমে উঠেছে “বাংলাদেশ ক্রিকেট লীগ ২০১৭" প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০১৭

বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে এগিয়ে চলছে "TechTrend"বি সি এল (বাংলাদেশ ক্রিকেট লীগ)- ২০১৭ । মার্ক টোয়েন মিডল স্কুল এর মাঠে  গত ৩০শে সেপ্টেম্বর  শনিবারের  প্রথম খেলায় সিলেট রয়েলস অতি সহজেই হারিয়েছেন লায়ন স্কোয়াড কে।  টসে জয়ী হয়ে প্রথমে ব্যাট করতে নেমে সিলেট রয়েলস ১৩২ রান সংগ্রহ করে ১৯ ওভারে ৯ উইকেট এর বিনিময়ে । ক্রিস্টোফার ভ্যান্টুল এর ৩৬ ও মুহাম্মদ হক এর ৫৭ এর মধ্যে উল্লেখযোগ্য।  জাইন ৩ ওভারে এক মেডেন সহ  ১৩ রানে ৩ উইকেট নিয়ে কিছুটা প্রতিরোধ গড়ে তুলতে চেষ্টা করেন। জবাবে লায়ন স্কোয়াড  মাত্র ৯১ রানে আউট হয়ে যায়।  মুনিম এর ৪-১-৯-২  ও সুমিত মিস্ত্রী'র  বোলিং ফিগার  ২.৩-০-৭-৩ সিলেট রয়েলস জয় কে ত্বরান্বিত করে।  মুহাম্মদ হক এর ৫৭ রান তাকে শ্রেষ্ঠ খেলোয়াড় এর সন্মান এনে দেয়।

শনিবার দিনের দ্বিতীয় খেলা হয়  ভার্জিনিয়া ওয়ারিয়র্স বনাম ও  প্যান্থারস এর মধ্যে। নাটকে ভরপুর ও টান টান  উত্তেজনায় ভরা এ খেলায়  প্যান্থারস প্রথমে ব্যাট করে।  বিদেশী রিক্রুট মারকুটে অলরাউন্ডার  ভিজে কুমার এর ৪৫ ও ফাহান এর ৩৪ রান এর উপর ভর করে ৯ উইকেট এর বিনিময়ে তারা ১২২ রান করে।  তানজির নাজমুল রিদয় ও ইসলাম এর নিয়ন্ত্রিত বোলিং এ প্যান্থারস কে  স্কোর করতে ভালোই বেগ পেতে হয়  ওভারে করা বোলিং তাকে ৫ উইকেট এনে দেয় মাত্র ১৬ রানের বিনিময়ে।  জবাবে ব্যাট করতে নেমে ভার্জিনিয়া ওয়ারিয়র্স  প্যান্থারস এর নিয়ন্ত্রিত বোলিং এ পরে প্রথম ১২ ওভারে মাত্র ৫৬ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে।  আর ঠিক তখনি দায়িত্বশীল ব্যাটসম্যান দলীয় অধিনায়ক তানজির  এর সাথে যোগ দেন আশরাফ ।  তারা দুজন আস্তে আস্তে জয়ের কাছে নিয়ে গেলেও প্যান্থারস এর হাতেই ছিল খেলার লাগাম।  তানজির ১৯তম ওভার এ ছক্কা মারলেও তা জয়ের জন্য যথেষ্ট ছিল না। শেষ ওভারে তাদের দরকার হয় ১৩ রান এর।  অভিজ্ঞ তানজির  লাস্ট ওভার এর  চতুর্থ বলে ৬ মারতে গিয়ে সীমানার কাছে ফাহান এর হাতে ধরা পড়েন।  বাকি দুই বলে তারা ৬ রান তুলে নিলেও এক রান কম থাকায় তাদের পরাজয় নিয়ে ফিরতে হয়। তাদের দুই বিদেশী রিক্রুট গোকারান রূপনারায়ণ (জুসি) ও ফ্রাঙ্কলিন ক্লেমেন্টর অনুপস্থিতি তাদের কে ভালোই ভোগায়। ভিজে কুমার এর ৪৫ ও দুই উইকেট তাকে ম্যাচ সেরার সন্মান এনে দেয়।

 ১লা অক্টোবর রবিবার অনুষ্ঠিত হয় দুইটি  খেলা।  দিনের প্রথম খেলায় অংশ নেয় স্ট্রাইকারস ব্রাদার্স  বনাম দুরন্ত টাইগারস।   প্রথমে ব্যাট করতে নেমে স্ট্রাইকারস ব্রাদার্স  মাত্র ৪২ রানে অল আউট হয়ে যায়  আর  দুরন্ত টাইগারস মাত্র ৮.২ ওভারে এক উইকেট এর বিনিময়ে  প্রয়োজনীয় রান তুলে নেয় । ৪ ওভারে এক মেডেন সহ মাত্র ৭ রান দিয়ে দুই উইকেট নিয়ে এরশাদ ম্যাচ সেরা হন।  এরশাদ সর্বোচ্চ সাত উইকেট নিয়ে সেরা বোলার এর প্রতিযোগিতায় এগিয়ে আছেন।
রবিবার দিনের দ্বিতীয় খেলা হয়  প্রিন্স উইলিয়াম ব্রাদার্স বনাম ভার্জিনিয়া টাইগার্স।  প্রিন্স উইলিয়াম ব্রাদার্স প্রথমে ব্যাট করে  ও  তাদের দল ১৩০  রান এর সংগ্রহ করে ৬ উইকেট হারিয়ে। তোফায়েল ৩৯ ও সালমান  ৩৩ রান করেন প্রিন্স উইলিয়াম ব্রাদার্স এর পক্ষে । ভার্জিনিয়া টাইগার্স এর হয়ে এদিন খেলতে নামেন সাবেক জাতীয় তারকা তাপস বৈশ্য।  তাপস বোলিংয়ে ৪ ওভার বল করে মাত্র এক টি উইকেট লাভ করলেও  ব্যাটিং দল কে জয়ের বন্দর এ নিয়ে যায় তার ব্যাট। মিশিগান থেকে আগত জ্যাক ভার্জিনিয়া টাইগার্সকে উড়ন্ত সূচনা এনে দিলেও মাত্র ২০ রানে তাকে ফায়ার যেতে হয়।  শেষের দিকে তাপস একাই তার মারমূখী ব্যাটিং দিয়ে ৪২ বলে ছয়টি ৪ ও ৩টি ছক্কা হাঁকিয়ে ৬৩ রান করে দল কে জিতিয়ে সেরা খেলোয়াড় এর সন্মান নিয়ে মাঠ  ছাড়েন।

আগামী ৭ই অক্টোবর, শনিবার এর খেলা: ১০ টা : স্ট্রাইকারস ব্রাদার্স  বনাম প্রিন্স উইলিয়াম ব্রাদার্স - ২ টা : ভার্জিনিয়া টাইগার্স বনাম হারান্ডন  বেঙ্গলস ।

আগামী ৮ই অক্টোবর রবিবার এর খেলা: ১০ টা : ব্লিজার্ডস বনাম সিলেট রয়েলস - ২ টা : ভার্জিনিয়া ওয়ারিয়র্স বনাম  লায়ন স্কোয়াড ।

বাংলাদেশ ক্রিকেট লীগ কর্তৃপক্ষ  সকল দর্শকদের সাদর আমন্ত্রণ জানিয়েছেন এই খেলা মাঠে এসে দেখার জন্য।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০১৭ )
 

Add comment


Security code
Refresh

< পূর্বে   পরে >
Free Joomla Templates