News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৪ ডিসেম্বর ২০১৭, বৃহস্পতিবার      
মূলপাতা arrow খবর arrow প্রবাস arrow গ্রেটার ওয়াশিংটনে পালিত হলো শারদীয় উৎসব
গ্রেটার ওয়াশিংটনে পালিত হলো শারদীয় উৎসব প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০১৭

 ধর্মীয় সম্প্রীতির বন্ধনে গ্রেটার ওয়াশিংটনের বিভিন্ন শহরে  জাক জমকপূর্ণভাবে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হলো হিন্দু সম্প্রদায়ের অন্যতম প্রধান উৎসব শারদীয় দুর্গাপূজা।  প্রবাসী বাঙালি হিন্দুরা পারিবারিক, সামাজিক এবং সাংগঠনিক বলয়ে  জমজমাট পূজার নানা কর্মসুচির মাধ্যমে পালিত হয়।  পূজা মণ্ডপে পূজারি ও ভক্তবৃন্দ সমবেত হয়ে ধর্মীয় অর্চনার মধ্য দিয়ে নিজেদের এবং দেশ ও জাতির কল্যাণে প্রার্থনা করেন।  মন্দির ছাড়াও  বিভিন্ন স্কুল অডিটোরিয়াম কিংবা কমিউনিটি সেন্টারের হল ভাড়া করে পূজার আয়োজন করা হয়। গ্রেটার ওয়াশিংটনে বাংলাদেশী হিন্দু ধর্মালম্বীদের প্রধান তিনটি সংগঠন- গ্রেটার ওয়াশিংটন হিন্দু সোসাইটি,  নীলাচল এবং অঞ্জলী ডিসি
এবার  দূর্গোৎসবের অনুষ্ঠানমালার আয়োজন করে। পূজা অর্চনা, ধূপারতি,  অঞ্জলী , প্রসাদ বিতরন ছাড়াও ছিল সাংষ্কৃতিক অনুষ্ঠানের।  আনন্দ-উল্লাসে উদযাপিত হয় এই সব  বর্ণীল দূর্গোৎসব।

আলোকিত পুজো ও পুজো মণ্ডপ, আনন্দমুখর সাংস্কৃতিক অনুষ্টান ,মুখরোচক প্রসাদ, সিঁদুর খেলার আনন্দ নিয়ে ২৪ সে সেপ্টেম্বর রবিবার নীলাচল

আর ৩০শে সেপ্টেম্বর গ্রেটার ওয়াশিংটন হিন্দু সোসাইটি আয়োজন করে মা দূর্গা এর পুজো। এ ছাড়া প্রতিবারের মত এবারও গ্রেটার ওয়াশিংটনের প্রিয় মুখ শম্পা বণিক ও বাবুল বণিকের আয়োজনে সামাজিক বলয়ে গত ৩০শে সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়  দূর্গোৎসবের। " ধর্ম যার যার উৎসব সবার" এই মন্ত্রে এই উৎসবে যোগ দেয় সকল ধর্মের প্রবাসী বাংগালীরা। ।
 পূজা-অর্চনা, প্রসাদ বিতরন আর সুস্বাদু ভোজনের পাশাপাশি চলে সাংষ্কৃতিক অনুষ্ঠান।

এ্যন্থনী পিউস গমেজের উপস্থাপনায়  এখানে কবিতা আবৃত্তি করেন ইকবাল বাহার চৌধুরী, আনিস আহমেদ, সরকার কবীরুদ্দিন, মাহবুব হাসান সালেহ,সোমা বোস, স্বপন কাজী এবং মিজানুর রহজান খান।।

সংগীত পরিবেশন করেন দিনার মনি, রেজোয়ানা হাসান মিতুল, রুমা ভৌমিক, জুয়েল বড়ুয়া, আসীম বড়ুয়া, ক্লেমেন্ট সি গমেজ, খ্রীষ্টফার তাপস গমেজ, জাফর রহমান (মেট্রো বাউল), মাহিন সুজন, রোমান এবং অন্যান্যরা। অনুষ্ঠান উপস্থাপনায়- এ্যন্থনী পিউস গমেজ, শব্দ নিয়ন্ত্রণে- জুয়েল বড়ুয়া, মঞ্চ সজ্জা : মাহিন সুজন, অসীম রানা ও জিসান, তবলায় : রোমান হাসান ও সুরঞ্জন দত্ত।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০১৭ )
 

Add comment


Security code
Refresh

< পূর্বে   পরে >
Free Joomla Templates