News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৬ অক্টোবর ২০১৭, সোমবার      
মূলপাতা arrow খবর arrow প্রবাস arrow "বাই" এর জমজমাট পুনর্মিলনী উৎসব
"বাই" এর জমজমাট পুনর্মিলনী উৎসব প্রিন্ট কর
নিউজ-বাংলা ডট কম   
শুক্রবার, ১১ আগস্ট ২০১৭
 
অত্যন্ত আনন্দঘন ও উৎসবমূখর পরিবেশে বাংলাদেশ এসোসিয়েশন অব আমেরিকা ইনক (বাই) গত  ১৪ই  জুলাই  ভার্জিনিয়ার ম্যানাসাসস্থ উইন্ডাম গার্ডেন  হোটেলে ঈদপুনর্মিলনী উৎসব উদযাপন করল। অঝর বৃস্টিধারা উপেক্ষা করে ওয়াশিংটন ডিসিতে বসবাসকারী বাংলাদেশীরা সপরিবারে সন্ধ্যার  এই আনন্দ মিলনে যোগ দেন। সন্ধ্যা সাতটায় শুরু হওয়া অনুষ্ঠানের প্রথমেই ছিল অভ্যাগত অতিথিদের আনন্দ  আড্ডা ও স্মৃতিচারণ।

 উৎসবের প্রগাঢ় স্মৃতিময়তা সবাইকে  নস্টালজিক করে তুলে কিছুটা সময়।  প্রবাসে বসে  উৎসবের রংগে  এই  আমেজের ছোঁয়া পাওয়া ছিল সত্যি খুব আনন্দদায়ক।

অনুষ্ঠানের শুরুতে ছিল  রকমারী খাবারের বৈচিত্রে নৈশ ভোজের  আয়োজন।

 ১৩ পদের বাহারী খাবারে আগত অতিথিরা তাদের রসনা তৃপ্ত করে ।

নৈশ ভোজের পর শুরু হয় দুই পর্বের অনুষ্ঠানমালা। সংগঠনের সভাপতি সফি দেলোয়ার কাজলের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর আগত অতিথিদের মধ্যে
 বাংলাদেশ এসোসিয়েশন অব আমেরিকা ইনক (বাই) এর প্রাক্তন সভাপতিবৃন্দদের মধ্যে উপস্থিত আবু সোলায়মান, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, ডঃ সুলতান আহমেদ, ওয়াহেদ হোসেনী, ইনারা ইসলাম এবং সাজদা সোলায়মানকে বিশেষ ভাবে পরিচয় করিয়ে দেওয়া হয়।

অনুষ্ঠানের এই পর্যায়ে বাংলাদেশ এসোসিয়েশন অব আমেরিকা ইনক (বাই) এর পক্ষ থেকে উওর আমেরিকার বাংলাদেশীদের পরিচালিত বিভিন্ন  স্বেচ্ছাসেবী সংগঠন যারা বাংলাদেশে দুস্থ দরিদ্র জন গোষ্ঠীদের জন্য কাজ করছেন-তাদের কয়েকটি সংগঠনকে আর্থিক সহযোগিতা প্রদান করেন। সংগঠনগুলি হলো- ডিস্ট্রেস চিলড্রেন ইন্টারন্যাশানাল (ডিসিআই), সোলায়মান ফাউন্ডেশন, "আগামী" এবং ফরওয়ার্ড হোপ। এ ছাড়া সিস্টার অর্গানাইজেশন-বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি এর "সি আর পি" জন্য ফান্ড রাইজিং প্রকল্পে অনুদান প্রদান করা হয়।

'বাই" এর প্রাক্তন সভাপতি আনিস খান ডঃ পারভীন মরিয়ম (ডিসিআই), সাজদা সোলায়মান (সোলায়মান ফাউন্ডেশন), ফারজানা ক্লারা (আগামী), রেহানা পারভীন (ফরওয়ার্ড হোপ) এবং পারভীন পাটওয়ারী (বাগডিসি) এর হাতে টেক তুলে দেন।  

এরপর আগামী ১৯শে এবং ২০শে আগষ্ট অনুষ্ঠতব্য বাই পরিবেশিত  বহুল আয়োজিত নাটক 'পাল্কী" নিয়ে অনুষথিত হয় একটি বিশেষ পর্ব। পাল্কীর কলা কৌশলী এবং ব্যবস্থাপকদের মধ্যে বক্তব্য রাখেন বাই এর সভাপতি এবং পাল্কীর স্ত্রীপ্ট রাইটার সফি দেলোয়ার কাজল, সহসভাপতি এবং পাল্কীর পরিচালক কামরুল খান লিংকন, বাই এর প্রাক্তন সাধারন সম্পাদক
এবং পাল্কীর ফান্ড রাইজিং কমিটির কো-অর্ডিনেটর ডঃ ফাইজুল ইসলাম।  

সাংষ্কৃতিক পর্বের শুরুতেই ছিল বাই এর পরিচালক এবং তরুন সংগীত শিল্পী  আনন্দ খানের  তত্ত্বাবধানে প্রবাসে ভিন্ন পরিবেশে বেড়ে উঠা শিশু-কিশোরদের  গান। তাদের অনবদ্য পরিবেশনা সবাইকে মুগ্ধ করে রাখে। তাদের সবার কন্ঠে "রমজানের রোজার শেষে এলো খুশীর ঈদ" গানটির পরিবেশনা উপস্থিত অভিভাবক ও অতিথিবৃন্দকে আনন্দে উদ্বেলিত করে রাখে।
 

এরপর বিশেষ আকর্ষন ছিল  বাংলা আধুনিক গানের জনপ্রিয় শিল্পী   অনিলা চৌধুরীর  মনমাতানো গান। নিজের মৌলিক গান ছাড়াও জনপ্রিয় শিল্পীদের  আধুনিক গান দিয়ে সুরে সুরে  তিনি  গেয়ে  যান  তেরটি  গান। চমৎকার মিষ্টি  কন্ঠের অধিকারী অনিলা সুরের মূর্ছনায় সবাইকে মুগ্ধ করেন। অনিলার গানের  আনন্দের রেশ  ধরে অনুষ্ঠানের পরেও অনেকেই  ফটো সেশন আর আড্ডায় মগ্ন হয়ে থাকেন আরো কিছুটা সময়।

অনুষথানটি পরিচালনা করেন ফয়সল কাদের।

এভাবেই আনন্দ আর উৎসবমূখরতায় শেষ হয়  "বাই" এর ঈদ পুনর্মিলনী। বন্ধু-বান্ধব ও শুভানুধ্যায়ীদের এই মিলনমেলা আমাদের ব্যস্ততম মূহুর্ত্বগূলোতে যেন আরেকটি সুখময় স্মৃতির পাতা যোগ করে ।
সর্বশেষ আপডেট ( শুক্রবার, ১১ আগস্ট ২০১৭ )
 

Add comment


Security code
Refresh

< পূর্বে   পরে >
Free Joomla Templates