News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

৩০ মে ২০১৭, মঙ্গলবার      
মূলপাতা arrow খবর arrow প্রবাস arrow বঙ্গবন্ধুকে অশ্রদ্ধাকারীরা বাঙালি হিসেবে পরিচয় দেবেন না
বঙ্গবন্ধুকে অশ্রদ্ধাকারীরা বাঙালি হিসেবে পরিচয় দেবেন না প্রিন্ট কর
সাবেদ সাথী, ভার্জিনিয়া থেকে ফিরে:   
বুধবার, ০৫ এপ্রিল ২০১৭

জাতির জনক বঙ্গবন্ধু্ শেখ মুজিবুর রহমানের মত একজন মহান ব্যক্তিকে যাঁরা শ্রদ্ধা ও স্মরণ করেন না বাঙালি হিসেবে তাঁদের পরিচয় দেওয়া ঠিক নয়। বঙ্গবন্ধু না হলে বাঙালি জাতির জন্ম হতো না এবং প্রবাসের মাটিতে আমরাও আজ একজন বাঙালি হিসেবে পরিচয় দিতে পারতাম না।  গত শুক্রবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের ষ্টার্লিং শহরের অনুষ্ঠিত ওয়াশিংটন ডিসি’র মেট্রো ওয়াশিংটন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উদাযাপন অনুষ্ঠানে সভাপতি আবুল হোসেন শিকদার এসব কথা বলেন।

ষ্টার্লিংয়ের হোয়াইটফিল্ড প্লেসে লাউডেন কাউন্টি রিক্রেয়েশনও কমিউিনিটি সেন্টারে  অনুষ্ঠিত মেট্রো ওয়াশিংটন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ আয়োজিত এ অনুষ্ঠানে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবুল হোসেন শিকদার বলেন,‘বঙ্গবন্ধু এ দেশের জনগণের স্বাধীনতা ও অধিকার প্রতিষ্ঠার জন্য আজীবন সংগ্রাম করে এদেশের স্বাধীনতার জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন।  এখন এই স্বাধীনতাকে রক্ষা করার দায়িত্ব দেশ ও প্রবাসের সকল বাঙালিদের।

তিনি বলেন, যাঁরা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী তাদেরকে এখন থেকে প্রস্তুত হতে হবে আগামী ২০১৯ সালের নির্বাচনের জন্য। বর্তমান বাংলাদেশে সর্বস্তরে যেভাবে উন্নয়ন হচ্ছে এর ধারাবাহিকতা বজায় রাখতে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে আগামী নির্বাচনেও জয়যুক্ত করতে হবে। তাঁর হাতকে শক্তিশালী করতে প্রবাসীদেরও একটা বিরাট ভুমিকা রয়েছে। প্রত্যেক প্রবাসী দেশে অবস্থানরত তাদের স্ব স্ব আত্মীয়-স্বজনদের বলে শেখ হাসিনা বা আওয়ামীলীগের জন্য আগামী ২০১৯ সালের নির্বাচনী কর্মকান্ড ও প্রচারনা চালাতে পারেন। বঙ্গবন্ধুর আদর্শে লালিত এবং প্রবাসী আওয়ামীলীগের সকল নেতা-কর্মিদের এখন থেকেই সজাগ হবার পরামর্শ দেন তিনি।

মেট্রো ওয়াশিংটন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবুল হোসেন শিকদারের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক খিজির আহমেদ টিটুর সঞ্চালনায়  এ অনুষ্ঠানের অন্যদের মধ্যে বক্তব্যে দেন অতিথি বক্তাবীর মুক্তিযোদ্ধা অধ্যাপক জিয়াউদ্দিন খান, স্থানীয় আওয়ামীলীগ নেতা নুরুল আমিন নুরু, শফিউল আলম আজাদ, কামাল হোসেন, আনোয়ার হোসেন, নারায়ন দেবনাথ, যুবলীগ নেতা রবিউল ইসলাম রাজু, মহিলা লীগের নেত্রী ফারজানা নবী ও শাহিদা পারভিন লিপি প্রমুখ। অনুষ্ঠানে মেট্রো ওয়াশিংটন আওয়ামীলীগ নেতা শিব্বির আহমেদসহ আওয়ামীলীগ,যুবলীগ, মহিলালীগ,স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মিরাও উপস্থিত ছিলেন।

শেষপর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন উত্তর আমেরিকার সমকালীন ও লোকগানের জনপ্রিয় শিল্পী কৌশলী ইমা, সুমাইয়াহ সুখ, স্থানীয় শিল্পী উত্তম কুমার মন্ডল ও জাহিদুল ইসলাম। শিল্পীদের তবলায় সঙ্গত করেন ম্যারিল্যান্ড প্রবাসী তবলাবাদক রোমান। বৈরি আবহাওয়া উপেক্ষা  করে প্রচুর সংখ্যক প্রবাসী বাংলাদেশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
সর্বশেষ আপডেট ( বুধবার, ০৫ এপ্রিল ২০১৭ )
 

Add comment


Security code
Refresh

< পূর্বে   পরে >
Free Joomla Templates