News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২২ অক্টোবর ২০১৭, রবিবার      
মূলপাতা
ক্যালিফোর্নিয়ায় ট্রাম্প সমর্থক ও বিরোধীদের রক্তক্ষয়ী সংঘর্ষ প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
সোমবার, ০৬ মার্চ ২০১৭
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থক ও বিরোধীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া। এ সময় এক পক্ষ আরেক পক্ষকে কাঠের লাঠি ও রড দিয়ে পিটিয়ে আহত করেছে। সংঘর্ষে একজনের মাথা ফেটে যায় এবং আরেকজনের দাঁত ভেঙে যায়। পুলিশ দূরে দাঁড়িয়ে থাকলেও ঘটনাস্থলে এগিয়ে আসেনি। পরে কয়েকজনকে আটক করেছে। একই দিনে যুক্তরাষ্ট্রের অন্যান্য রাজ্যে ট্রাম্পের সমর্থনে শান্তিপূর্ণ বিক্ষোভ হয়েছে।  ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকো শহরের পার্শ্ববর্তী বার্কেলি পার্কের কাছে সংঘর্ষের সূচনা হয়। একদিক দিয়ে ট্রাম্পের সমর্থকরা আমেরিকার পতাকা হাতে মিছিল নিয়ে যাচ্ছিলেন। অন্যদিক দিয়ে ট্রাম্পবিরোধীরা কালো কাপড় পরে বিক্ষোভ করছিলেন। দুই পক্ষ মুখোমুখি হলে এক পক্ষ আরেক পক্ষকে নির্বিচারে পেটাতে থাকে। সংঘর্ষের মধ্যে পড়ে বয়স্ক এক ট্রাম্প সমর্থকের মাথা ফেটে যায় এবং তিনি মাটিতে লুটিয়ে পড়েন।
বার্কেলির পুলিশের মুখপাত্র বায়রন হোয়াইট জানান, ‘সমর্থক আর বিরোধী পক্ষের সব মিলিয়ে ২০০-৩০০ বিক্ষোভকারী জড়ো হয়েছিল। তাদের সংঘর্ষে তিনজন আহত হয়েছে। এর মধ্যে একজনের দাঁত উপড়ে পড়েছে। পুলিশ দুই পক্ষকে মারামারি থামিয়ে আলাদা করে দিয়েছে এবং পাঁচজনকে আটক করেছে।’ পুলিশের ওই কর্মকর্তা জানান, ‘আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করি এবং প্রয়োজন হলে ব্যবস্থা নিই।’
রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ওই সংঘর্ষের সময় ট্রাম্প সমর্থকরা বিরোধীদের উদ্দেশে পুলিশের মতো পিপার স্প্রে (মরিচের গুঁড়া) নিক্ষেপ করেছে। ট্রাম্পের একজন সমর্থক হাতে লাঠি, মুখে মুখোশ ও আমেরিকান পতাকা জড়ানো একটি বর্ম সঙ্গে নিয়েছিলেন।
যুক্তরাষ্ট্রের অন্তত রাজ্যে শনিবার ‘স্পিরিট অব আমেরিকা’ নামের ওই শোভাযাত্রা বের করেন ট্রাম্প সমর্থকরা। তবে কোথাও ৩০০-৪০০-এর বেশি জনসমাগম হয়নি। ওয়াশিংটন শোভাযাত্রার আয়োজক ট্রাম্পপন্থী সমকামী সংগঠনের প্রেসিডেন্ট পিটার বুকিন বলেন, ‘প্রেসিডেন্টের অভিষেকের পর ট্রাম্পবিরোধী ব্যাপক বিক্ষোভ হয়েছিল। তাই আমরা চিন্তা করেছি, আমাদেরও শক্তি দেখানো দরকার।’
ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, একই দিন মিনেসোটায় প্রায় ৪ শতাধিক মানুষের অংশগ্রহণে ট্রাম্পবিরোধী মিছিল হয়। এসময় ট্রাম্প সমর্থকদের সঙ্গে তাদের উত্তেজনা দেখা দেয়। সেখান থেকে গ্রেফতার হয় ৬ জন। টেনেসি রাজ্যেও একই ধরনের উত্তেজনা ছড়িয়ে পড়ার খবর মিলেছে। ট্রাম্পের পক্ষে-বিপক্ষে মিছিল হয়েছে নিউইয়র্ক, ওয়াশিংটন, ফ্লোরিডাসহ প্রায় ডজন দুই রাজ্যে।
সর্বশেষ আপডেট ( সোমবার, ০৬ মার্চ ২০১৭ )
 

Add comment


Security code
Refresh

< পূর্বে   পরে >

লগইন বক্স






পাসওয়ার্ড ভুলে গেছেন?
সদস্য হতে চাইলে রেজিস্টার করুন

A professional services and  IT training firm.
 
  

 DETAILS 

 

 Details

Details 

Details 

 Click here for details

 

 Details 

  Details

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 অন্যান্য পত্রিকা



 


 

 

বাচিক শিল্পী কাজী আরিফের সাথে একটি অনন্য সন্ধ্যা


আমেরিকাতে এখন গ্রীষ্মের শেষ লগ্ন। হেমন্তের (ফল)এর আগমনীর প্রাক্কালে সেদিনের অপরাহ্নটি ছিল সিগ্ধ শ্যামল। গত ১১ই সেপ্টেম্বরের  এমনি এক সোনালী রোদেলা বিকেলে
ভার্জিনিয়া রাজ্যের  স্টারলিংস্থ সিনিয়র সিটিজেন সেন্টারে অনুষ্ঠিত হল দেশ বরণ্য আবৃত্তি শিল্পী কাজী আরিফের আবৃত্তি সন্ধ্যা।

বিস্তারিত ...
 

২রা এপ্রিল শংকর চক্রবর্তীর মনোজ্ঞ সংগীত সন্ধ্যা


আগামী ২রা এপ্রিল  রবিবার  বিকেল চারটায় ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডস্থ কমফোর্ট ইন হোটেলে অনুষ্ঠিত হবে  বরণ্য  নজরুল গীতি, গজল এবং হারানো দিনের আধুনিক বাংলা গানের গুনী  শিল্পী  শংকর চক্রবর্তীর একক  সংগীতানুষ্ঠান। সঙ্গত আর সংগীতের অসাধারণ ঐকতানে শংকর চক্রবর্তীর এই মনোজ্ঞ সংগীতের আসরটি  বেশ বৈচিত্র্যপূর্ণ ভাবে সাজানো হচ্ছে। দর্শক শ্রোতারা দারুন ভাবে উপভোগ করবে বলে আশা করা যাচ্ছে।

বিস্তারিত ...
 

কি কখন কোথায়


No events
< অক্টোবর ২০১৭ >
বু বৃ শু
২৫ ২৬ ২৭ ২৮ ২৯ ৩০
১০ ১১ ১২ ১৩ ১৪ ১৫
১৬ ১৭ ১৮ ১৯ ২০ ২১ ২২
২৩ ২৪ ২৫ ২৬ ২৭ ২৮ ২৯
৩০ ৩১

মতামত জরিপ

Why do you visit News-Bangla
 
 
Free Joomla Templates