News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৩ ডিসেম্বর ২০১৭, বুধবার      
মূলপাতা arrow বিনোদন arrow বিনোদন arrow বাংলা স্কুলের আনন্দময় স্বাধীণতা দিবস
বাংলা স্কুলের আনন্দময় স্বাধীণতা দিবস প্রিন্ট কর
নিউজ-বাংলা ডট কম   
সোমবার, ৩১ মার্চ ২০১৪
 
বাংলাদেশ সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট ইঙ্ক (বিসিসিডিআই)পরিচালিত বাংলা স্কুলে বাংলাদেশের ৪৩তম স্বাধীণতা দিবস উদযাপিত হয় গত ২৯শে  মার্চ শনিবার  ভার্জিনিয়ার আর্লিংটনস্থ গানষ্টন কমিউনিটি সেন্টারে। লাল সবুজের বাহারী পোষাকে ছাত্র/ছাত্রীদের কাকলীমুখর উচ্ছ্বাসের মাঝে অনুষ্ঠানের সুচনা ঘটে। স্কুলের ছাত্র/ছাত্রীরা আনন্দ চিত্তে সাংষ্কৃতিক পর্বে অংশ নেন।
  

এক মিনিট নিরবতা পালন এবং বাংলাদেশ এবং আমেরিকার জাতীয় সংগীত, বাংলা স্কুলের ছাত্র/ছাত্রীরা আবৃত্তি, দেশের গান এবং নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের  স্বাধীণতার আনন্দকে ধারন করে। 
 
অনুষ্ঠানটি উপস্থাপনা করে  এই পর্বগুলি উপস্থাপন করেন স্কুলের ক্ষুদে ছাত্রী শ্রেয়া।  সমবেত কন্ঠে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের পর বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস এবং পোষ্টারের মাধ্যমে বাংলাদেশকে তুলে ধরে বাংলা স্কুলের ছাত্র/ছাত্রীরা।

প্রবাসের ভিন্ন পরিবেশে বেড়ে উঠা ছেলে মেয়েদের এই  প্রানবন্ত পরিবেশনা অনুষ্ঠানে উপস্থিত দর্শক শ্রোতাদের অভিভূত করে। আর এর মধ্যে দিয়ে  বাংলা স্কুলের স্বার্থকতা আরো আলোকিত হয়ে উঠে।  
  
মুক্তিযুদ্ধের চেতনায় সমবেত কন্ঠে দেশের গান আবৃত্তি এবং নৃত্যের দোলায় রাংগিয়ে তোলে বাংলা স্কুলের স্বাধীণতার প্রানের উৎসব । সংগীত পরিচালনায় ছিলেন নাসির চৌধুরী এবং তবলাতে আশিষ বড়ুয়া প্রবাসের ভিন্ন পরিবেশে বেড়ে উঠা বাংলা স্কুলের দ্বিতীয় এবং তৃতীয় প্রজন্মের শিশু কিশোররা বাংলাদেশকে ফুটিয়ে তোলার মধ্য দিয়ে যে অনুভুতি অনুরত হল যা অনুষ্ঠানের এক ভিন্ন মাত্রা যোগ করেছে। অনুষ্ঠানে স্বাধীণতা দিবসের উপরে স্বরচিত কবিতা আবৃত্তি করেন মিজানুর রহমান ভুইয়ামধ্যাহ্ন অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দকে ভোজে আপ্যায়ন করা হয়।
 
< পূর্বে   পরে >

পাঠক পছন্দ

Free Joomla Templates