News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৮ ডিসেম্বর ২০১৭, সোমবার      
পক্ষে-বিপক্ষে ওবামা ও রিপাবলিকানদের ব্যাপক প্রচারণা প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
বুধবার, ৩০ অক্টোবর ২০১৩

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বহুল আলোচিত স্বাস্থ্য সংস্কার কর্মসূচি নিয়ে আবারো পক্ষে-বিপক্ষে ব্যাপক প্রচারণা চলছে। প্রেসিডেন্ট ওবামা সভা-সমাবেশে তার কর্মসূচি সফলে নানা যুক্তি তুলে ধরেছেন। আর রিপাবলিকানরা এর বিরুদ্ধে প্রচারণা আরো জোরদার করেছেন। খবর নিউইয়র্ক টাইমসের।

প্রেসিডেন্ট ওবামা গতকাল বুধবার বোস্টন সফর করেন এবং সেখানে বক্তৃতায় ম্যাসাচুসেটসে স্বাস্থ্য কর্মসূচির সফলতা তুলে ধরেন। বোস্টনের ঐতিহাসিক ফ্যানুইল হলে বক্তৃতা করেন ওবামা। এই স্থানেই ২০০৬ সালে ওবামা মিট রমনির সঙ্গে একটি স্বাস্থ্য কর্মসূচিতে স্বাক্ষর করেন যা সফলতা পায়। ওবামা বলেন, বর্তমানের কর্মসূচিও ঠিক একই রকমের। এই স্বাস্থ্য কর্মসূচির পরামর্শক ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজির অধ্যাপক জনাথন গ্রাবার মঙ্গলবার হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে বলেন, স্বাস্থ্য সেবায় ইনস্যুরেন্স করা নেই এমন দুই-তৃতীয়াংশ নাগরিককে ম্যাসাচুসেটস স্বাস্থ্য সেবা আইনের আওতায় আনা সম্ভব হয়েছে। জাতীয় স্বাস্থ্য সেবার ক্ষেত্রেও একই ফল আসবে। তবে আমাদের ধৈর্য ধরতে হবে। এটা দিন এবং সপ্তাহের হিসাব করলে হবে না। মাস এবং বছর লাগতে পারে এর সুফল পেতে। এই স্বাস্থ্য কর্মসূচি 'ওবামা হেল্থ কেয়ার' নামেও পরিচিত।

এদিকে রিপাবলিকানরা ওবামা কেয়ার বাতিলের দাবিতে উঠে-পড়ে লেগেছে। সমপ্রতি এই কর্মসূচির ওয়েবসাইটে কারিগরি ত্রুটি দেখা যায়। আর এটা নিয়ে সমালোচনা শুরু করেন বিরোধী রিপাবলিকানরা। এ নিয়ে তারা সমালোচনার পরিমাণ আরো বাড়িয়ে দেন। তারা ইনস্যুরেন্স কোম্পানিগুলোর পক্ষে অবস্থান নিয়েছে। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের ধনীদের স্বাস্থ্য বিষয়ক ইনস্যুরেন্স করা থাকলেও মধ্যবিত্ত এবং নিম্নবিত্তদের সেটা করা সম্ভব হয় না। এর ফলে অনেকেই স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত থাকে। টেক্সাস অঙ্গরাজ্যে রিপাবলিকানদের প্রতিনিধি কেভিন ব্রাডি বলেছেন, আমার রাজ্যের নাগরিকরা ওবামার স্বাস্থ্য সেবা কর্মসূচিতে হতাশ। তারা তাদের পছন্দ অনুযায়ী স্বাস্থ্য সেবা পাচ্ছে না। আর কর্মসূচির ফেডারেল ওয়েবসাইটের ভঙ্গুর অবস্থাই এর সফলতা সম্পর্কে জানিয়ে দেয়।

সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ২৮ নভেম্বর ২০১৩ )
 

Add comment


Security code
Refresh

< পূর্বে   পরে >
Free Joomla Templates