News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২১ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার      
মূলপাতা arrow বিনোদন arrow স্বাস্থ্য
স্বাস্থ্য
ডায়েটঃ ভাত খেয়েও ওজন বাড়বে না!! প্রিন্ট কর
জোহরা শিউলী   
বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর ২০১৫
ওজন কমাতে নিয়ম মেনে পরিমাণমতো ভাত খেতে পারেন। ধোঁয়া ওঠা এক প্লেট ভাত নিমেষেই মন ভালো করে দেয় ভেতো বাঙালির। তিন বেলা খাবারের দুই বেলাতে অনেকে ভাত খেতে পছন্দ করেন। কিন্তু ওজন বেড়ে যাওয়ায় ইদানীং উপেক্ষা করছেন এই খাবারটিকে। কিন্তু ওজন তো কমে না। কী দরকার ভাত খাওয়া বন্ধ করার? ভাত খেয়েও ওজন নিয়ন্ত্রণে রাখা যায়।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর ২০১৫ )
 
কচুশাকের কথা প্রিন্ট কর
শামছুন্নাহার নাহিদ   
বুধবার, ০৯ সেপ্টেম্বর ২০১৫

 আয়রনসমৃদ্ধ খাবার হিসেবে কচুশাকের খ্যাতি আছে। বাংলাদেশেও বেশ সহজপ্রাপ্য। ইলিশ, চিংড়ি ও শুঁটকি মাছের সঙ্গে মুখরোচক খাবার হিসেবে বেশ সুস্বাদু। পুষ্টিগুণও নেহাত কম না। কচুশাকের প্রধান উপাদান আয়রন রক্তে হিমোগ্লোবিনের মাত্রা ঠিক রেখে শরীরে অক্সিজেন সরবরাহ বজায় রাখে।
সর্বশেষ আপডেট ( বুধবার, ০৯ সেপ্টেম্বর ২০১৫ )
 
কোকাকোলা ৬০ মিনিটে হার্ট, ব্রেনসহ গোটা শরীরে বিষ ছড়িয়ে দিতে পারে প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
রবিবার, ৩০ আগস্ট ২০১৫
ভারতীয় বিজ্ঞানীর গবেষণা :
ভারতীয় বিজ্ঞানী নীরজ নায়েকের এক গবেষণায় কোকাকোলা পানে মারাত্নক বিপদ হতে পারে বলে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। এ গবেষনায় চড়া রোদ, গরমে দীর্ঘ পথ হেঁটে এসে পানির তৃষ্ঞা মেটাতে এক বোতল ঠান্ডা কোকাকোলায সাময়িক আরামই জীবনে যে কী মারাত্মক বিপদ ডেকে আনতে পারে তা দেখানো হয়েছে।
সর্বশেষ আপডেট ( রবিবার, ৩০ আগস্ট ২০১৫ )
 
শরীর থেকে ২৫ কেজি মেদ অপসারণ প্রিন্ট কর
বাংলা প্রেস, নিউ ইয়র্ক:   
বুধবার, ১৭ জুন ২০১৫
যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের বিশেষজ্ঞ সার্জনদের সফল অস্ত্রোপাচারে বিশ্বের সবচেয়ে স্থূলকায় ব্যক্তির ২৯৫ কেজি বা ৬৫০ পাউন্ড মেদ ঝরিয়ে ফেলেছেন। ৫৪ বছর বয়সী পল মেসন ৪৪৪ দশমিক ৫ কেজি বা ৯৮০ পাউন্ড ওজনের কারণে বিশ্বের সবচেয়ে মোটা মানুষের স্বীকৃতি পেয়েছিলেন। তিনি ইংল্যান্ডের সাফোল্ক কাউন্টির ইপসউইচ এলাকার বাসিন্দা। 
সর্বশেষ আপডেট ( বুধবার, ১৭ জুন ২০১৫ )
 
চোখের জলে ভাসলে পরে প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
সোমবার, ১৫ জুন ২০১৫

কিছুতেই চোখের জল আটকে রাখা যাচ্ছে না। কান্নার ঢেউ আজ কিছুতেই বাঁধ মানছে না। বুকের ভেতর জমাট বরফ আজ দুচোখ গলে বেরিয়ে আসছে। মাঝে মধ্যে এমন কান্নায় চোখ ভাসতেই পারে। এতে ভাবনার কিছু নেই। কেননা কান্না মন ও শরীর দুইয়ের জন্যই ভালো। মনোচিকিৎসকেরা বলছেন, কান্নায় লজ্জার কিছু নেই, কান্না এলে কাঁদতে হবে। কান্নার শারীরিক ও মানসিক উপকারিতার কিছু দিক এখানে তুলে ধরা হলো।
সর্বশেষ আপডেট ( সোমবার, ১৫ জুন ২০১৫ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 পরে > শেষ >>

ফলাফল 1 - 9 মোট 79
Free Joomla Templates