News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৮ নভেম্বর ২০১৭, শনিবার      
ফিচার
এইতো আমার অহঙ্কার! প্রিন্ট কর
নাজমা রহমান, মেরিল্যান্ড   
বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০১৭

প্রিয় শহর ঢাকা।
প্রিয় শিক্ষাঙ্গন ঢাকা বিশ্ববিদ্যালয়। একদা এই শিক্ষাঙ্গনের মাঠ ঘাট আলো করে ঘুরে বেড়াতাম আমি তুমি এবং আমরা। সে কবে! কতকাল আগে! পৃথিবীর পথে হেঁটে হেঁটে কোথা থেকে কোথায় চলে এলাম! তবু হটাৎ কখনো পিছনে ফিরে তাকালে মনে হয় এইত সেদিন। ওইতো, ওই দেখা যায় এক দঙ্গল বালক বালিকার সাথে আমিও বসে আছি। বসে আছে বুলি, রুবি, তুহফা জামান, সারওয়ার সুলতানা, মেভিস জেসমিন, শিরীন জাহাঙ্গীর আরো কত সহপাঠী।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০১৭ )
 
নিউইয়র্কে হামলার হিসাব নিকাশ প্রিন্ট কর
সাহেদ আলম   
বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০১৭
৩১ অক্টোবর নিউইয়র্কের শান্তিপ্রিয় মানুষের জন্য আরেকটি বড়ই দুঃখের দিন। ২০০১ সালের সেপ্টেম্বরের ১১ তারিখে নিউইয়র্কের টুইন টাওয়ারে হামলার রেশ গত ১৭ বছর ধরে বয়ে বেড়াচ্ছে যুক্তরাষ্ট্রে বসবাসরত মুসলিমরা। গত জাতীয় নির্বাচনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হওয়ার পর মুসলিম পরিচয় ভীতি বেড়ে গেছে বহুগুনে। অবস্থা এমন যে এখানে যখনই ছোট-বড় হত্যাকাণ্ডের ঘটনা ঘটে তখনই মুসলিমরা দোয়া কালাম পড়তে শুরু করেন, যে এই ঘটনার যেন কোন মুসলিম নামের ব্যক্তির দ্বারা না ঘটে!
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০১৭ )
 
পৃথিবী কাঁপানো বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণটি ইউনেস্কোর স্বীকৃতি পেলো প্রিন্ট কর
ফারুক ওয়াহিদ, ক্যানেটিকাট থেকে   
বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০১৭

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রথম বারের মত সম্পূর্ণ রঙ্গিন সংস্করণ HD। ছবিটিতে ক্লিক করুন
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বজ্রকণ্ঠের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণটি বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য(ওয়ার্ল্ডস ডক্যুমেন্টরি হেরিটেজ) হিসেবে ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে। ইউনেস্কোর মহাপরিচালক ইরিনা বোকোভা ৩০ অক্টোবর ২০১৭ সোমবার প্যারিসে ইউনেস্কোর হেডকোয়ার্টারে এ ঐতিহাসিক ঘোষণাটি দেন। আন্তর্জাতিক তাৎপর্য রয়েছে এমন বিষয়গুলোকে বিশ্ব আন্তর্জাতিক রেজিস্টারের মেমোরিতে তালিকাভুক্ত করা হয়- সেই হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে বিশ্ব আন্তর্জাতিক রেজিস্টারের মেমোরিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। 

সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০১৭ )
 
হ্যাপি হ্যালোইন! প্রিন্ট কর
ইব্রাহীম চৌধুরী খোকন   
বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০১৭

৩১ অক্টোবর  মঙ্গলবার ছিল  হ্যালোইন উৎসব। যুক্তরাষ্ট্রের সর্বত্র   ভূত-পেতনির বাড়াবাড়ি। নগর জনপদের সর্বত্র নকল সব ভূত-পেতনি দিয়ে সাজানো বাড়িঘর। দোকানগুলোয় সাজানো হয়েছে এমন সব ভয় লাগানো সাজসরঞ্জাম। সব আয়োজন আগামী সপ্তাহের হ্যালোইন উৎসব নিয়ে। ক্রিসমাসের আগে আমেরিকার বড় উৎসব এটা। ক্রিসমাস ধর্মীয় উৎসব। হ্যালোইন অনেকটা গল্পনির্ভর সাংস্কৃতিক উৎসবের মতো। প্রতিবছর অক্টোবরের শেষ দিন দিবসটি পালিত হয় যুক্তরাষ্ট্রের সর্বত্র। বিচিত্র সব ভয় জাগানিয়া পোশাক পরা, মুখোশ পরে বাচ্চাদের ক্যান্ডি সংগ্রহ, বিচিত্র পোশাকে শিশুদের সাজিয়ে প্যারেডে যোগ দেওয়া—এসবই দিনটির প্রধান আকর্ষণ।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০১৭ )
 
"বোষ্টন বাংলাদেশ বৌদ্ধ বিহারের কঠিন চীবর দান অনুষ্ঠিত" প্রিন্ট কর
হাকিকুল ইসলাম খোকন , নিউইয়র্ক   
বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০১৭

 ধর্ম এবং নিজস্ব কৃষ্টি সংস্কৃতি চর্চার জন্য একটি সার্বজনীন বৌদ্ধ প্রতিষ্ঠান গড়ে তোলার প্রত্যয়ে গত ২৮শে অক্টোবর বাংলাদেশ বুড্ডিষ্ট বিহারা এন্ড মেডিটেশন সেন্টারের দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত হয়।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০১৭ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 1 - 9 মোট 551
Free Joomla Templates