News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৮ নভেম্বর ২০১৭, শনিবার      
মূলপাতা arrow রান্নাঘর
রান্নাঘর
রুণীর রান্না ঘরে বর্ষ বরণ-২০১২ প্রিন্ট কর
রান্নাবান্না
রোজিনা আক্তার রুনী   
বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০১১

ভিন জাতির পাশাপাশি দেশে এবং প্রবাসে বাংগালীরাও ইংরেজী নববর্ষ -১০১২ সাল উদযাপনের প্রস্তুতি নিচ্ছে। প্রবাসে স্থানীয় সময় রাত ১২টা ১ মিনিটের শুভক্ষনকে স্মরনীয় বরনীয় করে তুলতে পারিবারিক, সামাজিক এবং সাংগঠনিক বলয়ে আয়োজন চলছে নানা অনুষ্ঠানের। আর এই উৎসব মুখর পরিবেশকে আরো মোহনীয় করে তুলতে চাই মুখরোচক খাবারের। তবে এই সময় অনেকেই চাইবে প্রচলিত বাংগালী খাবারের বাইরে একটু ভিন্ন সাধের অন্যরকম খাবারের।

 
ঈদের আনন্দ ভোজ প্রিন্ট কর
রান্নাবান্না
রোজিনা আক্তার রুনী   
শুক্রবার, ০৪ নভেম্বর ২০১১

 

ঈদুল আজহা মানেই নানা স্বাদের অফুরন্ত খাবার। এই ঈদে কোরবানির মাংস তো খাওয়া হবেই। তবে রান্নার পদ্ধতি আর উপকরণে একটু অদলবদল করেই খাবারটা করে ফেলা যায় আরো লোভনীয়। আর এই আয়োজনে রুনীর রান্না ঘরের  নির্বাচিত কোরবানির মাংস দিয়ে তৈরি নানা রেসিপি সাথে ঈদের একবেলা খাবারের একটি ম্যানু নিউজ-বাংলার পাঠকদের জন্য তুলে ধরা হল।

সর্বশেষ আপডেট ( শুক্রবার, ০৪ নভেম্বর ২০১১ )
 
ঈদের একবেলা প্রিন্ট কর
রান্নাবান্না
রোজিনা আক্তার রুনী   
শুক্রবার, ০৪ নভেম্বর ২০১১

মাংস, কাবাব, বিরিয়ানি, সালাদ সবই চাই ঈদের দিনে বা রাতে। রুনীর নির্বাচিত ঈদের এক বেলার ম্যানুঃ ভূপালি কাবাব, লাহোরি বিরিয়ানি, মজলিশি মাংস, জলজিরা, শসার রায়তা, মগজ-কলিজার খাটাখাট।

সর্বশেষ আপডেট ( শুক্রবার, ০৪ নভেম্বর ২০১১ )
 
ঈদের ঝাল-মিষ্টি আনন্দ ভোজন প্রিন্ট কর
রান্নাবান্না
রোজিনা আক্তার রুণী   
শনিবার, ২৭ আগস্ট ২০১১


ঈদের আনন্দের সাথে  বাড়িতে বাড়িতে রান্না হবে রকমারী সুস্বাদু খাবার। তবে রোজকার আটপৌরে রান্নার বাইরে বিশেষ দিনে চাই বিশেষ রান্না।  চাই জম্পেশ খাবার দাবার। ঈদের দিবে আপনার রসনা তৃপ্ত হবে এমন কিছু দিয়ে সাজানো হয়েছে এবারের ঈদে "রুনীর রান্না ঘর" এর  ঈদ স্পেশাল।  

 
শবেবরাতের হালুয়া প্রিন্ট কর
রান্নাবান্না
রোজিনা আক্তার রুণী   
শুক্রবার, ১৫ জুলাই ২০১১


পবিত্র শবেবরাত আসছে । ধর্মীয় আচার পালনের সঙ্গে শবেবরাতে তৈরি হয় সুস্বাদু নানা খাবার। শবেবরাতের এই খাদ্য তালিকায় হালুয়া প্রাধান্য পায় সবখানে। প্রবাসে সেই ভাবে ঘটা করে শবেবরাত পালিত হয় না। কিংবা ইসলামে শবেবরাত পালন নিয়ে বিতর্কও আছে। তা সত্ত্বেয় উত্তর আমেরিকাতে এবার উইকেন্ডে (১৬ই জুলাই) শবেবরাত পালিত হবে বিধায় পারিবারিক ভাবে কিংবা বন্ধু বান্ধন নিয়ে সামাজিক পরিসরে শবেবেরাতের হালুয়া উৎসব করা যেতেই পারে। এবার দেখে নিন রুনীর নির্বাচিত কিছু সুস্বাদু হালুয়ার রেসিপি।

 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 পরে > শেষ >>

ফলাফল 37 - 45 মোট 65
Free Joomla Templates