News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৮ নভেম্বর ২০১৭, শনিবার      
মূলপাতা arrow রান্নাঘর
রান্নাঘর
আলু খাবেন! প্রিন্ট কর
রান্নাবান্না
আল-আমীন আনাম:   
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৩


 আলু খেতে ভালোবাসেন না এমন মানুষ হয়তো পাওয়া যাবে না। সকালে না¯ত্মায় আলু ভাজি, দুপুরে আলু ভর্তা আর রাতে আলু দিয়ে মাংসের ঝোল না খেলে যেন চলেই না। এছাড়াও আলুপুরি, আলুর সিঙ্গারা ইত্যাদি তো বিকেল বেলা খাওয়াই হয়। আলুর দামও কম এবং বেশ সহজলভ্য বলে সব ধরণের মানুষেরই হাতের নাগালের মধ্যেই আছে এই সবজিটি। আলুর স্বাদের পাশাপাশি আছে অনেক গুনও।

 
মেদ ঝরানো খাবার প্রিন্ট কর
রান্নাবান্না
রুনীর রান্না ঘর   
রবিবার, ১০ নভেম্বর ২০১৩

পকেট যতই মোটা হোক আপত্তি নেই, কিন্তু পকেটের পেছনে থাকা কোমরটা বাড়লেই হৈ হৈ রৈ রৈ। চেতনে অবচেতনে কানের কাছে বাজতেই থাকবে ‘মেদ ঝরাও! ভুড়ি কমাও!’। আর মেদ ঝরানো মানেই কঠিন সব ব্যায়ামকে করে নিতে হবে নিত্যসঙ্গী। ঘাম ঝরাতে গিয়ে জীবনটাই না ঝরে যায়। কিন্তু একটু চোখ কান খোলা রাখলেই বেরিয়ে আসবে সরল সমাধান। খাবার ছেড়ে দিয়ে নয়, চাইলে খেয়েও কমানো যায় মেদ! কী খাবেন? সন্দেশ দিচ্ছে ৬টি মেদ ঝরানো খাবারের তালিকা।
 
ঈদুল আযহাতে রুণীর রান্না ঘর প্রিন্ট কর
রান্নাবান্না
রোজিনা আকতার রুণী   
শনিবার, ১২ অক্টোবর ২০১৩

বিশেষ দিন মানেই বিশেষ কোনো রান্না-এমনটাই মেনে চলেন রাধুণীরা। এর ব্যতিক্রম হয়না প্রবাসী রাধুণীদের বেলাতেও। ঈদের দিনে শত ব্যস্ততার মাঝেও তাই রান্না ঘরে কিছুটা  সময় দেওয়া চাই। কোরবানী ঈদের রান্না মানেই তো মাংশ। তবে খাবার বৈচিত্র আনতে এই মাংশ দিয়েই বানিয়ে ফেলেন নতুন কোনো পদ। নতুন কিছু পদের রান্না দিয়ে সাজানো হল এবারের ঈদের রান্না ঘর। 
 
একটি সচিত্র রন্ধন প্রনালীঃ নারিকেলী মাংশ প্রিন্ট কর
রান্নাবান্না
নিউজ-বাংলা ডেস্ক   
শনিবার, ১২ অক্টোবর ২০১৩

ঈদের দিনে নতুন রাধুনীদের জন্য একটি সচিত্র রন্ধন প্রনালী। প্রনালীটির নাম নারিকেলী মাংশ। নারিকেল দুধের জন্য এই নামাকরন। দারুন মজাদার এই রেসিপি। তবে একটি  অনুরোধ যত স্বাদের রান্নাই হউক না কেন পরিমিত খাবেন। বিশেষ করে যাদের বয়স ৪০ এর উপরে তারা দুই টুকরোর বেশী খাবেন না। নারী পুরুষ উভয়ের জন্য এটা প্রযোজ্য।

 
ঝালমুড়ি প্রিন্ট কর
রান্নাবান্না
আহমাদ যায়নুদ্দিন সানী   
বুধবার, ০২ অক্টোবর ২০১৩

খাবারটা কেন এত মজা লাগে তা নিয়ে অনেক ভেবেছি। অনেক দিনই বাসায় বানানোর চেষ্টা করেছি। কখনোই ওদের মতো মজা হয়নি। অনেক দিন খুব মনোযোগ দিয়ে তাকিয়ে দেখেছি। খোঁজার চেষ্টা করেছি, মজাটা কোথায় লুকিয়ে থাকে। বিভিন্ন উপাদানের অনুপাতে? নাকি ওর হাতে? নাকি ওই ক্ষয়ে যাওয়া বাসনগুলোয়, যেগুলোয় মাখায়, নাকি সেই ঝাঁকিতে? সুন্দরভাবে কয়েকবার তালে তালে ঝাঁকি দেওয়ার পর হাতে একটা বাড়ি।

 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 পরে > শেষ >>

ফলাফল 19 - 27 মোট 65
Free Joomla Templates