News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২০ সেপ্টেম্বর ২০১৭, বুধবার      
গল্প
শান্তি কুটির প্রিন্ট কর
গল্প
যুথিকা বড়ূয়া, টরন্টো থেকে   
বুধবার, ৩০ আগস্ট ২০১৭

ধারাবাহিক পর্ব-এক
দিব্যেন্দু আর মালবিকা, ওরা নিঃসন্তান। দুজনেই অর্থ উপার্জন করে। স্ত্রী ও বৃদ্ধা মাকে নিয়ে ছোট্ট ছিমছাম নির্ঝঞ্ঝাট পরিবার দিব্যেন্দুর। ও পেশায় একজন মেডিক্যাল ডাক্তার, চাইল্ড্ স্পেশালিষ্ট।  স্ত্রী মালবিকা নার্সারীস্কুলের শিক্ষয়িত্রী। শহরের নিরিবিলি রেসিডেন্সি এলাকায় শ্বেতপাথরের মোজাইক করা অট্টালিকার মতো বিশাল বাড়ি। বাড়ির সদর দরজার একটু উপরে নেইম প্লেটে বড় অক্ষরে খোদাই করে লেখা, “শান্তি কুটির।” কিন্তু তাদের মনের ঘরে বিগত এগারো বছর যাবৎ এতটুকু সুখ, শান্তি নেই বললেই চলে।
সর্বশেষ আপডেট ( বুধবার, ৩০ আগস্ট ২০১৭ )
 
এভাটার ফ্লাইট প্যাসেজ প্রিন্ট কর
গল্প
নাজমা রহমান, মেরিল্যান্ড   
মঙ্গলবার, ১৫ আগস্ট ২০১৭

পিছন থেকে কে যেন আমাকে ঠেলে দিল। সবল ধাক্কায় আমি সামনে ঝুঁকে গেলাম। যে ধাক্কা দিয়েছে সে কিন্তু মানুষ নয়। ধাতব বেল্ট। ঝুঁকতেই দেখি কাঁচের ভিতর ফুটে আছে আজব এক চেহারা। এটাই কি আমি? ওরাতো তাই বলছে! আমি ভয়ে চোখ বন্ধ করলাম। 
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ১৫ আগস্ট ২০১৭ )
 
শিউলির অন্তর্দাহ প্রিন্ট কর
গল্প
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   
সোমবার, ১৯ জুন ২০১৭
চার পর্বের ধারাবাহিক গল্প

চার
টয়লেট থকে বেরিয়ে শিউলি ভারতীয় এই বিমানবালাকেই সামনে পেয়েছিল। টয়লেটের ভেতরে সিঙ্কের পাশে চারকোণা একটি শুকনা টিস্যু পেপার অবহেলায় পড়েছিল। সেটি নোংরা ভেবে শিউলির খুব খারাপ লাগছিল। সাবধানে দুই আঙ্গুল দিয়ে ধরে সেটি ফেলতে গিয়ে লক্ষ্য করলো তাতে কিছু লেখা আছে। কাঁচা হাতের ইংরেজিতে লেখা।  শিউলি সদ্য ঘুম ভেঙে উঠে এসেছে, তার ওপর প্রকৃতির চাপে লেখাটি ওর কাছে গুরুত্বপূর্ণ কিছু মনে হয়নি। কিন্তু বেরিয়ে আসার সময় কী মনে করে সেই টিস্যুপেপারটি ঠিকই সে সাথে নিয়ে বেরিয়েছিল। টুটুলকে দেখাতে হবে।
সর্বশেষ আপডেট ( সোমবার, ১৯ জুন ২০১৭ )
 
শিউলির অন্তর্দাহ প্রিন্ট কর
গল্প
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   
সোমবার, ২৯ মে ২০১৭
চার পর্বের ধারাবাহিক গল্প

তিন
একবার ঘুম ভেঙে টুটুল সোজা হয়ে বসলো। শিউলির দিকে তাকিয়ে কিছুই না বলে সিটের সামনে টেলিভিশনটি চালু করলো। চ্যানেল ঘুরাতে ঘুরাতে একটি সিনেমায় চোখ আটকে গেল, কারণ নায়িকার চেহারাটি ভারতীয়। জীবনের বেশির ভাগ সময় পাশ্চাত্যে বাস করলেও স্বদেশের কাছাকাছি সংষ্কৃতির প্রতি টুটুলের টানটা যেন দিনে দিনে বেড়েই চলেছে। আজকাল প্রসাধন সামগ্রীর বহুল ব্যবহারের ফলে কে বাঙালি, কে ইংরেজ আর কে হিস্পানিক তা সহজে তার পার্থক্য করা যায় না। কিন্তু কারো পরনে শাড়ি দেখলে খুব সহজেই বাঙালি বা ভারতীয় চেহারার আদলটি সুস্পষ্ট হয়ে ওঠে। আজও তাই হলো। ফলে গল্প-সংক্ষেপটি না পড়েই টুটুল সিনেমাটি পছন্দ করলো। সিনেমাটির নাম নিরজা।
সর্বশেষ আপডেট ( সোমবার, ২৯ মে ২০১৭ )
 
শিউলির অন্তর্দাহ প্রিন্ট কর
গল্প
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   
বুধবার, ১০ মে ২০১৭
চার পর্বের ধারাবাহিক গল্প: পর্ব-দুই

নীচে, অনেক নীচে, দূর থেকে বিশাল একটি সাদা মেঘের ভেলা ভেসে যাচ্ছে ধীর গতিতে। ভেলাটি ছোট ছোট কতগুলো পাহাড়ের অনেক ওপর দিয়ে যেতে যেতে এবার বড় একটি পাহাড়কে প্রায় গিলে ফেলছে। মনে হচ্ছে বড় পাহাড়ের কালো চুড়াটি পৃথিবীর সাদা বক্ষের ওপর বিন্দু হয়ে রয়েছে। যেন মাতৃবক্ষ হয়ে অমৃতের ও জীবনের সন্ধান দিচ্ছে, বেঁচে থাকার আহ্বান জানাচ্ছে।
সর্বশেষ আপডেট ( বুধবার, ১০ মে ২০১৭ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 1 - 9 মোট 301
Free Joomla Templates