News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২০ সেপ্টেম্বর ২০১৭, বুধবার      
মতামত
ডক্টর ফখরুদ্দিন আহমেদ – শিল্প-সংস্কৃতির এক পৃষ্ঠপোষক প্রিন্ট কর
মতামত
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   
বুধবার, ৩০ আগস্ট ২০১৭

সেদিন এক ইফতার পার্টিতে দেখা হতে শুনলাম ডক্টর ফখরুদ্দিন তাঁর বাড়িটি বিক্রি করে দেয়া মনস্থ করেছেন। বাড়ি তো নয়, সার্বিক অর্থেই সেটি ছিল ছোটখাট একটি মিউজিয়াম। একবছরেরও আগে সেখান থেকে ফিরেই ভেবেছিলাম বাড়িটি নিয়ে কিছু লিখবো। কী কী লিখবো তারও একটা ফিরিস্তি মনে মনে এঁকে রেখেছিলাম। বিভিন্ন কাজে ও অকাজে ব্যস্ত হয়ে যাওয়ায় লেখা আর হয়ে ওঠে নি। সময়ের ব্যবধানে তার অনেক কিছু ভুলেও গেছি। কিন্তু এখন বিক্রি করে দিচ্ছেন শুনে কিছুটা দুঃখ পেলাম। এতো সুন্দর ও সাজানো বাড়িটি আর দেখা হবে না! সেদিন বাড়িতে ঢুকতে ঢুকতে ভার্জিনিয়ার এডামস সেন্টারের দৃষ্টিনন্দন ও সুবৃহৎ ভবনের স্থপতি আনোয়ার ইকবাল বাইরের ল্যান্ডস্কেপের সৌন্দর্যে মুগ্ধ হয়ে যে মন্তব্য করেছিলেন তাও কানে বাজছে।
সর্বশেষ আপডেট ( বুধবার, ৩০ আগস্ট ২০১৭ )
 
“দুঃখের দহনে, করুন রোদনে, তিলে তিলে তার ক্ষয়!” প্রিন্ট কর
মতামত
ফারুক ওয়াহিদ, ক্যানেটিকাট থেকে   
বুধবার, ৩০ আগস্ট ২০১৭

শিল্পীর গান শুনতে ছবিটিতে ক্লিক করুন।

হ্যাঁ, শেষ পর্যন্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কিংবদন্তি কণ্ঠশিল্পী- ষাট ও সত্তর দশকের জনপ্রিয় সংগীতশিল্পী, বঙ্গবন্ধুর অত্যন্ত প্রিয় কণ্ঠশিল্পী, একুশে পদক  ও স্বাধীনতা পদক পাওয়া শিল্পী আবদুল জব্বার- ‘দুঃখের দহনে, করুন রোদনে, তিলে তিলে তার ক্ষয়’ হয়ে চিরদিনের জন্য আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে গেলেন- আমাদের আর কোনোদিন গান শোনাবেন না। ৩০ আগস্ট বুধবার বাংলাদেশ সময় সকাল ৯টা ২৭ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সর্বশেষ আপডেট ( বুধবার, ৩০ আগস্ট ২০১৭ )
 
জীবনযুদ্ধ প্রিন্ট কর
মতামত
-তানিয়া মিলি, ভার্জিনিয়া থেকে   
বুধবার, ৩০ আগস্ট ২০১৭

ছায়ার সাথে কথা বলি কায়ায় করি বাস,
জুদ্ধহীন এ জীবন যেমন মধুর উপহাস ।

সরল রেখা জীবন যেন নুনতা বিহীন জল,
পদ্ম পাতায় টাপূড় টূপূড় জ্বল যে টলমল ।
সর্বশেষ আপডেট ( বুধবার, ৩০ আগস্ট ২০১৭ )
 
ভন্ড ধর্ষক সাধু প্রসঙ্গে প্রিন্ট কর
মতামত
শুভজিৎ বসাক, কলকাতা   
বুধবার, ৩০ আগস্ট ২০১৭
ভারতবর্ষ একটা অদ্ভুত ভন্ডামীর দেশ তাই না! এখানে মানুষকে কত সহজে বোকা বানানো যায় একটু গরম গরম কথা শুনিয়ে বা ভেল্কিবাজী ও নিম্নমানের জাদু দেখিয়ে তাই না! এখানে মানুষ নিজের বুদ্ধিতে কম আর অন্যের ধার করা বুদ্ধিতে বেশী চলে।এটা প্রজাতান্ত্রিক দেশ না হয়ে ভেকবাজী তান্ত্রিকদের দেশ হলে বোধহয় সবচেয়ে উপযোগী হত।ভারত দেশটা প্রাচীনকাল থেকে যে সম্মান বিশ্বের দরবারে অর্জন করেছিল তা কিছু মুখোশধারী স্বঘোষিত ভগবান নিমেশে মাটিতে মিলিয়ে দিচ্ছে।
সর্বশেষ আপডেট ( বুধবার, ৩০ আগস্ট ২০১৭ )
 
‘রাজার হস্ত করে সমস্ত কাঙালের ধন চুরি প্রিন্ট কর
মতামত
ফারুক ওয়াহিদ, ক্যানেটিকাট থেকে   
সোমবার, ১৯ জুন ২০১৭

“ভিক্ষা যদি কেউ তোমার কাছে চাইতেই আসে, অদৃষ্টের বিড়ম্বনায় তাহলে তাকে ভিক্ষা নাই ই দাও, কুকুর লেলিয়ে দিওনা। আঘাত করার একটা সীমা আছে, সেটাকে অতিক্রম করলে আঘাত অসুন্দর হয়ে আসে আর তক্ষুনি তার নাম হয় অবমাননা।” -কাজী নজরুল ইসলাম।
২০১৭-১৮ অর্থবছরের বাজেটে সঞ্চয়পত্রের সুদ হার কমানোর ঘোষণা এবং ব্যাংকে আমানতকারীদের উপর সেরকমই আবমাননাকর চরম আতঙ্কিত আঘাত আসছে- যেখানে আমানতকারীর লাভ দূরের কথা পুঁজিই হারিয়ে যাচ্ছে অর্থাৎ পুঁজি নিয়ে টানাটানি।
সর্বশেষ আপডেট ( সোমবার, ১৯ জুন ২০১৭ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 1 - 9 মোট 384
Free Joomla Templates