News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৮ নভেম্বর ২০১৭, শনিবার      
মতামত
পা পা করে এগিয়ে যাচ্ছেন সৌদি নারীরা প্রিন্ট কর
মতামত
সোহরাব হাসান   
সোমবার, ০২ অক্টোবর ২০১৭
বিশ্ব অর্থনীতি ফোরামের বিশ্ব নারী-পুরুষ বৈষম্য ২০১৬ শীর্ষক প্রতিবেদনে সৌদি আরবের অবস্থান ছিল ১৪৪টি দেশের মধ্যে ১৪১। আর ২০১৫ সালের প্রতিবেদনে ছিল আরও এগিয়ে, ১৪৫টি দেশের মধ্যে ১৩৪। এর অর্থ এই নয় যে সৌদি নারীদের অবস্থা খারাপ হয়েছে। বরং সূচকের নিচে থাকা কয়েকটি দেশে নারীর অবস্থান সংহত হয়েছে। ২০১৫ সালের প্রতিবেদন মতে, ২০১৮-২০২২ সালের মধ্যে সৌদি আরবে ১৩ শতাংশ নারীকে কাজে নিয়ে আসার পরিকল্পনা নেওয়া হয়েছিল।
সর্বশেষ আপডেট ( সোমবার, ০২ অক্টোবর ২০১৭ )
 
আইন-শৃঙ্খলার টেকসই উন্নয়নে প্রবাসীরা উপেক্ষিত প্রিন্ট কর
মতামত
দেলোয়ার জাহিদ   
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৭
আইন-শৃঙ্খলার টেকসই উন্নয়ন শীর্ষক ড. এম এ সোবহান, যিনি  বাংলাদেশ পুলিশ এর স্পেশাল সিকিউরিটি এন্ড প্রটেকশন (ব্যাটালিয়ন-১) এর একজন অতিরিক্ত পুলিশ সুপার- তার সুচিন্তিত একটি লেখা পড়লাম. বিদগ্ধজনচিত এ লেখাটি পড়ে এ বিষয়ে প্রবাস থেকে মনে কিছু প্রশ্ন জেগেছে তা তুলে ধরতেই এ ক্ষুদ্র প্রয়াস। আইন-শৃঙ্খলার টেকসই উন্নয়ন এর অর্থ আমাদের অবশ্যই বোধগম্য আইন শৃঙ্খলার অবনতি প্রবাস থেকে আমাদের প্রায় সবাই বেশ ব্যথাতুর করে।সত্যিকথা, আমরা টিভিসংবাদগুলোকে কখনো কখনো এড়িয়ে যেতে চাই। কারন দেশে সংঘটিত অপরাধের ধরন এবং এগুলোকে সামাল দেয়ার প্রক্রিয়ায় ও  প্রতিক্রিয়ায় পেশাদারীত্বের তীব্র অভাব পরিলক্ষিত হয়।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৭ )
 
প্রধানমন্ত্রীর নিরাপত্তা ও কিছু ভাবনার খোরাক প্রিন্ট কর
মতামত
নিউজ-বাংলা ডেস্ক   
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৭
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয়ে মানুষের সচেতনতা তুঙ্গে। আগেও লিখেছি, দলের চাইতে তাঁর ইমেজ বড় এখন। তিনি নিজগুণে তা তৈরি করেছেন। একটা সময় ছিল যখন এমনও শুনতাম বা বিশ্বাস করা হত যে, তাঁর অতিকথন বা বক্তব্য দলের জন্য অহিতকর। সে বদনাম যে মিথ্যা সেটা তিনি প্রমাণ করেছেন ধারাবাহিকভাবে দুবার দেশশাসনে আসার পর। এখন বাংলাদেশের উন্নয়ন আর তিনি সমার্থক।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৭ )
 
ডক্টর ফখরুদ্দিন আহমেদ – শিল্প-সংস্কৃতির এক পৃষ্ঠপোষক প্রিন্ট কর
মতামত
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   
বুধবার, ৩০ আগস্ট ২০১৭

সেদিন এক ইফতার পার্টিতে দেখা হতে শুনলাম ডক্টর ফখরুদ্দিন তাঁর বাড়িটি বিক্রি করে দেয়া মনস্থ করেছেন। বাড়ি তো নয়, সার্বিক অর্থেই সেটি ছিল ছোটখাট একটি মিউজিয়াম। একবছরেরও আগে সেখান থেকে ফিরেই ভেবেছিলাম বাড়িটি নিয়ে কিছু লিখবো। কী কী লিখবো তারও একটা ফিরিস্তি মনে মনে এঁকে রেখেছিলাম। বিভিন্ন কাজে ও অকাজে ব্যস্ত হয়ে যাওয়ায় লেখা আর হয়ে ওঠে নি। সময়ের ব্যবধানে তার অনেক কিছু ভুলেও গেছি। কিন্তু এখন বিক্রি করে দিচ্ছেন শুনে কিছুটা দুঃখ পেলাম। এতো সুন্দর ও সাজানো বাড়িটি আর দেখা হবে না! সেদিন বাড়িতে ঢুকতে ঢুকতে ভার্জিনিয়ার এডামস সেন্টারের দৃষ্টিনন্দন ও সুবৃহৎ ভবনের স্থপতি আনোয়ার ইকবাল বাইরের ল্যান্ডস্কেপের সৌন্দর্যে মুগ্ধ হয়ে যে মন্তব্য করেছিলেন তাও কানে বাজছে।
সর্বশেষ আপডেট ( বুধবার, ৩০ আগস্ট ২০১৭ )
 
“দুঃখের দহনে, করুন রোদনে, তিলে তিলে তার ক্ষয়!” প্রিন্ট কর
মতামত
ফারুক ওয়াহিদ, ক্যানেটিকাট থেকে   
বুধবার, ৩০ আগস্ট ২০১৭

শিল্পীর গান শুনতে ছবিটিতে ক্লিক করুন।

হ্যাঁ, শেষ পর্যন্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কিংবদন্তি কণ্ঠশিল্পী- ষাট ও সত্তর দশকের জনপ্রিয় সংগীতশিল্পী, বঙ্গবন্ধুর অত্যন্ত প্রিয় কণ্ঠশিল্পী, একুশে পদক  ও স্বাধীনতা পদক পাওয়া শিল্পী আবদুল জব্বার- ‘দুঃখের দহনে, করুন রোদনে, তিলে তিলে তার ক্ষয়’ হয়ে চিরদিনের জন্য আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে গেলেন- আমাদের আর কোনোদিন গান শোনাবেন না। ৩০ আগস্ট বুধবার বাংলাদেশ সময় সকাল ৯টা ২৭ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সর্বশেষ আপডেট ( বুধবার, ৩০ আগস্ট ২০১৭ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 1 - 9 মোট 387
Free Joomla Templates