News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২১ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার      
মূলপাতা arrow মেয়েদের পাতা
মেয়েদের পাতা
আন্তর্জাতিক নারী দিবস প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
সোমবার, ০৭ মার্চ ২০১৬

 ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এই দিনটির শুরু ১৮৫৭ সালের ৮ মার্চ । সে সময়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি সুঁচ কারখানার নারী শ্রমিকেরা দৈনিক শ্রম ১২ ঘণ্টা থেকে কমিয়ে আট ঘণ্টায় আনা, ন্যায্য মজুরি এবং কর্মক্ষেত্রে সুস্থ ও স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার দাবিতে সোচ্চার হয়েছিলেন।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ০৮ মার্চ ২০১৬ )
 
মাতার এ অশ্রুধারা! প্রিন্ট কর
ফারুক ওয়াহিদ, ক্যানেটিকাট থেকে   
বৃহস্পতিবার, ০৩ মার্চ ২০১৬

স্বাধীনতার মাস অগ্নিঝরা-রক্তঝরা-অশ্রুঝরা-রোদনভরা বাঙালির বীরত্ব গাঁথার মর্মবেদনার গৌরবের আবেগময় মাস মার্চের ২ তারিখ সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হয় এশিয়া কাপ ২০১৬ বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যে এশিয়া কাপের টি-টোয়েন্টি ক্রিকেটের উত্তেজনা ও আবেগময খেলা মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে- ক্রিকেট প্রেমী প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা- যাঁর ধমনীতে পদ্মার ঢেউ-এর মতো ঢেউ খেলে যাচ্ছে ক্রিকেট, শুধু ক্রিকেট এবং ক্রিকেট!
সর্বশেষ আপডেট ( সোমবার, ০৭ মার্চ ২০১৬ )
 
"এই নাও তোমার চা" প্রিন্ট কর
আব্দুল কাইয়ুম   
বুধবার, ০২ মার্চ ২০১৬
     
মিষ্টি গলায় স্ত্রী বললেন, ‘এই নাও তোমার চা।’ সঙ্গে বিস্কুট। বেশ কিছুক্ষণ ধরেই রান্নাঘর থেকে টুংটাং শব্দ আসছিল। চা তৈরি হচ্ছে। স্ত্রী জানেন, দেরি হলে বাজখাঁই গলায় সাহেব চেঁচিয়ে উঠবেন, চা কোথায়? সেই সুযোগ তিনি দিতে চান না। চা দিয়েই তিনি আবার ছুটলেন রান্নাঘরে। সময় নেই। চুলায় ভাত। মাছও রাঁধতে হবে। টেবিলে নাশতা দিতে হবে। সাহেবের জন্য দুপুরের খাবার টিফিন বক্সে সাজিয়ে দিতে হবে। স্ত্রী নিজেও অফিসে যাবেন। আগের দিন দেরি হয়েছিল বলে বড় সাহেবের বকুনি খেতে হয়েছে। আজ অফিসে দেরি করার উপায় নেই...।
সর্বশেষ আপডেট ( বুধবার, ০২ মার্চ ২০১৬ )
 
ভাষা আন্দোলনে নারীদের ভুমিকা আজো অস্বীকৃতই রয়ে গেছে প্রিন্ট কর
দেলোয়ার জাহিদ, কানাডা   
বুধবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৬

বাঙালি জাতির, ভাষাভিত্তিক জাতিসত্তার অসাধারণ এক উত্থানে এমন কোন মিটিং, মিছিল, সংগ্রাম  নেই যাতে নারীদের সক্রিয় অংশগ্রহন নেই। ভাষা আন্দোলনের প্রজ্জলিত শিখা দাউ দাউ করে জ্বলে উঠেছিলো সারাদেশে।
সর্বশেষ আপডেট ( বুধবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৬ )
 
গোটা যৌবন একা কাটিয়েছি, এ আমার দোষ নয়! প্রিন্ট কর
তসলিমা নাসরিন   
বুধবার, ০৬ জানুয়ারি ২০১৬

গোটা যৌবন একাই কাটিয়েছি। এখন আবার হঠাৎ একা লাগবে কেন আমার! যদি লাগেও, ও মনের ভুল। অথবা হয়তো শরীরের ভুল! যাকে তাকে স্পর্শ করিনি গোটা যৌবন, কেঁচোর মতো গুটিয়ে থাকতে কেঁচোও জানে না আমার চেয়ে বেশি! গোটা যৌবন একা একা গেছে, পুরুষ ডিঙিয়ে ডিঙিয়ে দ্রুত দৌড়ে গেছি ঘরে।
সর্বশেষ আপডেট ( বুধবার, ০৬ জানুয়ারি ২০১৬ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 10 - 18 মোট 157
Free Joomla Templates