News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৯ নভেম্বর ২০১৭, রবিবার      
মূলপাতা arrow মেয়েদের পাতা
মেয়েদের পাতা
প্রসংগ নারী দিবস প্রিন্ট কর
সোমা বোস, ভার্জিনিয়া থেকে   
মঙ্গলবার, ০৮ মার্চ ২০১৬

নারী দিবসের জন্য এই লিখাটি আমি ব্যক্তিগত একটি কাহিনী দিয়েই শুরু করছি। সারাদিন পেসেন্ট্স দেখার পর, গতকাল গিয়েছিলাম একটা লেকচার শুনতে। এইসব শিক্ষামূলক লেকচারগুলো আমার প্রফেসানে বাধ্যতামূলক, স্টেট লাইসেন্স টিকিয়ে রাখার জন্য। এইগুলোকে বলা হয় continuing education লেকচারস। ভীষণ ভালো লাগে এই লেকচারগুলোতে অংশ নিতে।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ০৮ মার্চ ২০১৬ )
 
নারীদের এখন মুখ ফোটে বুক ফাটে না প্রিন্ট কর
কৌশলী ইমা   
মঙ্গলবার, ০৮ মার্চ ২০১৬

নারীদের প্রতি সহিংসতা বন্ধ করে নারী-পুরুষ বৈষম্য দূর করতে হবে। পুরুষতন্ত্রকে সমূলেই উৎপাটন করতে হবে। আদিকালের সেই প্রবাদ বাক্য নারীদের ‘বুক ফাটে তো মুখ ফোটে না’ বর্তমান যুগে এ প্রবাদ একেবারেই বেমানান। এখন নারীদের মুখ ফোটে কারো বুক ফাটে না।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ০৮ মার্চ ২০১৬ )
 
আন্তর্জাতিক নারী দিবস প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
সোমবার, ০৭ মার্চ ২০১৬

 ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এই দিনটির শুরু ১৮৫৭ সালের ৮ মার্চ । সে সময়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি সুঁচ কারখানার নারী শ্রমিকেরা দৈনিক শ্রম ১২ ঘণ্টা থেকে কমিয়ে আট ঘণ্টায় আনা, ন্যায্য মজুরি এবং কর্মক্ষেত্রে সুস্থ ও স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার দাবিতে সোচ্চার হয়েছিলেন।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ০৮ মার্চ ২০১৬ )
 
মাতার এ অশ্রুধারা! প্রিন্ট কর
ফারুক ওয়াহিদ, ক্যানেটিকাট থেকে   
বৃহস্পতিবার, ০৩ মার্চ ২০১৬

স্বাধীনতার মাস অগ্নিঝরা-রক্তঝরা-অশ্রুঝরা-রোদনভরা বাঙালির বীরত্ব গাঁথার মর্মবেদনার গৌরবের আবেগময় মাস মার্চের ২ তারিখ সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হয় এশিয়া কাপ ২০১৬ বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যে এশিয়া কাপের টি-টোয়েন্টি ক্রিকেটের উত্তেজনা ও আবেগময খেলা মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে- ক্রিকেট প্রেমী প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা- যাঁর ধমনীতে পদ্মার ঢেউ-এর মতো ঢেউ খেলে যাচ্ছে ক্রিকেট, শুধু ক্রিকেট এবং ক্রিকেট!
সর্বশেষ আপডেট ( সোমবার, ০৭ মার্চ ২০১৬ )
 
"এই নাও তোমার চা" প্রিন্ট কর
আব্দুল কাইয়ুম   
বুধবার, ০২ মার্চ ২০১৬
     
মিষ্টি গলায় স্ত্রী বললেন, ‘এই নাও তোমার চা।’ সঙ্গে বিস্কুট। বেশ কিছুক্ষণ ধরেই রান্নাঘর থেকে টুংটাং শব্দ আসছিল। চা তৈরি হচ্ছে। স্ত্রী জানেন, দেরি হলে বাজখাঁই গলায় সাহেব চেঁচিয়ে উঠবেন, চা কোথায়? সেই সুযোগ তিনি দিতে চান না। চা দিয়েই তিনি আবার ছুটলেন রান্নাঘরে। সময় নেই। চুলায় ভাত। মাছও রাঁধতে হবে। টেবিলে নাশতা দিতে হবে। সাহেবের জন্য দুপুরের খাবার টিফিন বক্সে সাজিয়ে দিতে হবে। স্ত্রী নিজেও অফিসে যাবেন। আগের দিন দেরি হয়েছিল বলে বড় সাহেবের বকুনি খেতে হয়েছে। আজ অফিসে দেরি করার উপায় নেই...।
সর্বশেষ আপডেট ( বুধবার, ০২ মার্চ ২০১৬ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 10 - 18 মোট 159

পাঠক পছন্দ

Free Joomla Templates