News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২০ সেপ্টেম্বর ২০১৭, বুধবার      
মূলপাতা arrow মেয়েদের পাতা
মেয়েদের পাতা
আমার মা আমার পৃথিবী প্রিন্ট কর
চৌধুরী ভাস্কর হোম   
শনিবার, ১১ মে ২০১৩

পূর্বাকাশে সূর্যাস্তের শেষ সীমারাখে যেন ছুঁয়ে যাচ্ছে। ডুবন্ত সূর্যের মলীন চেহারাটি যেন ঠিক কোন স্বপ্নের রাত্রীর কথা মনে করিয়ে দেয়! বেলা-অবেলার সন্ধিক্ষণে প্রতিক্ষমাণ সন্ধারাত্রীর দীপাবলী যেন ডাকছে!! সময়ের তারতম্যে অপেক্ষার পালা গুনছে মধ্যরাত্রীরা....!! নিস্তব্দ রাতের আধাঁরে ঘরের আশপাশে ঝিঝি পোঁকার শব্দ, আর কখনো পোষ্য প্রাণীর হাউমাউ ডেকে উঠা। নিস্তব্দ রাতে পাহাড়াদের নিন্দ্রাহীন রাজ্যে পথচলার শব্দ!

 
আপনার সন্তানকে কখনোই যা বলবেন না প্রিন্ট কর
কাণিজ ফাতিমা   
শনিবার, ১১ মে ২০১৩


সব বাবা-মা ই চান তার সন্তানটি সেরা হোক,  সব কিছুতে ভালো হোক, চৌকস হোক৷ এজন্য তারা অনেক চেষ্টা করেন, ত্যাগ করেন, সময় দেন, সামর্থ অনুযায়ী অর্থ ব্যয় করেন৷ এরপর ও যখন কাঙ্খিত ফল পান না তখন কষ্ট পান , মুষড়ে পড়েন৷ তারা তাদের কষ্টের এ অনুভুতি প্রকাশ করেন  বিভিন্ন ভাবে।

 
স্বামী-স্ত্রীর পছন্দে অমিল প্রিন্ট কর
মরিয়ম মনি   
সোমবার, ২৯ এপ্রিল ২০১৩


 একসঙ্গে থাকতে গেলে অনেক পছন্দের বিষয় বিসর্জন দিতে হয়। তেমনি অন্যের পছন্দের বিষয়ের উপর দিতে হয় গুরুত্ব। বাবা-মা, ভাই-বোনের সঙ্গে অনেক সময় জেদ করে নিজের পছন্দটা চাপিয়ে দিতে পারলেও স্বামী বা স্ত্রী’র ক্ষেত্রে পছন্দ-অপছন্দের বিষয়ে দিতে হবে সম্মান।

 
তবু জীবন জয়ী হয় প্রিন্ট কর
জোবাইদা নাসরীন   
শনিবার, ২৭ এপ্রিল ২০১৩

 
পায়ে তার শখের নূপুর। স্বল্প মজুরি থেকে হয়তো কয়েক দিনের খাবারের টাকা বাঁচিয়ে একটি ছোট্ট শখকে স্থান দিয়েছিল পায়ে। জানি না, এই নূপুরের শব্দ দিয়েই সে বদ্ধ কারখানার সব মেশিনের শব্দ কিংবা নিজের ক্লান্তি দূর করতে চেয়েছিল কি না? ধ্বংসস্তূপে থেঁতলে গেছে জীবন তার, বাইরে বের হয়ে আছে সেই রক্তমাখা পা, ঝুলছে সেই নূপুরটি।

সর্বশেষ আপডেট ( শনিবার, ২৭ এপ্রিল ২০১৩ )
 
বধূ মিছে রাগ কোরো না প্রিন্ট কর
রুহিনা তাসকিন   
শুক্রবার, ১৫ মার্চ ২০১৩


  
স্বামী-স্ত্রীর সম্পর্কে মান-অভিমান হবেই, আবার মান ভাঙাতেও হবে। ছোট ছোট সমস্যা যেন বড় আকার ধারণ না করে। আটটার দিকে বাড়ি ফিরেই ফোন নিয়ে ব্যস্ত হয়ে পড়লেন স্বামী। একের পর এক ফোন সেরে ল্যাপটপ নিয়ে বসা। ওদিকে মুখ থমথমে স্ত্রীর। সারা দিন পর দেখা, একটু হাসিমুখে কথাও বলা হলো না। এতই ব্যস্ততা!

 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 73 - 81 মোট 157
Free Joomla Templates