News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২১ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার      
মূলপাতা arrow মেয়েদের পাতা
মেয়েদের পাতা
তাঁর বুক থেকে যেদিন আমি খসে পড়ি প্রিন্ট কর
আবদুল হাসিব   
শনিবার, ১০ মে ২০১৪
সাত বছর বয়স থেকে আট’এ পৌছা পর্যন্ত এই একটি বছর আমার কৈশোর জীবনের শ্রেষ্ট সেরা ঘটনাবহুল বছর ছিলো। সাত বছর বয়সেই আমার জীবনের শ্রেষ্ট ‘সম্পদ’ আমি হারিয়েছি।
সর্বশেষ আপডেট ( শুক্রবার, ০৮ মে ২০১৫ )
 
"মা" কথাটি ছুট্ট অতি! প্রিন্ট কর
মোহসিনা জান্নাত রিমি   
শনিবার, ১০ মে ২০১৪
 
সার্বজনীন গ্রহণযোগ্যতা আছে এমন একটি শব্দ "মা" . "মা" এর জন্য প্রাণ কাদে না এমন মানুষ পৃথিবীতে বিরল. "মা" হচ্ছে পৃথিবী নামের সংসারে এমন একটি চরিত্র যার তুলনা হয় না . সংসারে প্রতিটি মানুষকে সে আগলে রাখতে সে সক্ষম । খারাপ, ভালো সব সন্তানই তার কাছে সমান.ভালো সন্তানের চেয়ে খারাপ সন্তানটির জন্যই যেন তার সব ভাবনা।
 
তসলিমাকে দেশের বাইরে রেখে প্রিন্ট কর
শিতাংশু গুহ , নিউইয়র্ক   
বুধবার, ০৭ মে ২০১৪
আমেরিকায় আসার পর ১৯৯২-৯৩ সালে প্রথমবার দেশে গেলে এক সময়কার বাংলারবানীর সহকর্মী আফরোজা নাজনীন ও সুধীর কৈবর্তদাস, যাকে আমরা ঠাট্টা করে 'সুধীরভাই' বলতাম, আমায় লজ্জা উপন্যাসটি উপহার দেয়। পড়তে বেশী সময় নেইনি। এরপর নিউইয়র্কে এসে সাপ্তাহিক সংবাদে লিখেছিলাম, 'উপন্যাস হিসাবে লজ্জা কতোটা কালোত্তীর্ণ তা জানিনা, কিন্তু লজ্জা আমার কথা বলেছে। লজ্জার নায়ক যে কোন হিন্দু যুবকের প্রতিচ্ছবি বা এর কাহিনী যে কোন হিন্দু পরিবারের কথা। সাহসী লেখিকাকে তখনই মনে মনে ধন্যবাদ জানিয়েছিলাম।
 
রঙের ব্যথা প্রিন্ট কর
শুভজিত্ বসাক,কলকাতা   
বুধবার, ০২ এপ্রিল ২০১৪
 
আমি রং, সেই আদিকাল থেকে মন, প্র্রকৃতি,ক্যানভাস সকল রঙ্গীন করবার ভার আমার, কিন্ত্ত আজ এই মুহূর্তে যেন কিছু একটা শূন্যতা গ্রাস করে চলেছে। বছরে একটি মুহূর্তে এসে মানুষের শরীরে লেগে কেন জানি না উদ্দেশ্য সফল হয় না,সেই হিয়ার দেখা মেলে না,মিলনের এই একটি দিনে কোথায় যে অভিমানকরে মুখটি রাঙা করে লুকিয়ে বসে আছে, নাকি নিরুদ্দেশ অজান্তে সবটাই অজ্ঞাত আমার কাছে।
সর্বশেষ আপডেট ( বুধবার, ০২ এপ্রিল ২০১৪ )
 
বয়স কোনো বড় কথা নয় প্রিন্ট কর
তানজিনা হোসেন   
সোমবার, ১৭ মার্চ ২০১৪
  
বয়স নয়, দাম্পত্যে বোঝাপড়াই মূল কথা। স্বামীর বয়স স্ত্রীর চেয়ে অনেকটাই বেশি। এটা কি দুজনের বোঝাপড়ায় খামতি তৈরি করতে পারে? বয়সে ছোট স্ত্রীর সাধ-আহ্লাদের সঙ্গে কি স্বামী তাল মেলাতে পারেন? স্বামী তো স্ত্রীর বেশ আগেই বুড়িয়ে যাবেন, তখন কী হবে? বয়সের ব্যবধান থেকে স্বামী-স্ত্রীর মানসিক-শারীরিক ব্যবধানও কি বাড়তে থাকে?
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 55 - 63 মোট 157
Free Joomla Templates