News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২০ সেপ্টেম্বর ২০১৭, বুধবার      
মূলপাতা arrow মেয়েদের পাতা
মেয়েদের পাতা
যখন ও সময় দেয় না প্রিন্ট কর
সুলতানা আলগিন   
সোমবার, ১৫ ডিসেম্বর ২০১৪
     
সঙ্গীর সময়ের অভাবে পূরণ হচ্ছে না নিজের মনের ছোট ছোট চাওয়া। তখন মন খুঁজে নেয় নেটের বন্ধু।  শহরে চলছে গানের বড় উৎসব। মন চাইল স্বামীর সঙ্গে একটু গান শুনতে যেতে। স্বামীর সময়ের অভাবে এটা না হয় হলোই না। আবার শীত শীত কোনো সন্ধ্যায় ইচ্ছা হলো কফির কাপে চুমুক দিতে দিতে সঙ্গীর সঙ্গে টুকটাক রোমান্টিক আলাপ করা। মাঝেমধ্যে উদ্দেশ্যহীনভাবে কোথাও হারিয়ে যেতেও মন চায়। কিন্তু এই ইচ্ছেগুলো মনেই থেকে যায়।
সর্বশেষ আপডেট ( সোমবার, ১৫ ডিসেম্বর ২০১৪ )
 
বিমান বাহিনীতে প্রথম নারী বৈমানিক তামান্না প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
মঙ্গলবার, ২৫ নভেম্বর ২০১৪

বিমান বাহিনীতে নারী বৈমানিক হিসেবে  তামান্না-ই-লুৎফী গতকাল বেল-২০৬ হেলিকপ্টারে প্রথম একক উড্ডয়নের সক্ষমতা অর্জন করেছেন। সামরিক জীবনের ঝুঁকিপূর্ণ ও চ্যালেঞ্জিং বৈমানিক পেশায় বাংলাদেশে নারী বৈমানিক হিসেবে তামান্নাই প্রথম কৃতিত্বের মাইল ফলক স্পর্শ করলেন।  

সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ২৫ নভেম্বর ২০১৪ )
 
'পৃথিবী আমাদের চায়না' প্রিন্ট কর
শিতাংশু গুহ, নিউইয়র্ক   
মঙ্গলবার, ১১ নভেম্বর ২০১৪
'পৃথিবী আমাকে চায়--' এ গান বা ডায়লগ একদা বাংলায় বেশ জনপ্রিয় ছিলো। অনেকদিন পর ইরানের মেয়ে রিহানার মুখে আমরা উল্টোটা শুনলাম, 'পৃথিবী আমাদের চায়না'। ফাঁসির আগে মায়ের কাঁছে লেখা শেষ চিঠিতে রিহানা লিখেছে, 'কেঁদোনা মা, এই পৃথিবী আমাদের চায়না, তাই বিদায়'। রিহানার অপরাধ, তাকে যে পাষন্ড ধর্ষণ করতে উদ্যত হয়েছিলো, সেই অসুরের বুকে তিনি সজোরে ছুরি বসিয়ে দিয়েছিলেন।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ১১ নভেম্বর ২০১৪ )
 
বাল্যবিবাহ বন্ধের গল্প নিয়ে স্পেনে জলঢাকার শিরিন প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
বৃহস্পতিবার, ০৬ নভেম্বর ২০১৪

শিরিন আক্তারজীবনে প্রথম ঢাকা শহরে এল মেয়েটি। বড় বড় দালান, গাড়ি, রাস্তার ঝলমলে বাতি দেখেই অবাক। এই মেয়েটিকে যেতে হবে স্পেনে। গেল এবং সেখানে গিয়ে শোনাল নিজের বাল্যবিবাহ প্রতিরোধের গল্প।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ০৬ নভেম্বর ২০১৪ )
 
কামারুজ্জামানের ফাঁসি দ্রুত কার্যকর চান সোহাগপুরের বিধবারা প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
মঙ্গলবার, ০৪ নভেম্বর ২০১৪

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সোহাগপুর গ্রামের বেঁচে থাকা ৩১ জন বিধবা।  ‘কামারুজ্জামানের বিরুদ্ধে সাক্ষী দেওয়ার পর থাইকা রাইতে ঠিকমতো ঘুমাইবার পাইতাম না। গত বছর যহন মৃত্যুদণ্ড রায় অয়, তহন আমরা বিরাট খুশি অইছিলাম, কিন্তু হিবার রায়ের বিরুদ্ধে আপিল করার পর থাইকা মনের মধ্যে সবসুমু একটা দুশ্চিন্তা কাম করতো। কিন্তু মৃত্যুদণ্ড বহাল থাহুনে হেই ডরডা কাইটা গেছে।’
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ০৪ নভেম্বর ২০১৪ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 37 - 45 মোট 157
Free Joomla Templates