News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৯ নভেম্বর ২০১৭, রবিবার      
মূলপাতা arrow মেয়েদের পাতা
মেয়েদের পাতা
সুচিত্রা সেনের প্রথম মৃত্যুবার্ষিকী প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
সোমবার, ১৯ জানুয়ারি ২০১৫

১৭ জানুয়ারি ছিল  সুচিত্রা সেনের প্রথম মৃত্যুবার্ষিকী। গত বছর এই দিনে পৃথিবীর সঙ্গে সব ধরনের লেনদেন মিটিয়েছিলেন সুচিত্রা সেন। এখনো পর্যন্ত বাংলা চলচ্চিত্রের সবচেয়ে জনপ্রিয় জুটি উত্তম-সুচিত্রা। রমা সেন যখন সুচিত্রা সেন হয়ে গত শতাব্দীর পঞ্চাশ, ষাট আর সত্তর দশককে সুচিত্রাময় করে তুললেন, তখনো কেউ জানত না এই প্রতিভাবান অভিনেত্রী তাঁর পরবর্তী জীবনে নেবেন স্বেচ্ছানির্বাসন। লোকচক্ষুর অন্তরালে চলে গিয়েছিলেন ১৯৮৯ সালে। এরপর শুধু খুব কাছের মানুষেরাই তাঁকে দেখেছে। ২০১৪ সালের ১৭ জানুয়ারি সেই স্বেচ্ছানির্বাসনে থাকা অবস্থায়ই ছেড়েছেন পৃথিবী।
সর্বশেষ আপডেট ( সোমবার, ১৯ জানুয়ারি ২০১৫ )
 
প্রেমিকের আহবানে কারাভোগ প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
মঙ্গলবার, ৩০ ডিসেম্বর ২০১৪

 

প্রেমের টানে দেশ ছেড়ে এসে বাংলাদেশী নাগরিককে বিয়ে করেছিল ভারতীয় নাগরিক পম্পা রাণী (২০)। বিয়ের পর এক মাস স্বামীর সাথে বাংলাদেশে বসবাস করছিলেন। সুখী দম্পতি হিসেবেই ছিলেন তারা। কিন্তু পম্পার ভাইয়ের হস্তক্ষেপে পুলিশের হাতে ধরা পড়েন তিনি। ফলে পাসপোর্ট আইনে ছয় মাস পর কারাভোগ করতে হলো তাকে। তারপর আজ সোমবার ভারতে ফেরত গেলেন পুম্পা রানী।

সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ৩০ ডিসেম্বর ২০১৪ )
 
যখন ও সময় দেয় না প্রিন্ট কর
সুলতানা আলগিন   
সোমবার, ১৫ ডিসেম্বর ২০১৪
     
সঙ্গীর সময়ের অভাবে পূরণ হচ্ছে না নিজের মনের ছোট ছোট চাওয়া। তখন মন খুঁজে নেয় নেটের বন্ধু।  শহরে চলছে গানের বড় উৎসব। মন চাইল স্বামীর সঙ্গে একটু গান শুনতে যেতে। স্বামীর সময়ের অভাবে এটা না হয় হলোই না। আবার শীত শীত কোনো সন্ধ্যায় ইচ্ছা হলো কফির কাপে চুমুক দিতে দিতে সঙ্গীর সঙ্গে টুকটাক রোমান্টিক আলাপ করা। মাঝেমধ্যে উদ্দেশ্যহীনভাবে কোথাও হারিয়ে যেতেও মন চায়। কিন্তু এই ইচ্ছেগুলো মনেই থেকে যায়।
সর্বশেষ আপডেট ( সোমবার, ১৫ ডিসেম্বর ২০১৪ )
 
বিমান বাহিনীতে প্রথম নারী বৈমানিক তামান্না প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
মঙ্গলবার, ২৫ নভেম্বর ২০১৪

বিমান বাহিনীতে নারী বৈমানিক হিসেবে  তামান্না-ই-লুৎফী গতকাল বেল-২০৬ হেলিকপ্টারে প্রথম একক উড্ডয়নের সক্ষমতা অর্জন করেছেন। সামরিক জীবনের ঝুঁকিপূর্ণ ও চ্যালেঞ্জিং বৈমানিক পেশায় বাংলাদেশে নারী বৈমানিক হিসেবে তামান্নাই প্রথম কৃতিত্বের মাইল ফলক স্পর্শ করলেন।  

সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ২৫ নভেম্বর ২০১৪ )
 
'পৃথিবী আমাদের চায়না' প্রিন্ট কর
শিতাংশু গুহ, নিউইয়র্ক   
মঙ্গলবার, ১১ নভেম্বর ২০১৪
'পৃথিবী আমাকে চায়--' এ গান বা ডায়লগ একদা বাংলায় বেশ জনপ্রিয় ছিলো। অনেকদিন পর ইরানের মেয়ে রিহানার মুখে আমরা উল্টোটা শুনলাম, 'পৃথিবী আমাদের চায়না'। ফাঁসির আগে মায়ের কাঁছে লেখা শেষ চিঠিতে রিহানা লিখেছে, 'কেঁদোনা মা, এই পৃথিবী আমাদের চায়না, তাই বিদায়'। রিহানার অপরাধ, তাকে যে পাষন্ড ধর্ষণ করতে উদ্যত হয়েছিলো, সেই অসুরের বুকে তিনি সজোরে ছুরি বসিয়ে দিয়েছিলেন।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ১১ নভেম্বর ২০১৪ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 37 - 45 মোট 159
Free Joomla Templates