News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২১ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার      
মূলপাতা arrow মেয়েদের পাতা
মেয়েদের পাতা
স্মরণ: ফ্লোরেন্স নাইটিঙ্গেল: দ্যা লেডি উইথ দ্যা ল্যাম্প প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
বুধবার, ১৯ আগস্ট ২০১৫

মানুষ মানুষের জন্য। তাই অন্যের বিপদে এগিয়ে যাওয়া, সাহায্য করা মানুষের কর্তব্য। কিন্তু কিছু মানুষ আছেন, যারা নিজেদের পুরো জীবনটা উৎসর্গ করে দেন মানুষের সেবায়। ফ্লোরেন্স নাইটিঙ্গেল তাদেরই একজন। ১৩ আগস্ট ছিল  এই মহীয়সী নারীর মৃত্যু বার্ষিকী।
সর্বশেষ আপডেট ( বুধবার, ১৯ আগস্ট ২০১৫ )
 
শুধু নারীদের জন্য যুক্তরাষ্ট্রে প্রথম মসজিদ উদ্বোধন প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
শনিবার, ২০ জুন ২০১৫

সাউদার্ন ক্যালিফোর্নিয়ার দুই নারী লস এঞ্জেলেসে উদ্বোধন করেছেন শুধুমাত্র মহিলাদের জন্য একটি মসজিদ।সাধারণত মসজিদে প্রবেশের ক্ষেত্রে নারীদেরকে ভাল চোখে দেখা হয় না। আর মসজিদে প্রবেশের অনুমতি থাকলেও তাদেরকে বসতে হয় আলাদা কোনো জায়গায়। আর এই কারণেই যুক্তরাষ্ট্রের সাউদার্ন ক্যালিফের্নিয়ার দুই নারী হাসনা মাজসাভি ও সানা মুত্তালিব শুধু নারীদের জন্য একটি মসজিদ উদ্বোধন করেছেন।
সর্বশেষ আপডেট ( শনিবার, ২০ জুন ২০১৫ )
 
আমি গারো আদিবাসি, তাই আমারও অনুভূতিতে লাগে প্রিন্ট কর
লীনা জাম্বিল   
শুক্রবার, ২৯ মে ২০১৫

সেদিন ছিল ছুটির দিন অনেক দেরি করেই ঘুম থেকে উঠেছিলাম । সকাল ১০;৩০ টার দিকে একটা কল আসলো যে এক দাদার বড় বোন এ পৃথিবী ছেড়ে চলে গেছে । স্বভাবতই যেতে হবে আমাকে সেখানে । ময়মনসিংহ থেকে প্রায় ৬০ কিলো দূরে । তাড়াতাড়ি গুছগাছ করে রওনা হয়ে যাচ্ছি সাথে আরো ৫ হোন্ডা যুক্ত হলো আমাদের সাথে । যখন সব হুন্ডাগুলোতে তেলের পাম্পে পেট্রল ভরছে যখন আমি বসে অপেক্ষা করছি ঠিক তখনি আমার শ্বশুর বাড়ি থেকে একটি কল আসলো আমার শ্বশুর বাড়ি ফুলবাড়িয়া ময়মনসিংহ সেখান থেকে ।
সর্বশেষ আপডেট ( শুক্রবার, ২৯ মে ২০১৫ )
 
সম্পর্কঃ প্রেম এবং নিষ্প্রেম প্রিন্ট কর
Administrator   
বুধবার, ০৬ মে ২০১৫

‘প্রেম ছাড়া মানুষের পূর্নাংগতা ফুটে উঠবে না’


আমার কাছের মানুষদের অনেকেই প্রায়শঃ বলে থাকে- আমার ভেতরে যে সুপ্ত বাসনা লালন করতাম, যে শৈল্পিক মন ছিল আমার, সেটা বিয়ের পর ঢাকা পড়ে গেছে। জীবনটা একটা গতানুগতিকতার বেড়া জালে আটকে গেছে। এটা কেন হয়?  আসলে মানুষের জীবনের পরতে পরতে যে সম্পর্কগুলি তৈরী হয়, তা শুভ দৃষ্টিতে লালনের অভাবে  এক সময় ফিকে হয়ে যাবার সম্ভাবনা তৈরী হয়। 

সর্বশেষ আপডেট ( বুধবার, ০৬ মে ২০১৫ )
 
এ যুগের দ্রৌপদী কি বিচার পাবে? প্রিন্ট কর
শিতাংশু গুহ, নিউইয়র্ক   
সোমবার, ২৭ এপ্রিল ২০১৫
দ্রৌপদীর বস্ত্রহরণ ছিল কুরুক্ষেত্র যুদ্ধের অন্যতম উপাদান এবং ওই কাহিনী আমাদের জানা। বাংলা নতুন বছরে আবার আমরা দেখলাম ঢাকা ভার্সিটি চত্বরে আর এক তরুণীর বস্ত্রহরণ। প্রায় হাজার পাঁচেক বছর ব্যবধানে সেই একই ঘটনা, নারীর অবমাননা।
সর্বশেষ আপডেট ( সোমবার, ২৭ এপ্রিল ২০১৫ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 19 - 27 মোট 157
Free Joomla Templates