News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৮ নভেম্বর ২০১৭, শনিবার      
মূলপাতা arrow মেয়েদের পাতা
মেয়েদের পাতা
ফরাসি বর বাঙালি বধূ প্রিন্ট কর
আহমেদ মুনির   
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০১৫

বরের মাথায় টোপর, পরনে ধুতি-পাঞ্জাবি। সাত পাক ঘুরে বর পড়লেন মন্ত্র, ‘যদিদং হৃদয়ং মম, তদস্তু হৃদয়ং তব।’ বাঙালির বিয়েতে এমনটাই হওয়ার কথা। কিন্তু এই দৃশ্যই বিশেষ হয়ে ওঠে যখন বরটি হয় ফরাসি মুলুকের।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০১৫ )
 
তিন জঙ্গিকে গ্রেপ্তারের খবর বিশ্ব গণমাধ্যমে প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
বুধবার, ১৯ আগস্ট ২০১৫
বিজ্ঞানমনস্ক লেখক-ব্লগার অভিজিৎ রায় ও ব্লগার অনন্ত বিজয় দাশের হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারীসহ কথিত তিন জঙ্গিকে গ্রেপ্তারের খবর ফলাও করে এসেছে বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে। র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৩ এর একটি দল সোমবার রাতে রাজধানীর দুটি স্থান থেকে তাঁদের গ্রেপ্তার করে। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন তৌহিদুর রহমান, সাদেক আলী ও আমিনুল মল্লিক। র‍্যাব জানান তাঁরা আনসারউল্লাহ বাংলা টিমের সদস্য।
সর্বশেষ আপডেট ( বুধবার, ১৯ আগস্ট ২০১৫ )
 
স্মরণ: ফ্লোরেন্স নাইটিঙ্গেল: দ্যা লেডি উইথ দ্যা ল্যাম্প প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
বুধবার, ১৯ আগস্ট ২০১৫

মানুষ মানুষের জন্য। তাই অন্যের বিপদে এগিয়ে যাওয়া, সাহায্য করা মানুষের কর্তব্য। কিন্তু কিছু মানুষ আছেন, যারা নিজেদের পুরো জীবনটা উৎসর্গ করে দেন মানুষের সেবায়। ফ্লোরেন্স নাইটিঙ্গেল তাদেরই একজন। ১৩ আগস্ট ছিল  এই মহীয়সী নারীর মৃত্যু বার্ষিকী।
সর্বশেষ আপডেট ( বুধবার, ১৯ আগস্ট ২০১৫ )
 
শুধু নারীদের জন্য যুক্তরাষ্ট্রে প্রথম মসজিদ উদ্বোধন প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
শনিবার, ২০ জুন ২০১৫

সাউদার্ন ক্যালিফোর্নিয়ার দুই নারী লস এঞ্জেলেসে উদ্বোধন করেছেন শুধুমাত্র মহিলাদের জন্য একটি মসজিদ।সাধারণত মসজিদে প্রবেশের ক্ষেত্রে নারীদেরকে ভাল চোখে দেখা হয় না। আর মসজিদে প্রবেশের অনুমতি থাকলেও তাদেরকে বসতে হয় আলাদা কোনো জায়গায়। আর এই কারণেই যুক্তরাষ্ট্রের সাউদার্ন ক্যালিফের্নিয়ার দুই নারী হাসনা মাজসাভি ও সানা মুত্তালিব শুধু নারীদের জন্য একটি মসজিদ উদ্বোধন করেছেন।
সর্বশেষ আপডেট ( শনিবার, ২০ জুন ২০১৫ )
 
আমি গারো আদিবাসি, তাই আমারও অনুভূতিতে লাগে প্রিন্ট কর
লীনা জাম্বিল   
শুক্রবার, ২৯ মে ২০১৫

সেদিন ছিল ছুটির দিন অনেক দেরি করেই ঘুম থেকে উঠেছিলাম । সকাল ১০;৩০ টার দিকে একটা কল আসলো যে এক দাদার বড় বোন এ পৃথিবী ছেড়ে চলে গেছে । স্বভাবতই যেতে হবে আমাকে সেখানে । ময়মনসিংহ থেকে প্রায় ৬০ কিলো দূরে । তাড়াতাড়ি গুছগাছ করে রওনা হয়ে যাচ্ছি সাথে আরো ৫ হোন্ডা যুক্ত হলো আমাদের সাথে । যখন সব হুন্ডাগুলোতে তেলের পাম্পে পেট্রল ভরছে যখন আমি বসে অপেক্ষা করছি ঠিক তখনি আমার শ্বশুর বাড়ি থেকে একটি কল আসলো আমার শ্বশুর বাড়ি ফুলবাড়িয়া ময়মনসিংহ সেখান থেকে ।
সর্বশেষ আপডেট ( শুক্রবার, ২৯ মে ২০১৫ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 19 - 27 মোট 159
Free Joomla Templates