News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৭ অক্টোবর ২০১৭, মঙ্গলবার      
মূলপাতা arrow মেয়েদের পাতা
মেয়েদের পাতা
প্রবাসী জীবন যুদ্ধে মোনালিসা প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০১৭

অপলক দৃষ্টিতে তাকিয়ে থেকে চোখের পলক  যেন পড়ে না ।  তার হাসি যেন  শরতের বাতাসে মিশে গিয়ে ভেসে আসে মৃদ মৃদ ছন্দে।  তার চোখের ভাষা, হাসি, কথা সব কিছুতেই এক  অপরূপ মুগ্ধতা। সবাই যেন মুগ্ধ  তার রূপে। তিনি সুন্দর।  তিনি  বাংলাদেশের এক সময়কার জনপ্রিয় মডেল, অভিনেত্রী ও নৃত্যশিল্পী মোজেজা আশরাফ মোনালিসা। গালে টোল পড়া হাসি দিয়ে অনেক ভক্তের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন তিনি।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০১৭ )
 
"নামবিহীন শিরোনাম" প্রিন্ট কর
মিজানুর ভূঁইয়া, ভার্জিনিয়া থেকে   
সোমবার, ১০ এপ্রিল ২০১৭
এটি একটি চরম সত্য কথা কিন্তু না বললে, না বলাই থেকে যাবে; তাই একটু অপ্রিয় হলেও বলাই সঙ্গত বলে মনে করছি। পৃথিবীর সকল লেখক, কবি দার্শনিক, চিন্তাবিদ, গবেষক এবং প্রেমিক পুরুষ আজ অবদি নারীর রূপসৌন্দর্য এবং গুনাগুনের কথা যেভাবে উদারতা দিয়ে বলিষ্ঠভাবে তাদের লেখনীর মাধ্যমে কিংবা স্বয়ং সামনাসামনি প্রকাশ্যেই বলে গেছেন। যেখানে নারীকে কখনো চন্দ্র, সূর্য, আকাশের তারার সাথে তুলনা করেছেন; কখনো সাগর, নদী পাখি,প্রজাপতি, ফুল, প্রকৃতি এবং পৃথিবীর যাবতীয় সুন্দর জিনিসের সাথে তুলনা করে নারীকে এতো সুন্দর ও মহিমান্বিত করে তুলেছেন কিন্তু তাতেও নারী তৃপ্ত নয়!
সর্বশেষ আপডেট ( সোমবার, ১০ এপ্রিল ২০১৭ )
 
মুক্তিযুদ্ধে সাত কিশোরীর লড়াই প্রিন্ট কর
মোস্তফা হোসেইন   
মঙ্গলবার, ২৮ মার্চ ২০১৭


হাসপাতালের কাছেই আবুল ব্যানার্জীর কমলাবাগানে বেড়াতে গিয়েছিলেন সাত বন্ধু। সেই সময় তোলা ছবি।  ছবি: সংগৃহীতহা

সপাতালের কাছেই আবুল ব্যানার্জীর কমলাবাগানে বেড়াতে গিয়েছিলেন সাত বন্ধু। সেই সময় তোলা ছবি। ছবি: সংগৃহীতসাত কিশোরী। ১৯৭১ সালে কাজ করেছেন ভারতের ত্রিপুরা রাজ্যের বাংলাদেশ হাসপাতালে। তেমন কোনো প্রশিক্ষণ ছিল না। ছিল অদম্য সাহস আর ইচ্ছাশক্তি। সেবা আর ভালোবাসা দিয়ে তাঁরা সুস্থ করে তুলেছেন আহত মুক্তিযোদ্ধাদের।

সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ২৮ মার্চ ২০১৭ )
 
Marks Behind the Stones: প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
মঙ্গলবার, ১৪ মার্চ ২০১৭

প্রথম প্রজন্মের অধিবাসী বাংলাদেশী এক নারীর জীবন গাঁথা  "Marks Behind the Stones"। মাত্র ৩২ বছর বয়সে বৈধব্য বরণের পরে সাত বছরের একমাত্র মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রের এলাবামা শহরে জীবন সংগ্রাম, দুঃখ-কষ্টকে জয় করে জীবনের সাফল্যের এক আলোকিত নাম হাবিবা রাজ্জাক। পরবর্তীতে হাবিবা শও। বাংলাদেশে  বেড়ে উঠা  সেই হাবিবা তার জীবনের অভিজ্ঞতা আর উপলব্ধিকে তুলে ধরেছেন তার  ইংরেজীতে লেখা কাব্য গ্রন্থঃ Marks Behind the Stones বইটিতে।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ১৪ মার্চ ২০১৭ )
 
নারী দিবসে পিপল এন টেক ব্যতিক্রমী আয়োজন প্রিন্ট কর
নিউজ-বাংলা ডট কম   
মঙ্গলবার, ১৪ মার্চ ২০১৭

শিক্ষা ক্ষেত্রে অনুপ্ররনায় তিনজন নারীকে স্কলারশিপ প্রদানের মধ্য দিয়ে গত ১১ই মার্চ  স্বনাম ধন্য আইটি প্রশিক্ষণ প্রতিষ্ঠান পিপল এন টেক  ইন্সটিটিউট অফ টেকনোলজির আয়োজনে অনুষথিত হয় আন্তর্জাতিক নারী দিবস।  পিপল এন টেক এর সভাপতি ফারহানা হানিপের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার। আন্তরিকতার ছোঁয়ায় সাজানো গোছানো এই আয়োজনে গ্রেটার ওয়াশিংটন প্রবাসী কতিপয় নারী তাদের জীবন সংগ্রাম আর সাফল্যের গাঁথা তুলে ধরেন।

সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০১৭ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 1 - 9 মোট 158
Free Joomla Templates