News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২০ সেপ্টেম্বর ২০১৭, বুধবার      
মূলপাতা arrow লেখালেখি
লেখালেখি
নিউইর্য়কে অবৈধ অভিবাসীদের জন্য সিটি আইডি প্রিন্ট কর
তৈয়বুর রহমান টনি   
সোমবার, ১৯ জানুয়ারি ২০১৫

কাগজপত্রহীন ও অবৈধ অভিবাসীদের জন্য সিটি আইডি দেওয়ার পদক্ষেপ যুক্তরাষ্ট্রে এই প্রথম। গত ১৫ জানুয়ারি থেকে কাগজপত্রহীন অবৈধ অভিবাসীসহ নিউইয়র্কবাসী সবাই আইডি কার্ড বা পরিচয়পত্র দিচ্ছে। এই পরিচয় পত্রের ফলে কাগজ পত্রহীন অভিবাসীরা নির্ভয়ে প্রকাশ্যে জীবিকা নির্বাহ করার সুযোগ পাবেন।
সর্বশেষ আপডেট ( সোমবার, ১৯ জানুয়ারি ২০১৫ )
 
একুশে গ্রন্থমেলায় জসিম মল্লিকের দুটি বই প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
সোমবার, ১৯ জানুয়ারি ২০১৫

একুশে গ্রন্থমেলা ২০১৫- তে কথা সাহিত্যিক জসিম মল্লিকের দুটি বই প্রকাশিত হচ্ছে। একটি হচ্ছে নির্বাচিত উপন্যাস এবং অপরটি হচ্ছে ভালবাসার সংকলন।  নির্বাচিত উপন্যাসে মোট  ৫টি উপন্যাস স্থান পেয়েছে। এবং ভালবাসার সংকলনে মোট ৪০ টি বাছাইকৃত গল্প রয়েছে।
সর্বশেষ আপডেট ( সোমবার, ১৯ জানুয়ারি ২০১৫ )
 
কালপুরুষ প্রিন্ট কর
শুভজিৎ বসাক, কলকাতা   
বৃহস্পতিবার, ২০ নভেম্বর ২০১৪

 “সুন্দর” কথাটার মর্মার্থ বোঝানো কঠিন যদি গভীর রাতের গাঢ় অন্ধকারের ভেদ্যতা কেউ অবলোকন করেছে।সুন্দরের সাথে গভীরতা মেশালে মধুরিমা যা আসে তা রাতের সমার্থকই বটে। তখনো  রাঁচি এসে পৌছায়নি,মাঝরাতে দোল দিয়ে শীতের উপেক্ষা করেই ট্রেন ছুটে চলেছে নিজ গতিতেই।প্রথমবার ট্রেনে রাত কাটানো,ক্লান্তি যা আছে ঔৎসু্ক্যতা সবটাই গিলে ফেলেছে যেন।জানলা খুলতেও পারছি না,হু-হু করে ঠান্ডা হাওয়া আসছে।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ২০ নভেম্বর ২০১৪ )
 
হুমায়ুন আহমেদের জন্মদিনে প্রিন্ট কর
সোমা বোস, ভার্জিনিয়া থেকে   
বৃহস্পতিবার, ১৩ নভেম্বর ২০১৪

অশুভ যদি শুভর বিপরীত হয়, তাহলে তো ১৩ সংখ্যাটা নিশ্চয়ই ৭ সংখ্যাটার বিপরীত, অন্তত আমার বিবেক তো তাই বলে! তাই আজ ৭ আর ১৩ নিয়ে অনেক ভাবনা চিন্তা করছিলাম। আজ ১৩ তারিখ, আজ আমার প্রিয় লেখকের জন্মদিন। অনেকের মতে ১৩ একটি অশুভ সংখ্যা। তবুও শুভ আর অশুভ, সব সাধারণ মানুষই তো চায় কোনো এক বিখ্যাত ব্যক্তির জন্মদিনের সাথে তার নিজের জন্মদিনের মিল থাকুক।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ১৩ নভেম্বর ২০১৪ )
 
গানের আসর ‘সুরের ধারা’ এবং সংগীত নিয়ে প্রাসঙ্গিক ভাবনা প্রিন্ট কর
সাজ্জাদ আলী   
রবিবার, ০৯ নভেম্বর ২০১৪
‘একাকী গায়কের নহে তো গান, মিলিতে হবে দুইজনে-
গাহিবে একজন খুলিয়া গলা, আরেক জন গাবে মনে।’

-গায়ক এবং শ্রোতার মধ্যকার নিবিড় সম্পর্কটি রবীন্দ্রনাথ ঠাকুর তাঁর ‘গানভঙ্গ’ কবিতায় এভাবেই বলেছেন। ‘গান’ বিষয়টি যে দ্বিপাক্ষিক, অর্থাৎ গায়ক ও শ্রোতা যে একে অপরের পরিপূরক, কবিতার ঐ চরণদুটিতে কবি সেটিই স্পষ্ট করেছেন। গায়কের কন্ঠ নিসৃত সুর যদি শ্রোতার মনে ঝংকার না তোলে অথবা ঐ গানটি যদি শ্রোতার বোঝার সক্ষমতা না থাকে তাহলে আর গ্রহ-নক্ষত্রের মিলনটি হলো না, -সংগীতের জন্যে এমনতর অবস্থা স্বাস্থকর নয়।
সর্বশেষ আপডেট ( রবিবার, ০৯ নভেম্বর ২০১৪ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 73 - 81 মোট 129
Free Joomla Templates