News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৭ জানুয়ারী ২০১৮, বুধবার      
মূলপাতা arrow লেখালেখি
লেখালেখি
বই আলোচনা প্রিন্ট কর
আব্দুল আজিজ সেলিম   
মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০১৫

আমিরাতের পথে ঘাটে : আমিরাতকে জানার আয়না

ভ্রমণ সাহিত্য আজকাল আগের চেয়েও বেশ জনপ্রিয় হয়ে ওঠেছে। মিডিয়ার কল্যাণে তথা সামাজিক যোগাযোগের মাধ্যমে ভিনদেশী দূর আকাশের তারাও যেন পাশের আঙিনার জোনাকি লাগে। তাই ইদানিং ভ্রমণ সাহিত্যের পাঠকসংখ্যা অনেক। পাঠকের চাহিদা মিঠাতে আরব আমিরাতের দুবাই প্রবাসি দুজন সাংবাদিক ও লেখক চেষ্ঠা করেছেন বিশ্বের সবচে' আকর্ষণীয় পর্যটন নগরী আমিরাতকে বাঙলাভাষী পাঠকদের জানাতে।

সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০১৫ )
 
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল-এ স্বাধীনতা দিবস উদযাপন প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
শনিবার, ২৮ মার্চ ২০১৫

নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল যথাযথ মর্যাদায় ৪৫তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে। দিনের কর্মসূচীর অংশ হিসেবে, ২৬ মার্চ ২০১৫ কনস্যুলেট এ আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং দিবসটি উপলক্ষে প্রেরিত মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। এরপর ১৯৭১ সালে মহান স্বাধীনতা সংগ্রামে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনা ও দেশের অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।
সর্বশেষ আপডেট ( শনিবার, ২৮ মার্চ ২০১৫ )
 
বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বের কারণে বাংলাদেশের নির্ভরতার প্রয়োজন নেই প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
শনিবার, ২৮ মার্চ ২০১৫

 বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বের কারণে বাংলাদেশের সমৃদ্ধির পথে এগিয়ে চলতে অন্যের ওপর নির্ভরতার প্রয়োজন পড়বে না বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল। ফত ২৬শে মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
সর্বশেষ আপডেট ( শনিবার, ২৮ মার্চ ২০১৫ )
 
ওয়াশিংটন পোস্ট-এ বাংলাদেশের স্বাধীনতার সংবাদ প্রিন্ট কর
আন্দালিব রাশদী   
শনিবার, ২৮ মার্চ ২০১৫
১৮৭৭ সাল থেকে প্রকাশিত হয়ে আসছে দ্য ওয়াশিংটন পোস্ট। যখন বাংলাদেশ স্বাধীনতার জন্য লড়াই করছে, তখন ক্যাথরিন গ্রাহাম পত্রিকাটির প্রকাশক এবং কার্যত মালিক। মার্কিন সরকার যখন স্বাধীনতা সংগ্রামকে দেখছে ভারতের প্ররোচিত একটি বিচ্ছিন্নতাবাদী আন্দোলন হিসেবে, তখন মার্কিন জনগণ এবং গণমাধ্যম রক্তাক্ত বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। ১৭ ডিসেম্বর ১৯৭১ সালে লি লেসাজের যে প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে তা বাংলায় ভাষান্তরিত হলো।
সর্বশেষ আপডেট ( শনিবার, ২৮ মার্চ ২০১৫ )
 
কে চড়েছো এই গাড়িতে? প্রিন্ট কর
নাজমুল ইসলাম মকবুল   
শনিবার, ২৮ মার্চ ২০১৫

 কিশোর বয়সে সুপারি গাছের ঝরে পড়া পাতার গোড়ায় (সিলেটের আঞ্চলিক ভাষায় ছই) বসতাম আর অন্য কিশোররা অগ্রভাগে ধরে টানতে থাকতো। চলতে চলতে তখন উপভোগ করতাম গাড়ি চড়ার মজা। মুখ দিয়ে হর্ণ বাঁজাতাম টিট টিট।
সর্বশেষ আপডেট ( শনিবার, ২৮ মার্চ ২০১৫ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 73 - 81 মোট 139
Free Joomla Templates