News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৮ নভেম্বর ২০১৭, শনিবার      
মূলপাতা arrow লেখালেখি
লেখালেখি
নস্টালজিয়া প্রিন্ট কর
Administrator   
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০১৫
অতীতের স্মৃতির পাতায় হারিয়ে যাওয়া, হয়তো কিছুটা কষ্ট পাওয়া। এই অনুভূতির নাম নস্টালজিয়া। আর যে এই অনুভূতির সাথী হয় তাকে বলা হয় নস্টালজিক।  পুরোনো দিনের এই নস্টালজিক অনুভূতি মানুষকে ভবিষ্যতের জন্য আশাবাদী করে তুলতে পারে।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০১৫ )
 
বিশ্বজিত চৌধুরীর উপন্যাস ‘ নার্গিস প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   
সোমবার, ১৪ সেপ্টেম্বর ২০১৫
নজরুলের প্রেম বিরহের উজ্জ্বল কাহিনি

সুদূর প্রবাসে যখন জানতে পারি আমাদের অগ্রজ কবি, গল্পকার, সাংবাদিক বিশ্বজিত চৌধুরীর উপন্যাস’ নার্গিস’ প্রকাশিত হয়েছে গত বই মেলায়, এবং দ্রুত প্রথম সংস্করণ শেষ হবার পর ‘প্রথমা’ প্রকাশ করেছে দ্বিতীয় সংস্করণ; সেই তখন থেকেই পড়ার লোভ সামলাতে পারছিলাম না।
সর্বশেষ আপডেট ( সোমবার, ১৪ সেপ্টেম্বর ২০১৫ )
 
নিউ ইয়র্কে‘দিগন্তে বিদ্রোহী পূর্ণিমা’র মোড়ক উন্মোচন প্রিন্ট কর
বাংলা প্রেস, নিউ ইয়র্ক:   
মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০১৫

বাংলা সাহিত্যের অন্যতম প্রধান ও দেশ বরেণ্য কবি শহীদ কাদরীর নির্বাচিত কবিতা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী জনপ্রিয় আবৃত্তিকার মিজানুর রহমান প্রধানের ‘দিগন্তে বিদ্রোহী পূর্ণিমা’ আবৃত্তি অ্যালবামের মোড়ক উন্মোচন করা হয়েছে। নিউ ইয়র্কের সাহিত্য একাডেমির আয়োজনে গত শনিবার জামাইকার হিলসাইড এভেন্যুর একটি মিলনায়তনে অ্যালবামটির আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করা হয়। 

সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০১৫ )
 
বই আলোচনা প্রিন্ট কর
আব্দুল আজিজ সেলিম   
মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০১৫

আমিরাতের পথে ঘাটে : আমিরাতকে জানার আয়না

ভ্রমণ সাহিত্য আজকাল আগের চেয়েও বেশ জনপ্রিয় হয়ে ওঠেছে। মিডিয়ার কল্যাণে তথা সামাজিক যোগাযোগের মাধ্যমে ভিনদেশী দূর আকাশের তারাও যেন পাশের আঙিনার জোনাকি লাগে। তাই ইদানিং ভ্রমণ সাহিত্যের পাঠকসংখ্যা অনেক। পাঠকের চাহিদা মিঠাতে আরব আমিরাতের দুবাই প্রবাসি দুজন সাংবাদিক ও লেখক চেষ্ঠা করেছেন বিশ্বের সবচে' আকর্ষণীয় পর্যটন নগরী আমিরাতকে বাঙলাভাষী পাঠকদের জানাতে।

সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০১৫ )
 
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল-এ স্বাধীনতা দিবস উদযাপন প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
শনিবার, ২৮ মার্চ ২০১৫

নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল যথাযথ মর্যাদায় ৪৫তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে। দিনের কর্মসূচীর অংশ হিসেবে, ২৬ মার্চ ২০১৫ কনস্যুলেট এ আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং দিবসটি উপলক্ষে প্রেরিত মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। এরপর ১৯৭১ সালে মহান স্বাধীনতা সংগ্রামে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনা ও দেশের অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।
সর্বশেষ আপডেট ( শনিবার, ২৮ মার্চ ২০১৫ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 64 - 72 মোট 133
Free Joomla Templates