News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৮ নভেম্বর ২০১৭, শনিবার      
মূলপাতা arrow লেখালেখি
লেখালেখি
ভালোবাসার দিনে প্রিন্ট কর
মুনির চৌধুরী, বস্টন   
মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৬
বছর চারেক আগের ঘটনা । নতুন বাড়ি কিনে এসেছি নতুন জায়গায় । প্রতিবেশী কারো সাথে তখনো পরিচয় হয়নি । ভরা পূর্ণিমার গ্রীষ্মের রাতে চেয়ার পেতে বাড়ির ড্রাইভ ওয়েতে বসে সিগারেট ফুঁকছিলাম । আধো আলো আধো অন্ধকারে হটাত দেখি কে যেন ড্রাইভ ওয়ে ধরে আমার দিকে এগিয়ে আসছে । কাছে আসতেই দেখি দুই হাতে দুটো বিয়ারের বোতল নিয়ে বিশাল দেহী এক শ্বেতাঙ্গ ভদ্রলোক আমার বাড়ির আঙিনায় । " Welcome to neighbourhood" বলেই Budweiser একটা বোতল আমার দিকে এগিয়ে দিলো ।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৬ )
 
আমিও পুলিশ ছিলাম- চার প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   
শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৬

ঘোড়ায় চড়িয়া মর্দ হাঁটিয়া চলিল
মাঠে প্রশিক্ষণের সময় হাবিলদার ওস্তাদেরা মাঠের দক্ষিণপূর্ব কোনায় কাঠ দিয়ে ঘেরা একটা মাঠ দেখিয়ে বলত- ওই দেখেন, ওটা হল ঘোড়া প্রশিক্ষণের মাঠ-‘ রাইডিং স্কুল’।  ঐ মাঠে আপনাদের ঘোড়া চালানো শেখানো হবে।  এই সারদায় অনেকেই ঘোড়া চালনা প্রশিক্ষণের সময় ঘোড়া থেকে পড়ে গিয়ে হাত পা ভেংগে বিদায় নিয়েছেন ট্রেনিং থেকে।
সর্বশেষ আপডেট ( শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৬ )
 
তুষার কন্যার কাছে খোলা চিঠি প্রিন্ট কর
নাজমা রহমান, মেরিল্যান্ড থেকে   
সোমবার, ০১ ফেব্রুয়ারি ২০১৬

প্রিয় স্নো ফ্লেক্স,
ভালবাসা নিও। আচ্ছা তুমি কি জান, আমি তোমার অপেক্ষায় ছিলাম সেই ডিসেম্বর থেকে? অপেক্ষা ঠিক নয় আসলে আমি তোমার প্রতীক্ষায় ছিলাম। ভালবাসার অধীর অপেক্ষার নাম প্রতীক্ষা। কিন্তু এই তুমি কি সেই তুমি!   
সর্বশেষ আপডেট ( সোমবার, ০১ ফেব্রুয়ারি ২০১৬ )
 
কক্সবাজারের মগ রাজকুমারী প্রিন্ট কর
জিয়াউদ্দিন চৌধুরি, মেরিল্যান্ড   
শুক্রবার, ২৯ জানুয়ারি ২০১৬

কক্সবাজার সার্কিট হাউজ (যা অধুনা ভি আই পি সার্কিট হাউজ বলে পরিচিত) একটি উচু টিলায় অবস্থিত। ষাট দশকে নির্মিত এ বাংলোতে চারটি শয্যা কক্খ, একটি বৃহত বসার ঘর, আর বড়সড় খাবার ঘর। বাংলোর সামনে বড় গাড়ী বারান্দা যেখান থেকে অদূরে সমুদ্র সৈকত দেখা যায়। ভবনটির তিন দিকে ঘেরা বারান্দা, শয্যা কক্খ গুলো পাশাপাশি, টানা বারান্দা দিয়ে সংযুক্ত। বাংলোটির সামনে পেছনে সবুজ লন, আর মৌসুমি ফুলের বাগান। পিছনের বাগানের শেষ মাথায় একটি বৌদ্ধ স্তুপা যা শোনা যায় বহু কাল আগের। সার্কিট নির্মানের সময় এটি অক্ষত রাখা হয় স্থানীয় রাখাইন বা মগ সম্প্রদায়ের সম্মানে।
সর্বশেষ আপডেট ( শুক্রবার, ২৯ জানুয়ারি ২০১৬ )
 
আমিও পুলিশ ছিলাম-দুই প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   
বুধবার, ১৩ জানুয়ারি ২০১৬

শুরু হল প্রশিক্ষণ
 ১৯৮৮ সালের জানুয়ারি মাস। শীত পড়ছে প্রচণ্ড। রাজশাহীতে শীত আর গরম দুটোই বেশি। বৃহস্পতিবার বিকালে এসে পৌঁছেছি একাডেমীতে। শুক্র ও শনিবার বন্ধের মধ্যেই তৈরি হয়ে গেছে পিটি আর প্যারেডের পোশাক। শনিবার সন্ধ্যায় হাবিলদার জী জানিয়ে দিয়ে গেছেন- রবিবার ভোর পাঁচটার মধ্যে মাঠে যেতে হবে। যেহেতু আমরা নতুন, তাই ঠিক সময়ে মাঠে না যেতে পারলে দায় দায়িত্ব বর্তাবে  হাবিলদারের উপর। সেকারণে হাবিলদার জী ভোর চারটায় এসে আমাদের জাগিয়ে দিয়ে গেছেন। মাঠে যেতে হবে পাঁচটার মধ্যেই। কিন্তু ঠাণ্ডা তো ভীষণ।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০১৬ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 55 - 63 মোট 133
Free Joomla Templates