News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২০ সেপ্টেম্বর ২০১৭, বুধবার      
মূলপাতা arrow লেখালেখি
লেখালেখি
আমিও পুলিশ ছিলাম-দুই প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   
বুধবার, ১৩ জানুয়ারি ২০১৬

শুরু হল প্রশিক্ষণ
 ১৯৮৮ সালের জানুয়ারি মাস। শীত পড়ছে প্রচণ্ড। রাজশাহীতে শীত আর গরম দুটোই বেশি। বৃহস্পতিবার বিকালে এসে পৌঁছেছি একাডেমীতে। শুক্র ও শনিবার বন্ধের মধ্যেই তৈরি হয়ে গেছে পিটি আর প্যারেডের পোশাক। শনিবার সন্ধ্যায় হাবিলদার জী জানিয়ে দিয়ে গেছেন- রবিবার ভোর পাঁচটার মধ্যে মাঠে যেতে হবে। যেহেতু আমরা নতুন, তাই ঠিক সময়ে মাঠে না যেতে পারলে দায় দায়িত্ব বর্তাবে  হাবিলদারের উপর। সেকারণে হাবিলদার জী ভোর চারটায় এসে আমাদের জাগিয়ে দিয়ে গেছেন। মাঠে যেতে হবে পাঁচটার মধ্যেই। কিন্তু ঠাণ্ডা তো ভীষণ।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০১৬ )
 
স্মৃতিকথাঃ গ্রোসারি ও প্রিয়তমা প্রিন্ট কর
মিজানুর রহমান খান, মেরিল্যান্ড   
সোমবার, ১১ জানুয়ারি ২০১৬

ছোট বেলায় বাবা প্রায়ই আমাকে তাঁর সাথে বাজারে নিয়ে যেতে চাইতেন। আর আমি বাবার হাতে বাজারের ব্যাগ দেখলেই বাথরুমে লুকিয়ে যেতাম। মাঝে মাঝে খাটের নিচে বা ঘরের বাহিরেও লুকিয়ে থাকতাম। বাবা কিছুক্ষণ খোঁজাখুঁজি করে একাই চলে যেতেন। বাবা খুব ভালো বাজার করতেন।
সর্বশেষ আপডেট ( সোমবার, ১১ জানুয়ারি ২০১৬ )
 
খাবার নিয়ে রবীন্দ্রনাথ ঠাকুরের দুর্লভ গল্প প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
মঙ্গলবার, ০৫ জানুয়ারি ২০১৬

গুরুদেবকে হাতে খেতে কেউ দেখেনি কখনো, কাঁটা-চামচে খেতেন। অত্যন্ত মিতাহারী ছিলেন। সব মিলিয়ে দু-তিন চামচ পরিমাণ খাবার খেতেন। তাই বলে তাঁকে কম করে খাবার দেওয়া চলত না; অসন্তুষ্ট হতেন। থালায় বাটিতে নানা রকমের খাবার সাজিয়ে সামনে ধরা হত, তিনি বাটিগুলির ঢাকা খুলে খুলে আগে দেখতেন কি কি আছে।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ০৫ জানুয়ারি ২০১৬ )
 
কানাডা প্রবাসির ‘এ খ্রিষ্টমাস গিফ্ট’ বইটি আন্তর্জাতিক বাজারে প্রিন্ট কর
মোহাম্মদ আলী বোখারী, টরন্টো থেকে :   
সোমবার, ২৮ ডিসেম্বর ২০১৫

চলতি খ্রিষ্টমাসে সান্তাকে পৃথিবীর সব জরা-দুঃখ-বেদনা মুছে অনাবিল আনন্দ প্রদানের প্রত্যাশায় প্রবাসি লেখক এম শহিদুল ইসলামের ইংরেজি বই ‘এ খ্রিষ্টমাস গিফ্ট’ একাধারে যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়া থেকে বেরিয়েছে। সেটি প্রকাশনা করেছে নিউ ইয়র্কের রেইডার পাবলিশিং ইন্টারন্যাশনাল।
সর্বশেষ আপডেট ( সোমবার, ২৮ ডিসেম্বর ২০১৫ )
 
মহান বিজয় দিবস প্রিন্ট কর
Administrator   
মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ২০১৫

 ১৬ই ডিসেম্বর-বাংগালীর বিজয় দিবস। বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন মুক্তিযুদ্ধের অবিস্মরণীয় গৌরবদীপ্ত চূড়ান্ত বিজয় এ মাসের ১৬ ডিসেম্বর অর্জিত হয়। স্বাধীন জাতি হিসেবে সমগ্র বিশ্বে আত্মপরিচয় লাভ করে বাঙালিরা। অর্জন করে নিজস্ব ভূ-খন্ড। আর সবুজের বুকে লাল সূর্য খচিত নিজস্ব জাতীয় পতাকা।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ২০১৫ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 55 - 63 মোট 129
Free Joomla Templates