News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৮ নভেম্বর ২০১৭, শনিবার      
মূলপাতা arrow লেখালেখি
লেখালেখি
আমিও পুলিশ ছিলাম- পর্ব ১১ প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   
বৃহস্পতিবার, ২৩ জুন ২০১৬

প্রথম মামলা তদন্ত
শিক্ষা নবীশ এস আই দের দুই বছর শিক্ষা নবীশ  কালের শেষ  ছয় মাস থানায় প্রশিক্ষণের সময় পেটি নেচারের মামলা তদন্ত দেয়া হয়। এ সময় মামলার তদন্ত করতে হয়, কেস ডাইরি লিখতে হয় নিজে নিজে। না বুঝলে থানার সিনিয়র অফিসারদের সাহায্য নেয়া যেতে পারে , কিন্তু তদন্ত করতে হবে নিজে নিজেই। আমি কুলাউরা থানায় যোগদান করার একদিন কি দুইদিন পর আমাকে পেটি নেচারের একটি মামলার তদন্ত ভার দেয়া হয়।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ২৩ জুন ২০১৬ )
 
প্রবাসে শখের সাংবাদিকতা প্রিন্ট কর
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   
শনিবার, ১৮ জুন ২০১৬

আমার অনেক লেখার মতো এটিও ভ্রুণ অবস্থায় অনেকদিন সুপ্ত ছিল। পূর্ণতা পাচ্ছিল না। এরকম অসমাপ্ত অনেক লেখার কথা একেবারেই ভুলে থাকলেও এটির কথা ভুলিনি। শেষ করছি করবো করে আর হয়ে উঠছিল না। ফেসবুকে আমার এক পুস্তক সমালোচনার জবাবে একজন স্মরণ করিয়ে দিলেন যে সফি দেলোয়ার কাজল শুধু লেখকই নন, পত্রিকা সম্পাদকও বটে!
সর্বশেষ আপডেট ( শনিবার, ১৮ জুন ২০১৬ )
 
কেন লিখি প্রিন্ট কর
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   
বুধবার, ০৮ জুন ২০১৬

লিখতে ভাল লাগে তাই লিখি। নিজের লেখাকে ভাল লেগেছিল সপ্তম শ্রেণির ছাত্রাবস্থায়। মাকে এক চিঠি লিখে। মায়ের কাছে পৌছায়নি সেই চিঠি, কিন্তু কথাগুলো এখনো মনে আছে। মনেই থাকবে।
সর্বশেষ আপডেট ( বুধবার, ১৫ জুন ২০১৬ )
 
আমিও পুলিশ ছিলাম-দশ প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   
শুক্রবার, ০৩ জুন ২০১৬

সদর সার্কেলে যোগদান
মৌলভীবাজার থানায় ছয় মাস বাস্তব প্রশিক্ষণ শেষে আমাকে যোগ দিতে হয় সহকারী পুলিশ সুপার, মৌলভীবাজার সার্কেল এর কার্যালয়ে। এখানেও আমাকে তিন মাসের বাস্তব প্রশিক্ষণ নিতে হবে। প্রত্যেক জেলায় একজন সহকারী পুলিশ সুপার জেলা ভেদে ৩টি বা ৪টি থানার তদারকির দায়িত্ব পালন করেন। সার্কেলের দায়িত্বে থাকা সহকারী পুলিশ সুপারের কাজ হল তার দায়িতবাধীন থানা সমুহে প্রত্যহ যে কাজ সম্পাদন কারা হয় যেমন- মামলা রুজু, মালার তদন্তকারি অফিসারদের লেখা কেস ডাইরি ,তদন্ত সঠিক পথে চলছে কিনা এসব তদারকি করা।
সর্বশেষ আপডেট ( শুক্রবার, ০৩ জুন ২০১৬ )
 
মেমোরিয়াল ডে প্রিন্ট কর
কাজী মশহুরুল হুদা   
শুক্রবার, ২৭ মে ২০১৬
প্রতিবছর মে মাসের শেষ সোমবার আমেরিকায় মেমোরিয়াল ডে পালিত হয়। সে হিসেবে ৩০ মে ২০১৬ মেমোরিয়াল ডে। এ দিন ফেডারেল হলিডে পালিত হয়। যেহেতু সোমবার এই মেমোরিয়াল ডে সে জন্য লম্বা হলিডের মধ্যে পড়ে এই ছুটি। সবাই অনেক পরিকল্পনা করে। যদিও দিবসটি পালন করা হয় আমেরিকান আর্মিতে যারা দেশের জন্য আত্মাহুতি দিয়েছেন তাদের উদ্দেশ্যে বা স্মরণে ।
সর্বশেষ আপডেট ( শুক্রবার, ২৭ মে ২০১৬ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 46 - 54 মোট 133
Free Joomla Templates