News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৭ জানুয়ারী ২০১৮, বুধবার      
মূলপাতা arrow লেখালেখি
লেখালেখি
আমিও পুলিশ ছিলাম-১৫ প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০১৬

বড়লেখা যোগদান   
বড়লেখা থানায় যোগদান করে আমি আর সেকেন্ড অফিসার হতে পারি নাই। কারন সেখানে আমর সিনিয়র এস আই শামসুল হক ছিলেন। আমি কুলাউড়া থানায়  পি এস আই থাকতে তিনি সেখানেও সেকেন্ড অফিসার ছিলেন। যাই হোক এখানকার ও সি শামসুদ্দিন স্যারকে আমার বেশ পছন্দ হয়েছে।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০১৬ )
 
মম, শি সেইড ইয়েস! প্রিন্ট কর
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০১৬

ধারাবাহিক পর্বঃ ছয়

পরদিন রিক্সা করে আমরা রওনা হলাম বারকান্দা গ্রামে কলেজের উদ্দেশ্যে। দুই পাশে অনেক নীচে কৃষি জমি এবং ছড়িয়ে ছিটিয়ে থাকা গ্রামের মাঝ দিয়ে চলে গেছে উঁচু ও সোজা একটি গ্রামীন রাস্তা। রাস্তা হলেও বিভিন্ন স্থানে খাদ ও গর্ত। সে রাস্তায় একটি রিক্সায় দুজন করে যাত্রী নিয়ে টানতে চালকের বেশ কষ্টই হচ্ছিল।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০১৬ )
 
ঢাকা বনাম টরন্টো প্রিন্ট কর
জসিম মল্লিক, টরন্টো থেকে   
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০১৬

রাতের টরন্টোরাতের টরন্টোপ্রকৃতি মানুষের মনের ওপর দারুণ প্রভাব ফেলে। প্রকৃতির সঙ্গে মানব মনের সম্পর্ক খুবই গভীর। প্রকৃতির রূপ বৈচিত্র্য মানুষের মনকে উন্মনা ও উদাস করে। এখন যেমন রূপবৈচিত্র্যে ভরে উঠছে কানাডার চারদিক। সবুজের সমারোহ বিস্তৃত হচ্ছে। পুরো উত্তর আমেরিকা জুড়ে ছিল সামার। এখন ফল শুরু হয়েছে। আনন্দের মহোৎসব গেছে।
সর্বশেষ আপডেট ( বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০১৬ )
 
আমিও পুলিশ ছিলাম-১৪ প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   
মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০১৬

বিশেষ অভিযান ‘ অপারেশন দুর্বার

আমি কমলগঞ্জ থানায় চাকরি করাকালে প্রথম বিশেষ অভিযান পরিচালনা করা হয় ‘ অপারেশন দুর্বার ‘। ওয়ারেন্টের আসামী, মামলার আসামী গ্রেফতার করার জন্য ছিল এই  বিশেষ অভিযান। প্রতিদিন আসামী  গ্রেফতার করতেই হবে। তো একদিন রাতে কয়েক গ্রামে অভিযান করলাম, কিন্তু কোন আসামী পেলাম না। কি আর করা। ভোর রাতের দিকে চলে গেলাম শমশের নগর ষ্টেশনে। তখনও ভোর হয়নি। দেখলাম এক লোক ষ্টেশনের দিক থেকে বের হয়ে আসছে। তাকে  থামালাম, থামিয়ে জানতে চাইলাম-  এখন কোন ট্রেন নেই, ভোর  রাতে সে এখানে কি করছে ?
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০১৬ )
 
মোর ভাবনারে কি হাওয়ায় মাতালো প্রিন্ট কর
নাজমা রহমান, ঢাকা থেকে   
সোমবার, ২৭ জুন ২০১৬
 
এখন আমি ঢাকায়।  আর কিছুদিন পরেই উড়ে যাবো ওয়াশিংটনে। আমার ডানায় বিহঙ্গের গান। ডানা মেলে তাই উড়ে বেড়াই। দিগন্ত থেকে দিগন্তে। পুব থেকে পশ্চিমে। ছোট্টবেলা থেকেই শখ ছিল পৃথিবী দেখার। অজানাকে জানার। স্কুলে ভূগোল টিচার বদরুন আপার প্রিয় ছাত্রী ছিলাম আমি। ক্লাসে কালো বোর্ডে সাদা চকের টান দিয়ে দেশ বিদেশের ম্যাপ আঁকতাম। বদরুন আপা সেই মানচিত্রে একটি বড় বিস্ময় চিহ্ন এঁকে দিতেন। সবাইকে  ডেকে বলতেন, দেখো দেখো, ম্যাপ কি করে আঁকতে হয় শিখ। 
সর্বশেষ আপডেট ( সোমবার, ২৭ জুন ২০১৬ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 46 - 54 মোট 139
Free Joomla Templates