News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৮ নভেম্বর ২০১৭, শনিবার      
মূলপাতা arrow লেখালেখি
লেখালেখি
আমিও পুলিশ ছিলাম-১৯ প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   
সোমবার, ১৪ নভেম্বর ২০১৬


রাজা মহাশয়ের মৃত্যু ও নতুন রাজা নির্বাচন-

আমি বান্দরবান সদরে থাকতেই তৎকালীন রাজা বাহাদুর মং শোয়ে প্রু চৌধুরী মারা যান। তাঁর শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিয়েছিলাম আমিও। ভোরের কাগজে লিখেছিলাম রাজার জন্য শোকগাথা- ‘’ অনিচ্চা বতা সংকরা ‘’ । রাজা বাহাদুর মং শোয়ে প্রুর মৃত্যুর পর পরবর্তী রাজা নির্বাচনে দেখা দেয় জটিলতা। কারন তখন আওয়ামী লীগ ক্ষমতায় আর রাজা হবার জন্য প্রার্থী হন আওয়ামী লীগ সমর্থিত কে এস প্রু এবং বি এন পি সমর্থিত জিয়াউর রহমানের সময়ের খাদ্য মন্ত্রী বাবু অং শোয়ে প্রু চৌধুরী।

সর্বশেষ আপডেট ( সোমবার, ১৪ নভেম্বর ২০১৬ )
 
জীবনের প্রতিচ্ছবি: কংক্রিটের অরণ্যে স্রোতস্বিনী নদী প্রিন্ট কর
আশরাফুন নাহার লিউজা, নিউ ইয়র্ক থেকে   
সোমবার, ১৪ নভেম্বর ২০১৬

যারা অরণ্য দেখেছেন, তারা আমার মতো মুগ্ধ কিনা জানি না। প্রকৃতি তার নিজের মতো করেই অপার সৌন্দর্যে সবকিছু সাজিয়ে দেয়। অরণ্যও তারই একটি। গাছের পর গাছ, সবুজ আর সবুজের শৃঙ্খলাই তো অরণ্য! সে অরণ্যে আমি সবসময়ই মোহিত হই, গাছ ভালোবাসি বলে। আর অরণ্য ভালো লাগে, প্রাকৃতিকভাবে গজিয়ে ওঠা গাছেদের পাশাপাশি দাঁড়িয়ে থাকা দেখে।
সর্বশেষ আপডেট ( সোমবার, ১৪ নভেম্বর ২০১৬ )
 
১৯শে নভেম্বর বি,সি,সি,ডি,আই- বাংলা স্কুলের ফান্ড রেইজিং ডিনার প্রিন্ট কর
এ্যন্থনী পিউস গোমেজ, ভার্জিনিয়া   
শনিবার, ০৫ নভেম্বর ২০১৬

আমরা বাংলাদেশী- দেশ আমাদের ঠিকানা, আমাদের অস্তিত্বের শেকড়। বাংলা ভাষা থেকে শুরু করে বাংলা সাহিত্য, সংস্কৃতি এবং এর গৌরবময় ঐতিহ্য আমাদের গর্ব, আমাদের অহংকার।
 আমাদের পরিচয়ের মূল সূত্র গাঁথা রয়েছে আমাদের দেশ এবং দেশের মা-মাটি-মানুষের সাথে। আমরা জীবন-জীবিকার টানে দেশমাতৃকা থেকে বিচ্ছিন্ন হতে পারি দীর্ঘ সময়ের জন্য কিন্তু স্বদেশপ্রেম থেকে বিচ্ছিন্ন হতে পারবোনা কখনোই।
সর্বশেষ আপডেট ( শনিবার, ০৫ নভেম্বর ২০১৬ )
 
আমিও পুলিশ ছিলাম-১৫ প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০১৬

বড়লেখা যোগদান   
বড়লেখা থানায় যোগদান করে আমি আর সেকেন্ড অফিসার হতে পারি নাই। কারন সেখানে আমর সিনিয়র এস আই শামসুল হক ছিলেন। আমি কুলাউড়া থানায়  পি এস আই থাকতে তিনি সেখানেও সেকেন্ড অফিসার ছিলেন। যাই হোক এখানকার ও সি শামসুদ্দিন স্যারকে আমার বেশ পছন্দ হয়েছে।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০১৬ )
 
মম, শি সেইড ইয়েস! প্রিন্ট কর
আশরাফ আহমেদ. মেরিল্যান্ড   
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০১৬

ধারাবাহিক পর্বঃ ছয়

পরদিন রিক্সা করে আমরা রওনা হলাম বারকান্দা গ্রামে কলেজের উদ্দেশ্যে। দুই পাশে অনেক নীচে কৃষি জমি এবং ছড়িয়ে ছিটিয়ে থাকা গ্রামের মাঝ দিয়ে চলে গেছে উঁচু ও সোজা একটি গ্রামীন রাস্তা। রাস্তা হলেও বিভিন্ন স্থানে খাদ ও গর্ত। সে রাস্তায় একটি রিক্সায় দুজন করে যাত্রী নিয়ে টানতে চালকের বেশ কষ্টই হচ্ছিল।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০১৬ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 37 - 45 মোট 133
Free Joomla Templates