News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৮ নভেম্বর ২০১৭, শনিবার      
মূলপাতা arrow লেখালেখি
লেখালেখি
দেখছি ভি ছুয়েছি ভি প্রিন্ট কর
ওয়াহেদ হোসেনী, ভার্জিনিয়া   
বুধবার, ১১ জানুয়ারি ২০১৭

বুধবার ১১ই জানুয়ারি, ২০১৭। গতকাল রাত ৯টা থেকে ৯টা ৫০ মিনিট (ওয়াশিংটন সময়) পর্য্যন্ত বিদায় ভাষণ দিয়ে প্রেসিডেন্ট বারাক ওবামা মঞ্চ থেকে নেমে আড়াই ফুট উঁচু বেড়ার ওপারের জনগণের সঙ্গে করমর্দন করতে এগিয়ে এলেন, তখন তাঁকে কাছ থেকে দেখার, তাঁর সঙ্গে করমর্দন করার জনগণের  উৎসাহ, আনন্দ ও উচ্ছ্বাস দেখে ওবামাকে দেখার ও করমর্দনের নিজের উৎসাহ, আনন্দ ও উচ্ছ্বাসের কথা মনে পড়ে গেল।
সর্বশেষ আপডেট ( বুধবার, ১১ জানুয়ারি ২০১৭ )
 
হ্যাপী নিউ ইয়ার -২০১৭ প্রিন্ট কর
সফি দেলোয়ার কাজল   
শনিবার, ৩১ ডিসেম্বর ২০১৬

আজ ১ জানুয়ারি। ইংরেজি নববর্ষ-২০১৭ সালের প্রথম দিন। ২০১৬  সালের শেষ সুর্যের রক্তিম আভা মিলিয়ে গেল, শীতের ঘন কুয়াশা ভেদ করে পূব আকাশে উদিত ভোরের সূর্য আলো ছড়াবে দিগন্তজুড়ে। নতুন বছরের অপার সম্ভাবনা নিয়ে উদীত এ সূর্যের আলোতে আলোকিত হবে একটি নতুন দিন, একটি নতুন বছর। পুরোনো জরা-গ্লানি-হতাশাকে পেছনে ফেলে আবারও নতুন সম্ভাবনা আর স্বপ্নের প্রতীক্ষায় প্রস্তত বিশ্ববাসী,  স্বাগতম ইংরেজি নববর্ষ ২০১৭,  শুভ হউক তোমার আগমন।
সর্বশেষ আপডেট ( শনিবার, ৩১ ডিসেম্বর ২০১৬ )
 
তোমাকে লিখছি, ২০১৭ প্রিন্ট কর
আনিসুল হক   
শনিবার, ৩১ ডিসেম্বর ২০১৬

           
.২০১৭, তোমাকে লিখছি, তোমাকে লিখতে বসে বলতে চাইছি কতগুলো গোপন বেদনার কথা। জানো, একদিন আমিও কবি ছিলাম। কবি নাজিম হিকমত যেমন জেলখানার চিঠি লিখেছিলেন তাঁর প্রিয়তমাকে, তেমনি করে আমার একটা চিঠি লিখতে ইচ্ছা করছে। কাকে লিখব, সেটা অবশ্য বড় কথা নয়, কী লিখছি, সেটাই বড় কথা। ১৯৮৯ সালে, তখনো আমি ছাত্র, বেরিয়েছিল আমার প্রথম কবিতার বই, খোলা চিঠি সুন্দরের কাছে। তেমনি করে খোলা চিঠি লেখা যায়, সুন্দরের কাছেই। এই প্রত্যাশায় যে, ২০১৭, তুমি সুন্দর হয়ো।

 

 

সর্বশেষ আপডেট ( শনিবার, ৩১ ডিসেম্বর ২০১৬ )
 
বছরের শেষ দিন প্রিন্ট কর
শুভজিৎ বসাক, কলকাতা   
শনিবার, ৩১ ডিসেম্বর ২০১৬

বছরের শেষদিন আজ।বছরের শেষ দিনটা স্মরণীয় করে রাখতে সবাই ব্যস্ত।শ্রুতি সেসবে নিজেকে না ভাসিয়ে নদীর স্রোতের সামনে দাঁড়িয়ে আছে চুপ করে।ঠিক বারো বছর আগের নিজের করে খুঁজে পাওয়া মানুষটাকে সে খুঁজে পেয়েছে নদীর পাশের সেই বড় গাছটার গায়ে গজিয়ে ওঠা শ্যাওলার মধ্যে।এতদিন পরেও সে জীবিত এভাবে সেটা সত্যিই অবিস্মরণীয়।চোখ ছলছল হলেও সে একদৃষ্টে তাকিয়ে সেইদিকেই।আর নদীর উচ্চস্রোতের গর্জন প্রকৃতির অন্য শব্দের থেকে তাকে বিরত করে রেখেছে।
সর্বশেষ আপডেট ( শনিবার, ৩১ ডিসেম্বর ২০১৬ )
 
আমিও পুলিশ ছিলাম-২২ প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   
বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০১৬

 কিছুদিন পর আমার লামা থানা থেকে বদলী হয়ে যায় কক্সবাজার জেলায়। আমি যখন কক্সবাজার জেলায় যোগদান করি তখন কক্সবাজার জেলার এস পি ছিলেন জনাব আমির উদ্দিন। তিনি পুলিশের একজন সৎ অফিসার। ঘুষ খান না, ঘুষ খেয়ে কারো পোস্টিং করেন না। জেলাতে গিয়েই আমি সে খবর প্রথমে পাই। এদিকে বান্দরবানের এস পি মাজেদুল হক স্যারও  আমাকে বলে দিয়েছেন তিনি আমার জন্য কক্সবাজারের এস পি সাহেব কে বলে দিবেন যেন কোন অসুবিধা না হয়। তখন কক্সবাজারে আর ও-১  ছিলেন চট্টগ্রামের মালেক সাহেব। তাঁকে আমি সারদা ট্রেনিং এর সময় সেখানে দেখেছিলাম। যা হোক, তিনি আমাকে এস পি সাহেবের নিকট উপস্থাপন করলে এস পি সাহেব আমাকে পোস্টিং করেন মহেশখালি থানায়।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০১৬ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 28 - 36 মোট 133
Free Joomla Templates