News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২০ সেপ্টেম্বর ২০১৭, বুধবার      
মূলপাতা arrow লেখালেখি
লেখালেখি
আমিও পুলিশ ছিলাম-২২ প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   
বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০১৬

 কিছুদিন পর আমার লামা থানা থেকে বদলী হয়ে যায় কক্সবাজার জেলায়। আমি যখন কক্সবাজার জেলায় যোগদান করি তখন কক্সবাজার জেলার এস পি ছিলেন জনাব আমির উদ্দিন। তিনি পুলিশের একজন সৎ অফিসার। ঘুষ খান না, ঘুষ খেয়ে কারো পোস্টিং করেন না। জেলাতে গিয়েই আমি সে খবর প্রথমে পাই। এদিকে বান্দরবানের এস পি মাজেদুল হক স্যারও  আমাকে বলে দিয়েছেন তিনি আমার জন্য কক্সবাজারের এস পি সাহেব কে বলে দিবেন যেন কোন অসুবিধা না হয়। তখন কক্সবাজারে আর ও-১  ছিলেন চট্টগ্রামের মালেক সাহেব। তাঁকে আমি সারদা ট্রেনিং এর সময় সেখানে দেখেছিলাম। যা হোক, তিনি আমাকে এস পি সাহেবের নিকট উপস্থাপন করলে এস পি সাহেব আমাকে পোস্টিং করেন মহেশখালি থানায়।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০১৬ )
 
এ কেমন আয়নাবাজি...... প্রিন্ট কর
জেনিস আক্তার   
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০১৬
আয়নাবাজী সিনেমাটা নিয়ে কিছু লিখব কি লিখব না সেটা নিয়ে দ্বিধায় ছিলাম। জীবনের কিছু ঘটনা আয়নাবাজির সাথে আয়নাবাজী করে বলেই আমরা মনে রাখি, স্মৃতি ধরে রাখি। সেই স্মৃতি ধরে রাখার প্রয়াস থেকে হলেও কিংবা কিছু মানুষকে রিভিউ সম্পর্কে ধারণা দেবার  জন্য হলেও লিখতে হচ্ছে।
সর্বশেষ আপডেট ( শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০১৬ )
 
ফিরে দেখা ডিসেম্বর: ১ম পর্ব প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬

বিজয়ের মাস, গৌরবের মাস ডিসেম্বরের শুরু। ১৯৭১ সালের এই মাসেই দীর্ঘ ৯ মাস পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে ১৬ ডিসেম্বর সূচিত হয় মহান বিজয়ের গৌরবময় অধ্যায়, আসে আমাদের কাঙ্খিত বিজয়। পাকিস্তানী শাসক শ্রেণী থেকে মুক্ত হওয়া এই মহান বিজয়ের মাস একই সাথে স্বজন হারানো শোকার্ত মাস। বাংলার শহীদ বীর সন্তানদের স্মরণে এই মাস নানান কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হবে। ৭১’এর ১লা ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনাগুলো সংক্ষেপে  নিউজ-বাংলার পাঠকদের জন্য তুলে ধরার চেষ্টা প্রয়াস রইল।
সর্বশেষ আপডেট ( সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬ )
 
হ্যাপী থ্যাঙ্কস গিভিং ডে প্রিন্ট কর
রীতা রায় মিঠু   
বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০১৬

 উত্তর আমেরিকায় আজ ধুমধামের সাথে পালিত হচ্ছে ‘থ্যাঙ্কস গিভিং’ উৎসব। দিনটি সরকারী ছুটির দিন। নভেম্বর মাসের চতুর্থ বৃহস্পতিবার থ্যাংকস গিভিং উদযাপিত হয়, সে হিসেবে এ বছরের ২৪শে নভেম্বার, বৃহস্পতিবার পালিত হচ্ছে থ্যাঙ্কস গিভিং ডে।

সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০১৬ )
 
একচিলতে সুখের উল্টো পিঠের কিছু গল্প প্রিন্ট কর
রিমি রুম্মান, নিউইয়র্ক থেকে   
সোমবার, ১৪ নভেম্বর ২০১৬
        
কয়েক দিন আগের কথা। শীতের সকাল। আগের দিন প্রেসিডেন্ট নির্বাচন হলো। টান টান উত্তেজনায় রাত জেগে ফলাফল জানল শহরের মানুষজন। অথচ বাইরের জনজীবন ঠিক প্রতিদিনকার মতোই স্বাভাবিক।  স্বাভাবিক নেই শুধু প্রকৃতি। শহর জুড়ে অন্ধকার। হালকা বৃষ্টির মাঝে হাঁটছি ওয়েস্ট ফোর স্ট্রিট ধরে। একে একে পেরোচ্ছি অ্যাভিনিউ নাইন, টেন...। অতঃপর নির্দিষ্ট ঠিকানার সামনে এসে দাঁড়াই। ছাইরঙা ইটের দালান।  সামনে প্রশস্ত ফুটপাতে ছাইরঙা একটি একলা কবুতর আর মাথার ওপরেও সেই ছাইরঙা মেঘলা আকাশ। গেট পেরিয়ে ইনফরমেশন ডেস্কে বসা নারীকে ফাইলটি বুঝিয়ে দিয়ে ফিরছি আমি আর আমার প্রতিবেশী এক দাদা।
সর্বশেষ আপডেট ( সোমবার, ১৪ নভেম্বর ২০১৬ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 28 - 36 মোট 129
Free Joomla Templates