News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২০ সেপ্টেম্বর ২০১৭, বুধবার      
মূলপাতা arrow লেখালেখি
লেখালেখি
বায়ান্নর ৪ ফেব্রুয়ারি আন্দোলনের সূত্রপাত প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৭

যে কোনো বড় আলোড়নের আগে তা গুমরাতে থাকে। বড় কোনো ভূমিকম্পের আগে ছোট ছোট ভূমিকম্প হয়। তেমনি কোনো একটি বড় তোলপাড় যখন ইতিহাসের গর্ভে গুমরাতে থাকে, ছোট ছোট আন্দোলনের দোলা সেটির উদগিরণ ঘটাতে এগিয়ে আসে। ভাষা আন্দোলনও ‘৪৭ থেকে শুরু হয়ে ১৯৫২ সালে এসে প্রচণ্ড উদগিরণের অবস্থায় উপনীত হয়।
সর্বশেষ আপডেট ( সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৭ )
 
আমিও পুলিশ ছিলাম – তেইশ প্রিন্ট কর
সনতোষ বড়ুয়া, ভার্জিনিয়া থেকে   
শনিবার, ২১ জানুয়ারি ২০১৭
 
ভুয়া মুক্তিযোদ্ধা ও পি এস আই   
আমি যখন মহেশখালি থানায় সেকেন্ড অফিসার তখন সেখানে পি এস আই হিসেবে যোগ দেয় সন্দীপের আমিনুল নামে এক নবীন অফিসার। সে একদিন স্থানীয় সোনালী ব্যাংক কার্যালয় থেকে লোন  মামলার এক আসামী গ্রেফতার করে করে থানার পথে রওয়ানা হয়।
সর্বশেষ আপডেট ( শনিবার, ২১ জানুয়ারি ২০১৭ )
 
কিছুক্ষণ আরো না হয় রহিতে কাছে প্রিন্ট কর
ফারুক ওয়াহিদ, ক্যানেটিকাট থেকে   
বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০১৭

সুচিত্রা সেনের ৩য় মৃত্যুবার্ষিকী স্মরণে: বাংলা চলচ্চিত্র জগতের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেন- বাংলাদেশের পাবনা জেলার এক সম্ভ্রান্ত পরিবারে কোকিল ডাকা চৈতালি বসন্তে অর্থাৎ ৬ এপ্রিল ১৯৩১ যার জন্ম। বাবা করুণাময় দাশগুপ্ত প্রথমে স্কুল শিক্ষক ছিলেন এবং মা ইন্দিরা দাশগুপ্ত। ডাক নাম রমা প্রকৃত নাম রমা দাশ গুপ্তা- পাঁচ ভাইবোনোর মধ্যে রমা তৃতীয়। পাবনার সেদিনের এই রমা নামের মেয়েটিই পরবর্তীতে হয়েছিলেন বাঙালির স্বপ্নে দেখা রাজকন্যা সুচিত্রা সেন।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০১৭ )
 
শপথ গ্রহনের পরই ট্রাম্প পাবেন ‘নিউক্লিয়ার ফুটবল প্রিন্ট কর
সাবেদ সাথী, নিউ ইয়র্ক :   
বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০১৭

আগামী শুক্রবার নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের হাতে চলে যাচ্ছে একক সিদ্ধান্তে পারমাণবিক হামলা চালানোর যন্ত্র ‘নিউক্লিয়ার ফুটবল’। যখনই তাঁর শপথ গ্রহণ শেষ হবে, তখনই সন্তর্পণে অজ্ঞাত এক সামরিক কর্মকর্তা একটি ব্যাগ হাতে চলে আসবেন ডোনাল্ড ট্রাম্পের দিকে।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০১৭ )
 
এখনো এক অন্য রকম যুক্তরাষ্ট্রের স্বপ্ন ওবামার প্রিন্ট কর
হাসান ফেরদৌস, নিউইয়র্ক   
বুধবার, ১১ জানুয়ারি ২০১৭
শিকাগোয় আবেগঘন শেষ ভাষণ

অশ্রুসিক্ত বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। মঙ্গলবার শিকাগোতে বিদায়ী ভাষণ দেওয়ার সময় এ রকমই আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি l ছবি: রয়টার্সশিকাগো শহর বারাক ওবামার জন্মস্থান নয়, তবে এটি তাঁর রাজনৈতিক উত্থানের কেন্দ্রভূমি। ছাত্রজীবন শেষে এখানেই তিনি ‘কমিউনিটি অর্গানাইজার’ হিসেবে রাজনীতির প্রথম পাঠ নেন। এই শহর থেকেই তিনি অঙ্গরাজ্যের আইন পরিষদে সিনেটর ও যুক্তরাষ্ট্রের আইনসভার সিনেটর নির্বাচিত হয়েছিলেন। আট বছর আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়ে এই শহরে হাজারো মানুষের উৎফুল্ল করতালির মধ্যে ওবামা ঘোষণা করেছিলেন, ‘আমরাই সেই পরিবর্তন, যার অপেক্ষায় আমরা ছিলাম।’
সর্বশেষ আপডেট ( বুধবার, ১১ জানুয়ারি ২০১৭ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 19 - 27 মোট 129
Free Joomla Templates