News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৭ অক্টোবর ২০১৭, মঙ্গলবার      
মূলপাতা arrow লেখালেখি
লেখালেখি
‘তোমার অভয় বাজে হৃদয়মাঝে হৃদয়হরণী প্রিন্ট কর
ফারুক ওয়াহিদ, ক্যানেটিকাট থেকে   
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৭
(২৮ সেপ্টেম্বর শেখ হানিনার ৭১ তম জন্মদিবস উপলক্ষে)

মধুমতি পারের কন্যার উপাখ্যান: নদীর নাম মধুমতি- কোকিল ডাকা ছায়া ঢাকা গ্রামবাংলার এই মধুমতি পারের এক কন্যা দুঃখিনী বাংলার বাঙালিদের মন জয় করে এখন বিশ্ববাসীর মন জয় করে চলেছেন- যে কোনো বিশ্ব সম্মেলনে এই কন্যার উপস্থিতি ছাড়া যেন আন্তর্জাতিক সম্মেলনই বেমামান বা ফাঁকা ফাঁকা মনে হয়- আন্তর্জাতিক সম্মেলনের উদ্যোগতাগণ মধুমতি পারের এই কন্যাকে আমন্ত্রণ বা নিমন্ত্রণ করে নেওয়ার জন্য এবং সেই দেশের সর্বোচ্চ পুরস্কার ও সম্মাননা দেওয়ার জন্য হন্যে হয়ে বাংলার বুকে ছুটে আসছেন- কিন্তু এমন কি ক্যারিশমা তাঁর মধ্যে লুকিয়ে রয়েছে যে তাঁকে নিতে পারলে বা তাঁকে সর্বোচ্চ পুরস্কার ও সম্মাননা দিতে পারলে তাদের জীবন তথা সবকিছুই সার্থক মনে করছে সবাই!
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৭ )
 
প্রবাসে জুতাপলিশ প্রিন্ট কর
ডঃ শোয়েব সাঈদ ,মন্ট্রিয়ল থেকে :   
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৭

 টরেন্টো প্রবাসী স্বনামধন্য কম্পোজার টুলু আশিকুজ্জামান ভাইয়ের ফেসবুক স্ট্যাটাসে দেখলাম স্থানীয় লবিস্ট জনৈক এরশাদ মিয়ার নেম/বিজনেস কার্ডের ক্রেডেনশিয়ালে পদবির জায়গায় শুধু লিখা আছে “সৎ সাহসী, বিশিষ্ট বড় বড় লোকের সাথে সম্পর্ক”। চরম বিনোদনের সাথে হঠাৎ মনে হল ঐ এরশাদ মিয়াদের নিশ্চয় বাংলাদেশের বিশিষ্ট বড় বড় মানুষ, কবি সাহিত্যকদের সাথে সম্পর্ক আছে, তাই বিদেশে এসে জুতাপলিশ করতে হয় না।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৭ )
 
আগুনের পরশমণি- অ্যা রিঙ অফ ফায়ার প্রিন্ট কর
নাজমা রহমান, মেরিল্যান্ড   
বুধবার, ৩০ আগস্ট ২০১৭

আকাশের খামে মর্তলোকের চিঠি এসেছে। নীল এনভেলাপে কোমল মধুর কৃষ্ণবর্ণ চিঠি। সেই চিঠির কালো আঁচলে মুখ লুকিয়ে হাসছে অগ্নি পাথর খচিত জাফরানি রঙা এক আংটি। বুঝি এরি নাম আগুনের পরশমণি! অথবা - দ্যা রিঙ অফ ফায়ার!
কি আশ্চর্য! পরশমণির স্পর্শ পেয়েই নাকি আঁধার দেখে ভয় পেয়ে ফুঁপিয়ে কেঁদে উঠল টেনেসি রাজ্যের ন্যাশভীল শহরের সেন্টেননিয়েল পার্কের মাঠে চাদর পেতে বসা বাংলাদেশের মেয়ে রুনি ওরফে ডঃ রওশন আরা করীম।     
সর্বশেষ আপডেট ( বুধবার, ৩০ আগস্ট ২০১৭ )
 
বাবার থেকে প্রেমিক হতে শেখা প্রিন্ট কর
শুভজিৎ বসাক, কলকাতা   
সোমবার, ১৯ জুন ২০১৭
"তুই এত প্রেমিক মানুষ হলি কি করে বল তো? আজকালকার দিনে মানুষ নিজেকে নিয়ে এত ব্যস্ত থাকে,নিজেকে নিয়েই এত ভাবে সেখানে তুই ভাবিস এমন একজনকে নিয়ে যে তোকে খেয়ালও করে না।কেন করছিস এসব নবনীত? প্রেমিক হওয়া ভাল কিন্তু তাকে যদি কেউ না বোঝে সেখানে সরে আসা দুজনের ক্ষেত্রেই মঙ্গলজনক সেটা বোঝ"-কথাটা দেবোত্তম বলল তার বন্ধু নবনীতকে।দুজনে গিয়েছে বাবুঘাটে গঙ্গার পাড়ে বিকেলবেলাটায় ঘুরতে।কথাটা শুনে একটু হাসল নবনীত।
সর্বশেষ আপডেট ( সোমবার, ১৯ জুন ২০১৭ )
 
আলমারির তাকে বহতা জীবন প্রিন্ট কর
নাজমা রহমান, মেরিল্যান্ড থেকে   
সোমবার, ১৯ জুন ২০১৭

দুপুরের তেজী রোদ সরে গেছে। বিকেলটা যেন টসটসে পাকা আম। কথা নেই বার্তা নেই এরি মাঝে হুড়মুড়িয়ে নেমে এলো বৃষ্টি। লালমটিয়ার তিনতালা ফ্ল্যাটের জানলা দিয়ে হু হু হা হা করে বৃষ্টি মাখা হাওয়া ঢুকছে। নীল সাদা নেটের পর্দাগুলো ছটফটিয়ে উড়ছে। মনে হচ্ছে এই বুঝি উড়ে গেল ঘরটা! মকুম দ্রুত হাতে কাঁচগুলো টেনে দিতে দিতে আমার দিকে তাকাল – আপা, এইবার আলমারিটা দেখেন।  

সর্বশেষ আপডেট ( বুধবার, ২৮ জুন ২০১৭ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 1 - 9 মোট 131
Free Joomla Templates