News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

২৪ সেপ্টেম্বর ২০১৭, রবিবার      
বিদেশ
হার্ভার্র্ডে কৃষ্ণাঙ্গ শিক্ষার্থীদের সংখ্যা বাড়ছে প্রিন্ট কর
বাংলা প্রেস, নিউ ইয়র্ক:   
মঙ্গলবার, ১৫ আগস্ট ২০১৭

 যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের ক্যামব্রিজের বিশ্বখ্যাত হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে কৃষ্ণাঙ্গ শিক্ষার্থীদের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। পরবর্তী শিক্ষাবর্ষে তালিকাভূক্ত শিক্ষার্থীদের মধ্যেও শ্বেতাঙ্গ শিক্ষার্থীর চেয়ে  অশ্বেতাঙ্গদের সংখ্যাই বেশি।ফলে ৩৮০ বছরের ঐতিহ্যবাহী হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের এই প্রথম শ্বেতাঙ্গ শিক্ষার্থীরা সংখ্যালঘু হতে চলেছে।
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ১৫ আগস্ট ২০১৭ )
 
ছায়া মন্ত্রি সভা থেকে পদত্যাগ করলেন টিউলিপ প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০১৭
বেক্সিটের সমর্থনে একটি বিলের পক্ষে ভোট দিতে বলায় যুক্তরাজ্যের ছায়া মন্ত্রিসভা (শ্যাডো কেবিনেট) থেকে পদত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগনি লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক।    ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের সরে যাওয়ার প্রক্রিয়া শুরুর জন্য ওই বিলটি আনা হয়। 
সর্বশেষ আপডেট ( মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০১৭ )
 
রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে ড. ইউনূসের চিঠি প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০১৬
রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সভাপতিকে চিঠি দিয়েছেন নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহম্মদ ইউনূস। ইউনূস সেন্টার থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য জানানো হয়।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০১৬ )
 
২১শে ডিসেম্বর আমেরিকাতে শীতের প্রথম দিন প্রিন্ট কর
নিউজ-বাংলা ডট কম   
বুধবার, ২১ ডিসেম্বর ২০১৬

 আজ ২১শে ডিসেম্বর মংগলবার চার  ঋতুর দেশ আমেরিকার শীতের প্রথম দিন। এই সময় সূর্যালোক সবচেয়ে দক্ষিন মেরুতে অবস্থান করে। দিনটি সব চেয়ে ছোট দিনও বটে। এরপর থেকেই সূর্য গতিবেগ উত্তর মেরুর দিকে অনেকটা স্থবির গতিতে পরিভ্র্মণ শুরু করে। আমেরিকার আকাশে শরৎ এর  শান্ত স্নিগ্ধ কোমল রূপের আলো ঝলমলে সকাল গুলো বিদায় নিয়েছে  ইতিমধ্যেই। এখন সকালে কাজে বেরুতে হয় আধো আলো আধো অন্ধকারে, আবার বিকেলে বাড়ী ফিরতে ফিরতেও ঘন অন্ধকার। আমেরিকাতে শীত মানেই দীর্ঘ রাত আর সংক্ষিপ্ত দিন। প্রিয়তমা উর্বিকে নীরদবরণ যামিনীর দীর্ঘ পাহারায় রেখে ক্লান্ত বিমর্ষ আদিত্যকে চলে যেতে হয় উত্তরায়ণের পথে। তাঁর বিষাদক্লিষ্ট পাংশুটে আলোয় বিরহিণী মেদিনীর নিরালোক বিবর্ণ মুখচ্ছবি, সাক্ষী শুধু চারিধারের নির্বাক পত্রহীন বৃক্ষরাজি। মাঝে মাঝে তাদের দ্বৈত হৃদয় বিদীর্ণ বিপুল বিষাদ বাস্প হিমায়িত হয়ে অমল ধবল তুষারকণা রূপে ঝরে পরে। মন ভালো রাখে সাধ্যি কার।

সর্বশেষ আপডেট ( বুধবার, ২১ ডিসেম্বর ২০১৬ )
 
রোহিঙ্গাদের জাতিগতভাবে নির্মূল করতে চায় মিয়ানমার প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
শনিবার, ২৬ নভেম্বর ২০১৬

রোহিঙ্গাদের জাতিগতভাবে নির্মূল করতে চায় মিয়ানমারনিজেদের ভূখণ্ড থেকে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের জাতিগতভাবে নির্মূল করতে চেষ্টা চালাচ্ছে মিয়ানমার। সেই সঙ্গে দেশটির সেনাবাহিনী তাদের অত্যাচার করে বাংলাদেশে পালিয়ে যেতে বাধ্য করছে। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার কর্মকর্তা জন ম্যাককিসিকের বরাত দিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে বিবিসি।
সর্বশেষ আপডেট ( শনিবার, ২৬ নভেম্বর ২০১৬ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 1 - 9 মোট 124
Free Joomla Templates