News-Bangla - নিউজ বাংলা - Bangla Newspaper from Washington DC - Bangla Newspaper

১৭ জানুয়ারী ২০১৮, বুধবার      
খবর
বীরশ্রেষ্ঠ মতিউর বনাম নিশান-ই-হায়দার মিনহাজঃ কে আসল বীর? প্রিন্ট কর
আরিফ রহমান   
বুধবার, ২২ নভেম্বর ২০১৭
বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের মৃত্যুদিন, একই সাথে মতিউরের খুনি পাকিস্তানী তথাকথিত বীর রশিদ মিনহাজেরও মৃত্যুদিন। বীরদের যেই বীর, বাংলার ঈগল মতিউর রহমানের বিমান নিয়ে পালিয়ে আসার রোম খাঁড়া করা গল্প আমাদের সবার জানা। মতিউর রহমানকে নিয়ে কিছু অজানা তথ্যের কথা বলবো আজ। তারপর নির্মোহ দৃষ্টিতে বিশ্লেষণ করে দেখবো কাকে বীর বলা যায় আর কেন বলা যায়। লেখাটা সম্পূর্ণ পড়ে দেখার অনুরোধ রইল।
সর্বশেষ আপডেট ( বুধবার, ২২ নভেম্বর ২০১৭ )
 
দোকানে হোঁচট খেয়ে ৬৩ কোটি টাকা ক্ষতিপূরণ প্রাপ্তি প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
বুধবার, ২২ নভেম্বর ২০১৭

হেনরি ওয়াকার। যুক্তরাষ্ট্রের আলবামা অঙ্গরাজ্যের ফেনিক্স শহরের বাসিন্দা। ২০১৫ সালে শহরে বিশ্বের সর্ববৃহৎ খুচরা পণ্য বিক্রেতা প্রতিষ্ঠান ওয়ালমার্টের একটি শো রুমে তরমুজ কিনতে গিয়ে দরজার সামনে হোঁচট খান। তারপর তার নিতম্বের হাড় ভেঙে যায়। পরবর্তীতে তিনি এ নিয়ে ওয়ালমার্টের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে মামলা দায়ের করেন।
সর্বশেষ আপডেট ( বুধবার, ২২ নভেম্বর ২০১৭ )
 
ওয়াশিংটন ডিসিতে তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী পালন প্রিন্ট কর
সামসুদ্দিন তারেক   
বুধবার, ২২ নভেম্বর ২০১৭

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি)ওয়াশিংটন ডিসির উদ্যোগে গতকাল ১৯শে নভেম্বর ২০১৭ স্থানীয় কাবাব কিং রেস্টুরেন্ট, ভার্জিনিয়ায়  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সর্বশেষ আপডেট ( বুধবার, ২২ নভেম্বর ২০১৭ )
 
ঐতিহাসিক স্বীকৃতির সাক্ষী হয়ে গর্বিত রোকেয়া খাতুন প্রিন্ট কর
জাহিদুর রহমান,   
বৃহস্পতিবার, ০৯ নভেম্বর ২০১৭


রোকেয়া খাতুনের হাতে ঐতিহাসিক স্বীকৃতির দলিল
খবরটি পড়েই রোকেয়া খাতুনের গাল বেয়ে গড়িয়ে পড়ছিল আনন্দাশ্রু। গর্বে ভরে উঠেছিল বুক। আবেগে ভিজে আসে তার চোখ। বঙ্গবন্ধুর অবিস্মরণীয় ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে বিশ্ব স্বীকৃতিতে অন্য অনেকের চেয়ে আনন্দটা একটু বেশিই ছিল ইডেন কলেজের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রোকেয়া খাতুনের।

সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ০৯ নভেম্বর ২০১৭ )
 
একাত্তরের পদচিহ্নঃ ০৭ নভেম্বর ১৯৭১ প্রিন্ট কর
নিউজ-বাংলা ডেস্ক   
বৃহস্পতিবার, ০৯ নভেম্বর ২০১৭

মুক্তিবাহিনী ঘাটাইল থানার ধরাপাড়া নামক স্থানে ভোর সারে চারটা থেকে প্রায় ৫০০ পাকসৈন্যের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। উভয় পক্ষের মধ্যে ৬ ঘন্টাব্যাপী তীব্র সংঘর্ষ হয়। এই যুদ্ধে হানাদার বাহিনীর একজন মেজরসহ ৬ জন সৈন্য ও ৩ জন রাজাকার নিহত এবং অনেক আহত হয়। ৭নং সেক্টরে ক্যাপ্টেন গিয়াসউদ্দিন চৌধুরীর মুক্তিযোদ্ধা দল পাকবাহিনীর শাহপুর বিওপি আক্রমণ করে। এতে ৩ জন রাজাকার নিহত ও অনেক আহত হয়। আক্রমণ শেষে মুক্তিযোদ্ধারা নিরাপদে নিজেদের ঘাঁটিতে ফিরে আসে।
সর্বশেষ আপডেট ( বৃহস্পতিবার, ০৯ নভেম্বর ২০১৭ )
 
<< শুরু < আগে 1 2 3 4 5 6 7 8 9 10 পরে > শেষ >>

ফলাফল 55 - 63 মোট 2608
Free Joomla Templates